1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
“মোদির আগমন ঠেকাতে মসজিদ থেকে মন্দির মানবপ্রচীর করা হবে'' : ছাত্র ইউনিয়ন - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৯:২৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য !

“মোদির আগমন ঠেকাতে মসজিদ থেকে মন্দির মানবপ্রচীর করা হবে” : ছাত্র ইউনিয়ন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ১১৬ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ঠেকাতে আগামী ১৫ তারিখ বায়তুল মুকাররম থেকে ঢাকেশ্বরী মন্দির পর্যন্ত মানবপ্রাচীর করার আহবান জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। সেই প্রাচীন একটি অসাম্প্রদায়িকতার প্রমাণ দেবে।

গতকাল শনিবার বিকেলে পটিয়ায় হিন্দুদের মন্দির ও মূর্তি ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধনে এ ঘোষনা দেন ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল। মানববন্ধনের পূর্বে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।মানববন্ধনে মেহেদী হাসান বলেন, আমরা হিন্দু মুসলিম খ্রিস্টান একত্রিত হয়ে সাম্প্রতিক মোদিকে প্রতিহত করবো।

প্রসঙ্গত, গত শুক্রবার (৬ মার্চ) পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নে ভারতের রাজধানী নয়া দিল্লিতে মসজিদ ভাঙচুর, নির্বিচারে মুসলিম হত্যা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ মিছিল এবং ধলঘাট ক্যাম্প সংলগ্ন হিন্দুদের মন্দির ও মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে আজ মানববন্ধন করেন ছাত্র ইউনিয়ন।

মানববন্ধনে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, আমারা দেখলাম পটিয়ায় জুমার নামজের পর তৌহিদী জনতার ব্যানারে একদল মৌলবাদী লোক গিয়ে সেই মন্দিরটি ভাংচুর করেছে। কিন্তু কোন জাতীয় দৈনিকে এ নিয়ে কোন খবর ছাপানো হয়নি।আমরা দেখছি পুরো দক্ষিণ এশিয়ায় জুড়ে এক ধরনের সাম্প্রতিকা ছড়ানোর চক্রান্ত চলছে। দিল্লিতে সাম্প্রদায়িক হামলায় এখন পর্যন্ত ৫০ এর অধিক মানুষ প্রাণ হারিয়েছে।

তিনি বলেন, সরকার যতই বলুক ভারতের বিষয় ভারতের অভ্যান্তরীন বিষয় কিন্তু এটি কখনো ভারতের অভ্যান্তরীন বিষয় থাকে না, এর প্রভাব বাংলাদেশেও পড়ে। এর প্রভাবেই আমরা পটিয়ায় দেখলাম। আমরা আশংকা করছি, দেশে একটা সাম্প্রতিকতার বিষবাষ্প ছড়ানোর পায়তারা চলছে। আমরা বলতে চাই, এই ঘটনার জন্য মৌলবাদী গোষ্ঠী যতটুকু দ্বায়ী তার চেয়ে বেশি দ্বায়ী সরকার। কারন সরকার এ ব্যপারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

মানববন্ধনে তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, সাম্প্রদায়িকতা ছড়িয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে মোদিকে নিয়ে আসে ক্ষমতায় টিকে থাকবেন বলে মনে করেন, তাহলে ভুল করবেন।কারণ বাংলাদেশের জনগণ দেশকে স্বাধীন করেছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য। এখনো সময় আছে সাম্প্রতিক মোদির বাংলাদেশে আমন্ত্রণ বাতিল করুন। প্রয়োজনে আবার আরেকটি মুক্তিযুদ্ধ করে বাংলাদেশকে অসাম্প্রদায়িক করবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম