1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২২ জুলাই ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

মুজিববর্ষের অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে : ওবায়দুল কাদের

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শুক্রবার, ২১ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৫০ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর অনুষ্ঠানে দল বিএনপিকে আমন্ত্রণ জানানো হবে বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘মুজিব বর্ষের ক্ষণগননা অনুষ্ঠানে বিএনপিকে আমন্ত্রণ জানানো হয়েছিল, কিন্তু আসেনি, কেন আসেনি সেটা তাদের ব্যাপার। মুজিববর্ষের অনুষ্ঠানেও তাদের আমন্ত্রণ জানানো হবে, তবে কোনোভাবেই স্বাধীনতা বিরোধীদের আমন্ত্রন জানানো হবে না।

বৃহষ্পতিবার বিকালে ধানমণ্ডির আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন।

ঢাকা মহানগর আওয়ামী লীগ ও মহানগরের অন্তর্গত দলের সংসদ সদস্য এবং সহযোগী সংগঠনের নেতৃবৃন্দের সাথে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, বঙ্গবন্ধু আমাদের ইতিহাসের মহাবীর। তিনি কোন দলের নয়, বঙ্গবন্ধু মহাবীর, মহানায়ক, তাকে দলীয়করণ করতে চাই না। আমরা দলমত নির্বিশেষে যারা মুক্তিযুদ্ধ আর স্বাধীনতার চেতনায় বিশ্বাস করে তাদের সবার জন্য এই অনুষ্ঠান আয়োজন উম্মুক্ত।

ওবায়দুল কাদের বলেন, বছরব্যাপী বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী অনুষ্ঠানের মূল থিম হবে- বাংলাদেশ ব্রান্ডকে বিশ্বব্যাপী তুলে ধরা, অভ্যুদয়, ইতিহাস-ঐতিহ্য এবং শেখ হাসিনার উন্নয়ন। বাংলাদেশ নামক ব্রান্ডকে বিশ্ববাসীর কাছে উপস্থাপন করা হবে মুজিববর্ষে। বঙ্গবন্ধুর সংগ্রাম থেকে শুরু করে সকল আর্জন বিশ্ববাসীর সামনে তুলে ধরা হবে।

সেতুমন্ত্রী বলেন, আমাদের চিন্তাভাবনা, আমাদের আইডিওলজি এসব কিছু নিয়ে আমরা একটা বছর সুনামগঞ্জ থেকে সুন্দরবন, টেকনাফ থেকে তেঁতুলিয়া পর্যন্ত সারা বাংলাদেশে আওয়ামী লীগকে এবং মুক্তিযুদ্ধের স্বপক্ষের শক্তিকে মুক্তিযুদ্ধের মূল ধারা তথা মুজিবের ধারায় অনুপ্রাণিত করব, উজ্জীবিত করব। আমাদের চলার পথকে আরও গতিময় করব, বেগবান করব ইতিহাস ঐতিহ্যের আলোকে।

তিনি বলেন, বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষে আগামী ২২ এবং ২৩ মার্চ সংসদে বিশেষ অধিবেশন ডাকা হবে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক এস এম কামাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আবদুস সোবহান গোলাপ, দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য ইকবাল হোসেন আপু, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহম্মদ মান্নাফি, সাধারণ সম্পাদক হুমায়ন কবির, শ্রমিক লীগের সভাপতি ফজলুল হক মন্টু, যুবলীগের সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম