1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
“মোদির আগমন ঠেকাতে মসজিদ থেকে মন্দির মানবপ্রচীর করা হবে'' : ছাত্র ইউনিয়ন - দৈনিক শ্যামল বাংলা
বুধবার, ২৯ মে ২০২৪, ০৭:৪২ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
পোকখালী’র ইউপি চেয়ারম্যান জামিনে মুক্ত চৌদ্দগ্রামে ইউনাইটেড ফর হিউমিনিটি’র অভিষেক ও দুর্ঘটনায় আহত শিক্ষকের মাঝে অর্থ হস্তান্তর ভিসির নির্দেশে বন্ধ প্রতিষ্ঠাবার্ষিকীর আয়োজন, মানেনি কুবি শিক্ষকরা ঢাকা সাব-এডিটরস কাউন্সিলের সাথে বাংলাদেশ প্রেস কাউন্সিলের মতবিনিময় ফুলবাড়িতে ত্রিমুখী লড়াইয়ে এগিয়ে জামায়াত সমর্থিত প্রার্থী ঘূর্ণিঝড়ে রাউজানে দুইটি ঘর বিধ্বস্ত, বিচ্ছিন্ন  বিদ্যুৎ সংযোগ  রাশিয়া তালেবানকে আমন্ত্রণ জানিয়েছে বৃহত্তর বার্ষিক অর্থনৈতিক ফোরামে উদাহরণ দিয়ে বলতে পারবেন না, কোথাও আমরা মানবাধিকার লঙ্ঘন করেছি – সেনা প্রধান  ঠাকুরগাঁওয়ে পীরগঞ্জের রেজিয়া হত্যার রহস্য উদ্ঘাটন বিষয়ে – পুলিশের প্রেস ব্রিফিং ! Kumpulan Situs Joker Roma 123 Mudah Maxwin Hari Ini

“মোদির আগমন ঠেকাতে মসজিদ থেকে মন্দির মানবপ্রচীর করা হবে” : ছাত্র ইউনিয়ন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৮ মার্চ, ২০২০
  • ১২৩ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমন ঠেকাতে আগামী ১৫ তারিখ বায়তুল মুকাররম থেকে ঢাকেশ্বরী মন্দির পর্যন্ত মানবপ্রাচীর করার আহবান জানিয়েছে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন। সেই প্রাচীন একটি অসাম্প্রদায়িকতার প্রমাণ দেবে।

গতকাল শনিবার বিকেলে পটিয়ায় হিন্দুদের মন্দির ও মূর্তি ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধনে এ ঘোষনা দেন ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল। মানববন্ধনের পূর্বে তারা বিক্ষোভ মিছিল নিয়ে ক্যাম্পাস প্রদক্ষিণ করেন।মানববন্ধনে মেহেদী হাসান বলেন, আমরা হিন্দু মুসলিম খ্রিস্টান একত্রিত হয়ে সাম্প্রতিক মোদিকে প্রতিহত করবো।

প্রসঙ্গত, গত শুক্রবার (৬ মার্চ) পটিয়া উপজেলার ধলঘাট ইউনিয়নে ভারতের রাজধানী নয়া দিল্লিতে মসজিদ ভাঙচুর, নির্বিচারে মুসলিম হত্যা ও ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বাংলাদেশ আগমনের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষোভ মিছিল এবং ধলঘাট ক্যাম্প সংলগ্ন হিন্দুদের মন্দির ও মূর্তি ভাঙচুরের ঘটনা ঘটেছে। এর প্রতিবাদে আজ মানববন্ধন করেন ছাত্র ইউনিয়ন।

মানববন্ধনে ছাত্র ইউনিয়নের সভাপতি মেহেদী হাসান নোবেল বলেন, আমারা দেখলাম পটিয়ায় জুমার নামজের পর তৌহিদী জনতার ব্যানারে একদল মৌলবাদী লোক গিয়ে সেই মন্দিরটি ভাংচুর করেছে। কিন্তু কোন জাতীয় দৈনিকে এ নিয়ে কোন খবর ছাপানো হয়নি।আমরা দেখছি পুরো দক্ষিণ এশিয়ায় জুড়ে এক ধরনের সাম্প্রতিকা ছড়ানোর চক্রান্ত চলছে। দিল্লিতে সাম্প্রদায়িক হামলায় এখন পর্যন্ত ৫০ এর অধিক মানুষ প্রাণ হারিয়েছে।

তিনি বলেন, সরকার যতই বলুক ভারতের বিষয় ভারতের অভ্যান্তরীন বিষয় কিন্তু এটি কখনো ভারতের অভ্যান্তরীন বিষয় থাকে না, এর প্রভাব বাংলাদেশেও পড়ে। এর প্রভাবেই আমরা পটিয়ায় দেখলাম। আমরা আশংকা করছি, দেশে একটা সাম্প্রতিকতার বিষবাষ্প ছড়ানোর পায়তারা চলছে। আমরা বলতে চাই, এই ঘটনার জন্য মৌলবাদী গোষ্ঠী যতটুকু দ্বায়ী তার চেয়ে বেশি দ্বায়ী সরকার। কারন সরকার এ ব্যপারে কোন পদক্ষেপ গ্রহণ করেনি।

মানববন্ধনে তিনি সরকারের উদ্দেশ্যে বলেন, সাম্প্রদায়িকতা ছড়িয়ে বঙ্গবন্ধুর জন্মবার্ষিকীতে মোদিকে নিয়ে আসে ক্ষমতায় টিকে থাকবেন বলে মনে করেন, তাহলে ভুল করবেন।কারণ বাংলাদেশের জনগণ দেশকে স্বাধীন করেছিল একটি অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য। এখনো সময় আছে সাম্প্রতিক মোদির বাংলাদেশে আমন্ত্রণ বাতিল করুন। প্রয়োজনে আবার আরেকটি মুক্তিযুদ্ধ করে বাংলাদেশকে অসাম্প্রদায়িক করবো।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম