1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:২৫ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

মাগুরায় ছাত্রীর শ্লীলতাহানির প্রতিবাদে মানববন্ধন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২২ জানুয়ারি, ২০২০
  • ১৭৪ বার

মাগুরা থেকে মোঃ সাইফুল্লাহঃ
মাগুরার শ্রীপুর সরকারি এম সি পাইলট মাধ্যামিক বিদ্যালয়ের (ভোকেশনালশাখার) ছাত্রীদের কু প্রস্তাব ও অনৈতিক কার্যকলাপের প্রতিবাদে আজ ২২ জানুয়ারী দুপুরে শিক্ষক নামধারী কুলাঙ্গার প্রদিপ কুমার ঘোষের দৃষ্টান্তমুলক শাস্তির দাবিতে মানববন্ধন বিক্ষোভ সমাবেশ ও শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ও শ্রীপুর সরকারি এম সি পাইলট মাধ্যামিক বিদ্যালয়ের সভাপতি মোঃ ইয়াছিন কবীরের নিকট স্মারকলিপি প্রদান করেছে অভিভাবক ও এলাকাবাসী। আজ দুপুরে শ্রীপুর ঐতিহাসিক বটতলা থেকে স্বেচ্ছাসেবক লীগ নেতা শফিউল্লাহ কর্ণেল যুবনেতা হুমাউন পারভেজ জিয়া সাবেক ভোকেশনাল ছাত্র আব্দুর রশিদ ও অভিভাবকদের পক্ষে মোঃ জাহিদুল ইসলাম জুয়েলের নেতৃত্বে বিক্ষোভ মিছিল নিয়ে উপজেলানির্বাহী কর্মকর্তার কার্যালয়ের সামনে মানববন্ধ ও সমাবেশে মিলিত হয়। সমাবেশ চলাকালীন উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর ও উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান কাজী জালাল উদ্দীন এগিয়ে এলে উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট আব্দুর রসীদ স্মারকলিপি প্রদান করেন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা স্মারকলিপি গ্রহণ করে তিনি আশ্বস্ত করেন অভিযুক্ত শিক্ষক প্রদিপ কুমার ঘোষের বিরুদ্ধে আনীত অভিযোগ তদন্ত সাপেক্ষে প্রযোজনীয় ব্যাবস্হা গ্রহণ করা হবে ।
নিম্নে স্মারকলিপিতে বর্ণিত প্রদিপ কুমারের বিরুদ্ধে আনিত কু- কৃর্তী তুলে ধরা হলঃ
শ্রীপুর সরকারি এম সি পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের ভোকেশনাল শাখার জনৈক ছাত্রি গত ১৮ জানুয়ারী ২০২০ সকালে একই স্কুলের শিক্ষক প্রদিপ কুমার ঘোষের নিকট প্রাইভেট পড়তে গেলে কুলাঙ্গার শিক্ষক প্রদিপ কুমার ঘোষ ছাত্রির স্পর্শ কাতর স্হানে হাত দেয়া সহ বিভিন্নভাবে শ্লীলতাহানির চেষ্টা করে পরে সেই ছাত্রী বাসায় গিয়ে তার অভিভাবকের কাছে ঘটনাটি জানায়। অভিভাবক তার মেয়েকে সঙ্গে নিয়ে থানায় অভিযোগ করেন । থানা কর্তৃপক্ষ উক্ত প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক শামিমুল ইসলামকে বিষয়টি জানালে প্রধান শিক্ষক উক্ত শিক্ষক প্রদিপ কুমার ঘোষকে নিয়ে থানায় যান। প্রধান শিক্ষক থানা কর্তপক্ষ ও অভিভাবককে আশ্বস্তকরে এবং এই মর্মে প্রতিশ্রুতি দেন যে প্রদিপ কুমার ঘোষের উপযুক্ত বিচার করবেন। এই মর্মে অভিভাবক ও ছাত্রীকে বাসায় পাঠিয়ে দেন। পরবর্তিতে উক্ত শিক্ষককে প্রধান শিক্ষক শোকজ করেছেন বলে অভিভাবককে অবগত করেন।
নামমাত্র শোকজের কথা শুনে উক্ত ছাত্রির অভিভাবক ও সচেতন মহল ক্ষুব্ধ হন।
ইতিপূর্বে ও প্রদিপ কুমার ঘোষ এ ধরনের অনেক ঘটনা ঘটিয়েছে যাহা সোশাল মিডিয়ায় ফোনালাপ ফাঁস হওয়ার পর একের পর এক ২০০৮,২০১৪ ও সর্বশেষ ২০২০ সালের ১৮ জানুয়ারী ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক জানাজানি হয়।
এ ব্যাপারে অফিসার ইনচার্জ মাহবুবুর রহমান জানান গত ১৮ জানুয়ারী অভিভাবক ছাত্রী সহ থানায় উপস্হিত হলে আমি প্রধান শিক্ষককে থানায় আসতে বললে প্রধান শিক্ষক প্রদিপ কুমার ঘোষ সহ তিন চারজন শিক্ষক থানায় উপস্হিত হয়ে বলেন যে এটা আমরা বিদ্যালয় থেকে উপযুক্ত ব্যাবস্হা নিব, প্রয়োজনে আপনার সাথে যোগাযোগ করবো।
কিন্তু অদ্যবধি কোনপক্ষই আমার নিকট অভিযোগ নিয়ে আসেনি।
আসলে প্রয়োজনীয় ব্যাবস্হা নিব।
অভিযুক্ত শিক্ষক প্রদিপ কুমার ঘোষের সাথে মুঠোফোনে একাধিকবার চেষ্টাকরলে তিনি ফোন রিসিভ করেন নি।
এ ব্যাপারে ঔ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের সাথে আলাপ করলে তিনি জানান ঘটনা জানার পরে তাকে তিন কার্যদিবসের মধ্যে শোকজের জবাব দিতে বলা হয়।প্রদিপ কুমার ঘোষ জবাব দিয়েছে। এ ব্যাপারে উর্দ্ধতন কর্তপক্ষকে জানানো হয়েছে তাঁরা যে সিদ্ধান্ত নেই, সেই মোতাবেক আমরা ব্যাবস্হা নিব।
এ বিষয়টি কেন্দ্র করে এলাকায় চাপা ক্ষোভ বিরাজ করছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম