1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সিএমপির কোতোয়ালি থানার অভিযান, জ্বীনের বাদশা পরিচয়ে ২৮ লাখ টাকা আত্মসাৎ, গ্রেফতার-৩ - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০২:২৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে কালবৈশাখীর তান্ডবে উপড়ে পড়েছে গাছপালা ও বিদ্যুৎ খুঁটি  ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে কুবি ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ নবীগঞ্জ ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা শিক্ষক ও তার ভাই’ মোবাইল একাউন্টে ঠাকুরগাঁওয়ে হরিপুরে চরম দুর্দিনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বাঁশ মালী পরিবারের সদস্যরা ! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার

সিএমপির কোতোয়ালি থানার অভিযান, জ্বীনের বাদশা পরিচয়ে ২৮ লাখ টাকা আত্মসাৎ, গ্রেফতার-৩

মুরাদ আহাম্মেদ, চট্টগ্রাম |
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৩ সেপ্টেম্বর, ২০২১
  • ১৫১ বার

দীর্ঘ ২২ বছর সৌদি আরবে থেকে দেশে ফিরেন মোঃ আবুল হাছান সহিদ। ছুটি শেষে পুনরায় সৌদি আরবে ফেরৎ যেতে চাইলে দেখেন যে, তার ভিসাটিতে সৌদি আরবে প্রবেশ নিষিদ্ধ সীলমোহর দেওয়া। তিনি আর সৌদি আরবে যেতে পারেননি। প্রতারণার শিকার হয়ে ব্যবসায়ের সমস্ত টাকা হারিয়ে এক প্রকারের নিঃস্ব হয়ে জীবন যাপন করতে থাকেন।

গত ফেব্রুয়ারী/২০১৯ইং সালে কোতোয়ালী থানাধীন হাজারী গলিস্থ স্বর্ণের দোকানে তার স্ত্রীর স্বর্ণ বিক্রয় করার জন্য গেলে স্বর্ণের দোকানের কর্মচারীর সাথে দেখা হয়। তাকে সে উক্ত ঘটনা খুলে বললে সে এর সমাধানের জন্য জ্বীনের বাদশা নামীয় মোঃ আব্দুল মান্নান (৫৮) এর কাছে নিয়ে যায়। সে ধর্মীয় আধ্যাত্মিক শক্তি এবং জ্বীনের মাধ্যমে সৌদি নাগরিক আদনান সাঈদ আল সাদী (৪২) কে বাংলাদেশে এনে দিতে পারবে এবং বাংলাদেশে এসে তার সম্পূর্ণ টাকা ফেরৎ দিয়ে যাবে বলে জানায়। উক্ত টাকা এবং সৌদি নাগরিককে বাংলাদেশে ফেরত আনতে হলে শুরুতে ২,০০০০০/-(দুই লক্ষ) টাকা এবং ৩ ভরি স্বর্ণ ও আমেরিকান এক হাজার টাকার ডলার দাবী করে। কোতোয়ালী থানাধীন লালদিঘী শাহী জামে মসজিদ প্রাঙ্গণে নিয়ে পবিত্র কোরআন শরীফ ছুয়ে শপথ করায় ও বিভিন্নভাবে হুমকি দেয়। আসামীরস বিভিন্ন জিনিসপত্র ক্রয় করতে হবে বলে প্রথমে ২,০০০০০/-(দুই লক্ষ) টাকা এবং ৩ ভরি স্বর্ণ নেয়। পরবর্তীতে উক্ত সৌদি নাগরিককে এনে দিবে বলে গত মার্চ-সেপ্টেম্বর/২০২১ মাস পর্যন্ত বিভিন্ন সময়ে নগদ ও বিকাশ নাম্বারে সর্বমোট-২৮,৩৬,০০০/- (আটাশ লক্ষ ছয়ত্রিশ হাজার) টাকা নেয়। আসামীগণ একই উদ্দেশ্যে পরষ্পর যোগসাজশে অপরাধজনক বিশ্বাসভঙ্গ করতঃ প্রতারণাপূর্বক অর্থ আত্মসাৎ ও হুমকি প্রদান করায় জনৈক মোঃ আবুল হাছান সহিদ আসামীদের বিরুদ্ধে এজাহার দায়ের করলে পেনাল কোড ১৮৬০ এর ৪০৬/৪২০/৩৪/৫০৬ ধারায় ০১টি মামলা রুজু হয়।

উক্ত মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই/মোঃ মেহেদী হাসান বিশ্বস্ত গুপ্তচর নিয়োগ করে অভিযান পরিচালনা করে ইং ২২/০৯/২০২১ তারিখ কোতোয়ালী থানাধীন হাজারী গলি এলাকা থেকে এজাহারনামীয় আবু তৈয়ব (৫৮)’কে গ্রেফতার করে। গ্রেফতারকৃতকে জিজ্ঞাসাবাদে সে তার নাম-ঠিকানা প্রকাশ করে এবং ঘটনার কথা স্বীকার সহ পলাতক আসামীর নাম-ঠিকানা প্রকাশ করে। গ্রেফতারকৃতর দেওয়া তথ্যের ভিত্তিতে মামলা তদন্তকারী অফিসার সঙ্গীয় অফিসার ও ফোর্স সহ কক্সবাজার জেলার টেকনাফ থানা হোয়াক্যাং এলাকায় অভিযান পরিচালনা করে ইং ২৩/০৯/২০২১ তারিখ রাত ১২.৩০ ঘটিকায় মোঃ আব্দুল মান্নান ও মোঃ জোবাইর হোসাইন রিজভী কে গ্রেফতার করে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম