1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জয়পুরহাটে পাঁচবিবিতে পৌর জাদুঘর উদ্বোধন - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:৪৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রবীণ সাংবাদিক জিয়াউল হক আর নেই কৃষি জমির টপসয়েল কাটার দায়ে রামগড়ে চার লক্ষ টাকা জরিমানা বাঁশখালীতে বৃষ্টির জন্য ইসতিকার নামাজ আদায় রামগড়ে বঙ্গবন্ধুর আদর্শ ও মুক্তিযুদ্ধ বিষয়ক বই বিতরণ রাউজানের দক্ষিণ হিংগলায় হক কমিটির দায়রা শাখার নির্মাণ কাজ শুরু মাগুরায় ভোট গ্রহন কর্মকর্তাদের সাথে জেলা প্রশাসকের মতবিনিময় সভা অনুষ্ঠিত ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন ঠাকুরগাঁওয়ে জরিপ বিভাগের কর্মকর্তা-কর্মচারী ও স্থানীয় অংশীজনের ভূমিকা বিষয়ক মতবিনিময় সভা । সংখ্যালঘুর দোহাই দিয়ে বিক্রিত জমি দখলে রাখতে চান তুলসী রানী দাস ঈদগাঁও’র পাঁচ ইউপি নির্বাচনে চেয়ারম্যান নির্বাচিত হলেন যারা

জয়পুরহাটে পাঁচবিবিতে পৌর জাদুঘর উদ্বোধন

শাকিল আহমেদ জয়পুরহাট অফিস
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১০ মে, ২০২২
  • ১৬৯ বার

কালের বির্বতনে বিলপ্তের পথে প্রাচীনকালের ইতিহাস ঐতিহ্যগুলো নতুন প্রজন্মের নিকট তুলে ধরতে জয়পুরহাটের পাঁচবিবি পৌর সভায় প্রতিষ্ঠা করা হয় মুক্তিযুদ্ধ জাদুঘর। প্রায় ৩১ লক্ষ টাকা ব্যয়ে পৌর সভার তৃতীয় তলায় জাদুঘরটি প্রতিষ্ঠা করা হয়। মুক্তিযুদ্ধে অবদান রাখা বঙ্গবন্ধুর বিভিন্ন কার্যকলাপসহ জেলার ৫ উপজেলার সকল মুক্তিযোদ্ধারে নামের তালিকা ও তাদের মুক্তিযুদ্ধের স্মৃতি জাদুঘরে স্থান পায়। গ্রামবাংলার মানুষ আদিকালে যেসব নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র গুলো ব্যবহার করে জীবনজীবিকা চালাত। বর্তমানে আধুনিকতার ছোঁয়ায় আদিকালে ব্যবহারের যেগুলো সমাজ থেকে হারিয়ে গিয়েছে নতুন প্রজন্মের জন্য জাদুঘরে আলামত হিসাবে রাখা হয়েছে। এছাড়া পৌর জাদুঘরের দেওয়ালে পাঁচবিবি ঐতিহ্যবাহী স্থানসুমহের ছবিগুলো স্থান পেয়েছে।

মঙ্গলবার বিকালে পাঁচবিবি পৌর জাদুঘরের আনুষ্ঠানিকভাবে শুভ উদ্বোধন করা হয়। পৌর প্রশাসক ও প্রবীন আ.লীগ নেতা আব্দুল কাদের ব্যাপারীর সভাপতিত্বে পৌর প্রাঙ্গনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বঙ্গবন্ধু জাদুঘরের কিউরেটর নজরুল ইসলাম জাদুঘরটি উদ্বোধন করেন। এসময় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক শরীফুল ইসলাম, পুলিশ সুপার মাছুম আহম্মেদ ভুঁইয়া, পাঁচবিবি উপজেলা নির্বাহী অফিসার বরমান হোসেন, সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিব, পৌর সচিব ধীমান চন্দ্র রায়, সিনিয়র সার্কেল অফিসার ইশতীয়াক আলম, জেলা আ.লীগের সহ-সভাপতি ও পিপি এ্যাডঃ নিপেন্দ্রনাথ মন্ডল, সম্পাদক জাকির হোসেন, থানার অফিসার ইনচার্জ (ওসি) পলাশ চন্দ্র দেব, মুক্তিযুদ্ধের গবেষক ও প্রবীন সাংবাদিক আমিনুল হক বাবুল, সাবেক জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আমজাদ হোসেন, পাঁচবিবি উপজেলা কমান্ডার মিছির আলী মন্ডলসহ পৌর কর্মকর্তারা। পৌর সচিব ধীমান চন্দ্র রায় বলেন, জাদুঘরটি অফিস বন্ধ ছাড়া প্রতিদিন সকাল ১০টা বিকাল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মোক্ত থাকবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম