1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কুমিল্লায় জাল সনদ দিয়েই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৬:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
দরিদ্র মানুষের মাঝে সৈয়দপুরে জামায়াতে ইসলামী শীতবস্ত্র বির্তরণ রাউজান দলিল লিখক সমিতির সভাপতি অজিত কুমার দে- সম্পাদক মিজানুর রহমান বিএনপি না এলেও নির্বাচন হয়ে যাবে- নজিবুল বশর এমপি মানিকছড়ি উপজেলা বিএনপি কাউন্সিল-২০২২অনুষ্ঠিত সৈয়দপুরে থানা ওপেন হাউস ডে অনুষ্ঠিত রাউজানে কৃষক-কৃষাণি’র মুখে হাসি ফোটাতে ধান কেটে দিলো কৃষক লীগ আনোয়ারায় তোষামোদকারী সাংবাদিকতা ছেড়ে আপোষহীন সাংবাদিকতার আহবান ঠাকুরগাঁওয়ে বিনামূল্যে চক্ষু শিবির । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈল ও বালিয়াডাঙ্গী ৪৭ টি ভাটাতে ইট পোড়ানো প্রস্তুতি সম্পন্ন হলেও আগুন জ্বালানো অনিশ্চিত ! নোয়াখালীতে ৯ টি শেখ রাসেল মিনি স্টেডিয়াম হচ্ছে- যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

কুমিল্লায় জাল সনদ দিয়েই প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ ডিসেম্বর, ২০১৯
  • ৯০ বার

মোঃ সাইফুল ইসলাম, কুমিল্লা :
কুমিল্লা সদর উপজেলার জগন্নাথপুর ইউনিয়নের জহুরুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক জামশেদ চৌধুরীর বিরুদ্ধে জাল সনদে চাকরী নেওয়ার অভিযোগ উঠেছে। এ বিষয়ে বিদ্যালয়ের একজন সহকারী শিক্ষক কুমিল্লা আদর্শ সদর উপজেলা নির্বাহী অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন চলতি বছরের ৩০জুন।

অভিযোগ পাওয়ার পর তৎকালীন নির্বাহী অফিসার তদন্তের জন্য দায়িত্ব দেন আদর্শ সদর উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার ইকবাল হাসানকে। দীর্ঘ ৬ মাস পার হতে চললেও তদন্তের কোনো প্রতিবেদন জমা দেননি ইকবাল হাসান। অভিযোগের এতদিন হয়ে গেলেও তদন্তের কোন প্রতিবেদন না দেওয়ার বিষয়ে জানতে চাইলে ইকবাল হাসান বলেন, বিষয়টি শিক্ষা বোর্ড নিয়ন্ত্রিত। বোর্ডের নিয়মানুযায়ী কাজ করতে হয়, তবে দুয়েকদিনের মধ্যেই বোর্ড থেকে আবেদন পত্র সংগ্রহ করে আগামী সপ্তাহে প্রতিবেদন জমা দেবো। তদন্তে ঘটনার সত্যতার বিষয়ে জানতে চাইলে তিনি ঘটনার সত্যতা পেয়েছেন বলে জানিয়েছেন।
জানা যায়, জহুরুন্নেছা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের বর্তমান প্রধান শিক্ষকের এসএসসি এবং এইচএসসি পরীক্ষার সনদ দুটোই জাল। এ জাল সনদের মাধ্যমে চাকরী নিয়ে শিক্ষকতা পেশায় আছেন দীর্ঘদিন ধরে। চাকরীর এক পর্যায়ে তিনি সে স্কুলের প্রধান শিক্ষকের দায়িত্ব পান। শিক্ষকতাকালীন সময়ে তার যোগ্যতা নিয়ে সন্দেহ হয় সহকর্মীদের। একপর্যায়ে জাল সনদের বিষয়টি জানতে পেরে সেসব জাল সনদের নমুনা কপিসহ নির্বাহী অফিসার এবং উপজেলা শিক্ষা অফিসার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেন।

জাল সনদের বিষয়টি সম্পর্কে জামশেদ চৌধুরী মুঠোফোনে ঘটনার অস্বীকার করে বলেন, তার বিরুদ্ধে আনিত অভিযোগটি সত্য নয়। এ বিষয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার দেলোয়ার হোসেন মজুমদার কোনো বক্তব্য দিতে চাননি।কুমিল্লা জেলা প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল মান্নান বলেন, বিষয়টি আপনাদের (সাংবাদিকদের) মাধ্যমে জানলাম, সত্যতা যাচাই করে ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম