1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ডিএসসিসির ২৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে বিজয়ী হয়েছেন সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:০১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

ডিএসসিসির ২৬ নম্বর ওয়ার্ডে কাউন্সিলর হিসেবে বিজয়ী হয়েছেন সাবেক ভারপ্রাপ্ত মেয়র আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক

ঢাকার দুই সিটি নির্বাচনের ভোটগ্রহণ সম্পন্ন, চলছে ফলাফল ঘোষণা এবং আংশিক গণনা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৮২ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার বাংলাদেশ শিল্পকলা একাডেমি থেকে :
দিনভর বিরোধীদলের প্রার্থীদের অভিযোগ, সাংবাদিকদের ওপর হামলা, ইভিএম বিভ্রাট, এজেন্ট ঢুকতে না দেওয়া, ধাওয়া-পাল্টা ধাওয়াসহ নানা ঘটনার মধ্য দিয়ে সম্পন্ন হয়েছে ঢাকার দুই সিটি করপোরেশনের ভোটগ্রহণ।এখন চলছে গণনা।শনিবার (১ ফেব্রুয়ারি) সকাল ৮টা থেকে শুরু করে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ চলে বিকাল ৪টা পর্যন্ত।

রাত ১১ টায় বাংলাদেশ শিল্পকলা একাডেমি সেগুনবাগিচায় নির্বাচন কমিশনার আনুষ্ঠানিক ফলাফল ঘোষণা করেন। ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন এলাকায় ৭৫ টি ওয়ার্ডের মধ্যে ৫৭ টি ওয়ার্ডের ফলাফল ঘোষণা করেন নির্বাচন কমিশনার। উক্ত ফলাফলে দক্ষিণ সিটি করপোরেশন ২৬ নম্বর ওয়ার্ডে দ্বিতীয় বারের মতো কাউন্সিলর হিসেবে বিজয়ী হয়েছেন ( ডিএসসিসির ) সাবেক ভারপ্রাপ্ত মেয়র ও কাউন্সিলর আলহাজ্ব মোহাম্মদ হাসিবুর রহমান মানিক। তাঁহার প্রতীক রেডিও মার্কায় প্রাপ্ত ভোট ৩৬৬৯ টি এবং নিকটতম প্রতিধ্বনি প্রার্থী হাসিব উদ্দীন রকি ২২৫৩ ভোট পেয়ে দ্বিতীয় হয়েছেন।

ঢাকার দুই সিটিতে প্রথমবারের মতো ২ হাজার ৪৬৮টি ভোটকেন্দ্রের ১৪ হাজার ৪৩৪টি ভোটকক্ষে ইভিএমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। দুই সিটিতে মোট ভোটার সংখ্যা ৫৪ লাখ ৬৩ হাজার ৪৬৭ জন। এর মধ্যে ২৬ লাখ ২০ হাজার ৪৫৯ জন নারী ভোটার।

ভোট কেন্দ্র পরিদর্শন করে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদা বলেছেন, টের পরিবেশ ভালো হলেও ভোটারের উপস্থিতি সন্তোষজনক নয়। তিনি আরো বলছেন, ‘আমরা পরিবেশ তৈরি করেছি। ভোটার আনার দায়িত্ব তো আমাদের না, প্রার্থীদের। তারা ভোটারদের আনবে।’ এ সময় ভোটের সার্বিক পরিস্থিতিতে তিনি সন্তুষ্ট বলেও জানান।

ইসি সূত্র অনুযায়ী ঢাকা উত্তর সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ৩০ লাখ ১০ হাজার ২৭৩ জন। এরমধ্যে, পুরুষ ভোটার ১৫ লাখ ৪৯ হাজার ৫৬৭ এবং নারী ভোটার ১৪ লাখ ৬০ হাজার ৭০৬ জন। আর উত্তর সিটিতে মোট ভোটকেন্দ্র রয়েছে ১ হাজার ৩১৮টি। মোট সাধারণ ওয়ার্ড ৫৪ এবং সংরক্ষিত ওয়ার্ড ১৮টি। আর ভোটকক্ষ ৭৫৪টি।

অন্যদিকে দক্ষিণ সিটি কর্পোরেশনে মোট ভোটার সংখ্যা ২৪ লাখ ৫৩ হাজার ১৯৪ জন। এরমধ্যে, পুরুষ ভোটার ১২ লাখ ৯৩ হাজার ৪৪১ এবং নারী ভোটার ১১ লাখ ৫৯ হাজার ৭৫৩ জন। ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনে মোট ভোটকেন্দ্রের সংখ্যা ১ হাজার ১৫০টি। এ সিটিতে মোট সাধারণ ওয়ার্ড ৭৫ এবং সংরক্ষিত ওয়ার্ড ২৫টি। আর ভোটকক্ষ ৮৭৬টি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম