1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কাজ করতে আগ্রহ এমন যেকেউ আমাদের গঠনতন্ত্র মেনে সদস্য হতে পারবেন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০৭:৪১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

কাজ করতে আগ্রহ এমন যেকেউ আমাদের গঠনতন্ত্র মেনে সদস্য হতে পারবেন

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৭ মে, ২০২০
  • ১৫৮ বার


নাদিম আহসান যুক্তরাজ্য থেকে LLB.LLM শেষ করে চট্টগ্রাম আদালতে শিক্ষানবিশ আইনজীবী হিসাবে আইন প্র্যকটিস করছেন। তারা কয়েকজন তরুণ মিলে প্রতিষ্ঠিত করেন ‘ City Sports Association of Chattogram’ মুলত খেলাধূলার জন্য যাত্রা শুরু করলে,বর্তমানে সংগঠনটি মানবিক কাজ বেশি করছেন। করোনা ভাইরাসের পরিস্থিতিতে চট্টগ্রাম শহরে সংগঠনটির উদ্যােগে প্রায় সাত লাখ টাকার খাদ্য সামগ্রী বিতরণ করেন। City Sports Association of Chattogram এর সাধারণ সম্পাদক নাদিম আহসানের সাক্ষাৎকার নিলেন এম এইচ সোহেল।

শ্যামল বাংলা ঃ আপনাদের সংগঠন ‘সিটি স্পোটস এসোসিয়েশন অফ চট্টগ্রাম’ কখন যাত্রা শুরু করল ?
নাদিমঃ ২০১৯ সালের ২২ ডিসেম্বর আমাদের যাত্রা শুরু হয়।আমাদের ফাউন্ডার প্রেসিডেন্ট ইশফাকুল হক সিদ্দিকি আমার ছোট বেলার বন্ধু ২০১১ সালের পরে আমাদের বন্ধুদের মধ্যে যোগাযোগটা একটু কমে যায় যেহেতু অনেকে দেশের বাইরে বা অন্য শহরে পড়তে চলে যায়। অর্গানাইজেশন ফরম করার আগে আমাদের মধ্যে তেমন একটা চিন্তা কাজ করে নি যে এটা এমন একটা পর্যায়ে আসবে। বেশ কয়েকবার আলোচনা করে আমরা সিদ্ধান্তে উপনীত হয় যে সমাজের জন্য কিছু করবো । সেখান থেকেই শুরু।

শ্যামল বাংলাঃ আপনাদের সংগঠন মুলত কি খেলাধূলার জন্য প্রতিষ্ঠিত হয়েছিলো?
নাদিমঃ প্রথমে আসলে উদ্দেশ্য খেলাধুলা ছিলো। ফুটবল আর ব্যাডমিন্টন খেলতাম । ধীরে ধীরে আমরা বিভিন্ন রিকুয়েস্ট পেতে থাকি সমাজের জন্য কিছু করার তারপর একদিন ফেসবুক আর পত্রিকায়ে দেখলাম মাহিরা নামের একটা বাচ্চার ক্যান্সার হয়েছে আমরা তখনি ঠিক করলাম কিছু একটা করবো। এখন খেলাধুলার পাশাপাশি সমাজসেবা এই দুইটা বিষয়

শ্যামল বাংলাঃ আপনি বিদেশ থেকে ডিগ্রি নেওয়া আইনের ছাত্র। আপনার সমাজসেবা করার ইচ্ছা কিভাবে আসল?
নাদিমঃ যুক্তরাজ্যে মোট চার বছর ছিলাম এই সময়ে বিভিন্ন স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে কাজ করেছি । তার মধ্যে রয়েছে ‘অক্সফাম ফান্ড্রেজিং এর বিষয়টি তখন ই বুঝতে পারি। অক্সফাম এ আমার টিমের কাজ ছিলো বিভিন্ন এলাকায় যেয়ে শিশুরা যাতে অভুক্ত না থাকে সেটা নিয়ে সচেতনতা সৃষ্টি করা। আজকের কাজগুলো শুরু বিশ্ববিদ্যালয়ের ঐ দিন গুলো থেকে।

শ্যামল বাংলাঃ আপনাদের সংগঠনের ভবিষ্যৎ স্বপ্ন কি?
নাদিমঃ আমাদের ইচ্ছা আছে আরও ব্যাপকভাবে কাজ করার । শুধুমাত্র জরুরি সময়ে না, সারাবছর জুড়ে কাজ করে যেতে চাই । শিক্ষা , দারিদ্রবিমোচন, জরুরি সময়ে সহায়তা, এবং শরীর চর্চায় খেলাধুলা এগুলো নিয়ে কাজ করতে চাই।
শ্যামল বাংলাঃ আপনাদের সংগঠনের সদস্য কতজন?)
নাদিমঃ সংগঠনের সদস্য এখন ৩০ জন। সমাজের জন্য যা

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম