1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরার গুরুত্বপূর্ণ রাস্তা চলাচলের অনুপযোগী! দ্রুত পাঁকাকরণের দাবি এলাকাবাসীর। - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় মহানবী (সাঃ)কে নিয়ে কুটুক্তি করায় দুটি বাড়িতে আগুন! সংঘর্ষে পুলিশ ও সাংবাদিকসহ আহত অর্ধশতাধিক শেষ সময়ে রাত -দিন এক করে প্রার্থীরা বাড়ি গিয়ে ভোট প্রার্থনা করছেন । অন্যদিকে বিএনপি ভোট বর্জনের লিফলেট বিতরণে মরিয়া হয়ে উঠেছেন চৌদ্দগ্রামে বজ্রপাতে মাটিকাটার শ্রমিক নিহত প্রক্টরের অপসারণের দাবিতে কুবি শিক্ষকের পাশে এবার সহকর্মীরা চন্দনাইশে বৌদ্ধ পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক নিবু বড়ুয়ার উপর হামলার প্রতিবাদে মানববন্ধন  নির্বাচনী ইশতেহার ঘোষণা করলেন উপজেলা চেয়ারম্যান প্রার্থী সোহাগ দাবি আদায়ের লক্ষ্যে দশম দিনের মতো কুবি শিক্ষকদের অবস্থান তিতাসে ওমান প্রবাসীর বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিয়ে অপপ্রচারের অভিযোগ বাংলাভাষাকে ধ্রুপদী ভাষা ঘোষণার দাবিতে প্রধানমন্ত্রীর কার্যালয়ে স্মারকলিপি পেশ – Mengenal Lebih Dekat Slot Fortune Dragon

মাগুরার গুরুত্বপূর্ণ রাস্তা চলাচলের অনুপযোগী! দ্রুত পাঁকাকরণের দাবি এলাকাবাসীর।

মোঃ সাইফুল্লাহ;
  • আপডেট টাইম : সোমবার, ৯ আগস্ট, ২০২১
  • ১৪৯ বার

মাগুরা শ্রীপুরের সব্দালপুর ইউনিয়নের নোহাটা গ্রামের অতিগুরুত্বপূর্ণ কাঁচা রাস্তাটি নানাবিধ কারণে বর্তমানে চলাচলের জন্য একেবারেই অনুপযোগী। মনে হয় দেখার কেউ নেই!!
রাস্তাটি এলাকার সর্বস্তরের জনগণের জন্য অতি গুরুত্বপূর্ন হওয়ায় দ্রুত পাঁকাকরণের দাবি জানিয়েছেন ভূক্তভোগি সকল কৃষকসহ এলাকাবাসি।
সরেজমিনে গিয়ে দেখা যায়, সব্দালপুর বাজার থেকে নোহাটা দক্ষিন পাড়া বদিয়ার শেখের বাড়ি পর্যন্ত রাস্তাটি পাঁকা হলেও সেখান থেকে গজারিয়া বিল পর্যন্ত প্রায় ৬শ মিটার রাস্তা কাঁচা। দীর্ঘদিন ধরে কাঁচা রাস্তার দু’পাশে ইসমাইল মোল্লা, ইব্রাহিম মোল্লাও সাজ্জাদ সহ বেশ কয়েকজন দীর্ঘধরে বসবাস করে আসছেন। বর্ষা মৌসুমে কর্দমাক্ত রাস্তার দু’পাশের বসতি সহ জনসাধারণের চলাচলে দূর্ভোগের শেষ থাকে না। সব্দালপুর, নোহাটা, আমতৈল সহ পার্শ্ববর্তী কয়েকটি গ্রামের কৃষকের মাঠের ফসল বহনের জন্য এ রাস্তাটি ব্যবহার করে থাকে। এছাড়াও অনেক কৃষককে দেখা গেছে ফসলের ভারি বোঝা মাথায় নিয়ে দীর্ঘ পথ পাড়ি দিতে।

নোহাটা গ্রামের সাব্বির হোসেন মোল্যা বলেন, উপজেলার বিভিন্ন এলাকার রাস্তা পাঁকা হলেও গুরুত্বপূর্ন এই রাস্তাটি অদৃশ্য কারণে কাঁচায় বন্ধি হয়ে রয়েছে। এলাকাবাসির দূর্ভোগ লাঘবে এবং কৃষকের অনেক কষ্টে ফলানো ফসল ঘরে তুলতে এ রাস্তাটি পাঁকাকরণের জন্য আমি জোর দাবি জানাচ্ছি।
নোহাটা গ্রামের কৃষক হান্নান মোল্যা বলেন, বর্ষা কালে এ রাস্তায় চলাচলের কোন উপায় থাকে না। এখন মাঠ থেকে পাট বহনের জন্য গাড়ি প্রতি ৭ শ থেকে ১ হাজার টাকা গুণতে হচ্ছে। পাট কত টাকায় বা বিক্রি হবে? হ্যাম্বা হলি আমরা চাষি গৃহস্ত বাঁচপো কি করে? রাস্তাটি পাঁকা হলি আমরা একটু বাঁচতাম।

সংশ্লিষ্ঠ ওয়ার্ডের ইউনিয়ন পরিষদের সদস্য ওসিয়ার রহমান বাবু বলেন, বাংলাদেশের প্রত্যন্ত এলাকায় আধুনিকতার ছোঁয়া লাগলেও আমরা অনেকটাই বঞ্চিত। রাস্তাটি খুবই গুরুত্বপূর্ন। রাস্তাটির অবস্হা খারাপ হওয়ায় কৃষকের মাঠ থেকে ফসল বাড়ি পর্যন্ত পৌঁছাতে অনেক খরচ গুণতে হয়। দ্রুত রাস্তাটি পাঁকা করা হোক, যদি পাঁকা করা সম্ভব নাও হয়, ইটের সলিং হলেও অন্তত কৃষক সহ এলাকাবাসির অনেকটাই উপকার হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম