1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খালেদা জিয়ার মুক্তি চেয়ে সরকারের কাছে লেখা চিঠিতে যা আছে - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

খালেদা জিয়ার মুক্তি চেয়ে সরকারের কাছে লেখা চিঠিতে যা আছে

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ১১ মার্চ, ২০২০
  • ১২৫ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য মুক্তি চেয়ে সরকারের কাছে আবেদন করেছে তার পরিবার।

গত বুধবার খালেদা জিয়ার ছোট ভাই শামীম ইস্কান্দার স্বরাষ্ট্রমন্ত্রী ও আইনমন্ত্রী বরাবর এ চিঠি দেন। খালেদা জিয়ার অনুমতি নিয়েই এ চিঠি দেয়া হয়েছে।

চিঠি দেয়ার পর খালেদা জিয়ার পরিবার এখন জবাবের অপেক্ষায় রয়েছে।

খালেদা জিয়ার ছোট বোন সেলিমা ইসলাম বিবিসিকে বলেছেন, তারা তাদের চিঠিতে প্যারোলের বিষয়ে সুনির্দিষ্ট করে কিছু লেখেননি।

তবে এখন তার বোনের জীবন বাঁচাতে চিকিৎসার জন্য প্যারোলে মুক্তি দেয়া হলেও তাদের পরিবারের সদস্যদের কোনো আপত্তি থাকবে না বলে জানিয়েছেন তিনি।

পরিবারের অন্য একটি সূত্র এবং সরকারি সূত্রের বরাতে বিবিসি জানিয়েছে, পরিবারের চিঠিতে মানবিক কারণে সরকারের নির্বাহী আদেশের মাধ্যমে খালেদা জিয়ার মুক্তি চাওয়া হয়েছে।

সেলিমা ইসলামের দাবি, হাসপাতালে খালেদা জিয়ার সঙ্গে সম্প্রতি দেখা করে তার অনুমতি নিয়েই তারা মুক্তি চেয়ে স্বরাষ্ট্র এবং আইনমন্ত্রীর কাছে চিঠি লিখেছেন।

চিঠিতে কী লেখা হয়েছে

খালেদা জিয়ার মুক্তি চেয়ে সরকারকে দেয়া ওই চিঠিতে কী লেখা আছে? এমন প্রশ্নে বিবিসিকে সেলিমা ইসলাম জানিয়েছেন, ‘স্বরাষ্ট্রমন্ত্রী বরাবর এই চিঠিতে আমরা লিখেছি যে, খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য আমরা পরিবারের সদস্যরা তাকে বিদেশে নিয়ে যেতে চাইছি। সে জন্য তার মুক্তি প্রয়োজন। তাকে বিদেশে নিয়ে চিকিৎসার জন্য মানবিক কারণে মুক্তির বিষয়টি বিবেচনা করা হোক।’

এ ছাড়া খালেদা জিয়ার শারীরিক অবস্থা প্রতিনিয়ত খারাপ হচ্ছে। সে বিষয়টিও তারা চিঠিতে বিস্তারিত তুলে ধরেছেন বলে জানান তিনি।

সেলিমা ইসলাম আরও বলেন, ‘দুদিন আগেই আমরা পরিবারের সদস্যরা যখন হাসপাতালে তাকে দেখলাম, তিনি উঠে দাঁড়াতে পারছিলেন না। তার বাঁ হাত আগেই বেঁকে গেছে। ডান হাতও বেঁকে গেছে প্রায়। তার হাঁটুতে ও কোমরে ব্যথা। খেতে পারছেন না। অবস্থা খারাপ থেকে খারাপ হচ্ছে। মেডিকেল বোর্ড সঠিক তথ্য দিয়ে প্রতিবেদন দিতে পারছে না। এ বিষয়গুলোও আমরা তুলে চিঠিতে ধরেছি।’

খালেদা জিয়ার জন্য গঠিত মেডিকেল বোর্ড কিছু দিন আগে আদালতে সর্বশেষ যে রিপোর্ট দিয়েছিল, সেটি এবং আগের দুটি প্রতিবেদনে স্বাস্থ্য নিয়ে যেসব তথ্য এসেছে, সেগুলোও পরিবারের সদস্যদের চিঠিতে তুলে ধরা হয়েছে।

এ ব্যাপারে আইনমন্ত্রী আনিসুল হক জানিয়েছেন, তার এবং স্বরাষ্ট্রমন্ত্রীর বরাবরে পাঠানো বিএনপি নেত্রীর পরিবারের দুটি চিঠিই নিয়ে আইন মন্ত্রণালয় এখন আইনগত দিক খতিয়ে দেখছে।

চিঠির বিষয়ে তিনি জানান, তারা চিঠিতে লিখেছেন– সম্পূর্ণ মানবিক বিবেচনায় কারাগারে সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসা নিশ্চিতকরণের লক্ষ্যে সরকারের নির্বাহী আদেশে লন্ডনের আধুনিক সুবিধাসংবলিত হাসপাতালে চিকিৎসা গ্রহণের সুযোগ দানের আবেদন। এটি চিঠির মর্মকথা।’

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম