1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
আল্লাহ যেন আমাদের করোনা থেকে রক্ষা করেন : আশিক চৌধুরী - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০৬:৫৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীগঞ্জের হারভেস্টার নেত্রকোনায় ২৪ ঘন্টার মধ্যে ফেরত আসার নির্দেশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ায় ১ জন যুবক আটক ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জাল ভোট দেওয়ার চেষ্টা, যুবকের ৭ দিনের কারাদণ্ড ! নকলায় সড়ক দুর্ঘটনায় নিহত ৩ হারুনুর রশিদ শেরপুর প্রতিনিধি: চৌদ্দগ্রামে নিজঘরে বিদ্যুৎ স্পৃষ্টে যুবক নিহত নবীগঞ্জে ১০টি হারভেস্টার মেশিন বিতরণ অনুষ্ঠান॥ আমি কৃষক মজুর সাধারণ মানুষের ভোটে নির্বাচিত হয়েছি তাই তাদের মুখে হাঁসি ফুটানোর জন্য কাজ করছি — কেয়া চৌধুরী অনুমোদন ছাড়াই চলছে সৈয়দপুরে পুকুর খনন, দেখেও নির্বিকার প্রশাসন চৌদ্দগ্রামে হারল্যান স্টোর এর উদ্বোধন করলেন অলরাউন্ডার সাকিব আল হাসান এমপি কেন্দ্রীয় শহিদ-মিনার অযত্ন-অবহেলার শিকার রক্ষণাবেক্ষণে স্থায়ী লোক নিয়োগের দাবী। — এমএ বার্নিক ঠাকুরগাঁওয়ে ৩ ব্যবসা প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের জরিমানা

আল্লাহ যেন আমাদের করোনা থেকে রক্ষা করেন : আশিক চৌধুরী

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৪ মে, ২০২০
  • ১৫৬ বার

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার :
তারকাদের ধর্ম কর্ম নিয়ে ভক্তদের অনেক কৌতূহল। অনেকেই মনে করেন মিডিয়ায় কাজ করা তারকারা ধর্ম নিয়ে উদাসীন। কিন্তু এটি ভুল ধারণা। সব তারকাই যার যার ধর্ম পালন করেন।

মুসলিম তারকারাও রোজা রাখেন। রোজা নিয়ে শুটিং করেন, ব্যস্ত থাকেন নানা রকম কাজে। সবার মতো তাদেরও আছে রোজা রাখার অনেক মজার স্মৃতি, যা ফেলে আসা শৈশবে পড়ে আছে সোনালি স্মৃতি হয়ে।
বর্তমান সময়োপযোগী সময়ের তরুণ প্রজন্মের প্রিয়মুখ প্রতিভাবান চলচ্চিত্র অভিনেতা ও শিল্পী মডেল আশিক চৌধুরী জানালেন রোজা নিয়ে তার অভিজ্ঞতার কথা। জাগো নিউজের পাঠকদের জন্য তা তুলে ধরা হলো-

শ্যামল বাংলা : প্রথম রোজা রাখার মধুর স্মৃতি সম্পর্কে জানতে চাই।

আশিক চৌধুরী : স্পষ্ট কিছু মনে নেই। সম্ভবত তখন ক্লাশ ফোরে পড়ি। বয়স কত হবে, আনুমানিক ১১ কি ১২। বাড়িতে সবাই রোজা রাখতো। আমার বড় ভাই বোনেরাও। সন্ধ্যায় দেখতাম সবার কত গুরুত্ব। থালার পর থালা খাবার সাজিয়ে দেয়া হতো সবাইকে। আর আমি রোজা রাখতাম না বলে আমার দিকে কেউ মনযোগ দিতো না।

সবার দৃষ্টি আকর্ষণের জন্য, বেশি করে সুস্বাদু খাবারের জন্য রোখা রাখার চেষ্টা করতাম। মজার দিন ছিলো।

শ্যামল বাংলা : প্রথম ইফতার বা সেহরির কোনো স্মৃতি কি মনে পড়ে?

আশিক চৌধুরী : প্রথম ইফতার বা সেহরি মনে নেই। ছোটবেলাটা অনেক স্মৃতির। তখন রোজাগুলো আসতো অনেক আনন্দ নিয়ে। সব স্মৃতিই মজার ও স্পেশাল। আমি পুরান ঢাকার ছেলে। চকবাজার থেকে ইফতার আসতো রকমারি। সেহরির খানাদান আনা হতো। সেসব খাবার অমৃত মনে করে খেতাম। সারাদিন রোজা রেখে অপেক্ষা করতাম কখন ইফতারের সময় হবে।

শ্যামল বাংলা : বড় বেলার রোজা আর এখনকার রোজায় কী পার্থক্য পান?

আশিক চৌধুরী : অনেক অনেক পার্থক্য। আগে রোজা রাখা হতো মজার মজার খাবার বেশি করে খাবার লোভে। বড় হবার চেষ্টায়। আর এখন খাওয়া দাওয়া কোনো বিষয়ই না। আল্লাহকে খুশি করা, ইবাদাত করাই মুখ্য। শৈশবের সবই শিশুসুলভ।

শ্যামল বাংলা : ইফতার ও সেহরিতে কী ধরনের খাবারকে প্রাধান্য দেন?

আশিক চৌধুরী : ৬/৭ বছর ধরে তো বেশিরভাগ সময় শুটিং সেটেই ইফতার করা হয়। সেখানে যা থাকে তাই খাই। এমনিতে পুরান ঢাকার লোক আমি। ইফতারে ঐতিহ্যবাহী খাবার থাকে। তবে সেহরিতে একটু খেজুর, এক গ্লাস দুধ হলেই হয়ে যায়।

শ্যামল বাংলা : করোনাকালের এই ঘরবন্দী সময়ে রোজা নিয়ে অভিজ্ঞতা কেমন?

আশিক চৌধুরী : এটা আমাদের সবার জন্যই একটা নতুন অভিজ্ঞতা। বেদনারও। ঘর থেকে বের হওয়া যায় না। রোজায় ইফতারের জন্য এদেশে উৎসব হয়। কিন্ত এবারে চিত্রটা অন্যরকম।

অনেকের কাজ নেই, আয় নেই। তাদের সময়গুলো খুব কঠিন যাচ্ছে। যে যার মতো করে অসহায় মানুষদের পাশে থাকতে হবে। আল্লাহ যে পরীক্ষায় আমাদের ফেলেছেন তাতে পাশ করতে হবে।

শ্যামল বাংলা : আপনার পক্ষ থেকে কী উদ্যোগ গ্রহণ করেছেন। তাছাড়া শিল্পী সমিতির পক্ষ থেকে বেশ কিছু কার্যক্রম দেখা যাচ্ছে অসহায় শিল্পীদের জন্য। পরিকল্পনাগুলো জানতে চাই।

আশিক চৌধুরী : আমি একজন শিল্পী হিসেবে আমার ব্যক্তিগত পক্ষ থেকে যা পেরেছি তা দিয়ে সহযোগিতা করেছি। এছাড়াও সচ্ছল শিল্পী হিসেবে আমি সবসময়ই অসহায় ভাইবোনদের পাশে থাকার চেষ্টা করি। করোনা ও রোজার উপলক্ষে সমিতি থেকে অনেক শিল্পীদের খাবার দাবার দেয়া হয়েছে। সামনে আরও দেয়া হবে।

শ্যামল বাংলা : এবারের রোজায় বিশেষ কী প্রার্থনা করছেন?

আশিক চৌধুরী : রোজা হলো মুসলমানের জন্য বিরাট সুযোগ। আল্লাহর বিশেষ রহমত ও বরকত পাওয়ার মাস এইটা। হাদীস আছে এই রোজা শেষে একজন বান্দাকে আল্লাহ শিশুর মতো নিষ্পাপ হওয়ার সুযোগ দেন। প্রথমত আমি সেই সুযোগ কাজে লাগানোর চেষ্টা করবো।

তারপর অবশ্যই এবার করোনার হাত থেকে যেন আল্লাহ আমাদের রক্ষা করেন সেই দোয়া করবো। এটা এবারের রোজায় সবাই প্রার্থনা করবেন। আমরা চাই আল্লাহ আমাদেরকে মাফ করে দেবেন। আবার পৃথিবী স্বাভাবিক হবে। আমিও সবার কাছে আমার জন্য, আমার পরিবারের জন্য দোয়া চাই।

আশিক চৌধুরীঃ আআপনাকে ও মিডিয়া গণমাধ্যম বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশক শ্যামল বাংলা ডট নেট কে ধন্যবাদ ও কৃতজ্ঞতা এবং আন্তরিক অভিনন্দন।

শ্যামল বাংলাঃ আপনাকে ও অনেক ধন্যবাদ আমাদেরকে এই সময়টি দেওয়ার জন্য। শুভকামনা রইল আপনার সার্বিক বিষয়ে মঙ্গল কামনাকরি।

সাক্ষাৎকারটি নিয়েছেন শ্যামল বাংলা ডট নেট এর বিশেষ প্রতিবেদক মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম