1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
প্রলয় মুভি ছিল আমার জীবনের টার্নিং পয়েন্ট: সিদ্ধার্থ মন্ডল - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ১৯ মে ২০২৪, ০৫:১৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
তীব্র গরম উপেক্ষা করে ভোটারদের দ্বারে দ্বারে যাচ্ছেন প্রার্থীরা “যোগ্য ব্যক্তিদের বেছে নিন”পছন্দমত প্রতিকে ভোট দিন! ঠাকুরগাঁওয়ের গড়েয়ায় জিংক সমৃদ্ধ চালের উপকারিতা বিষয়ে সচেতনতামূলক অনুষ্ঠান । ঠাকুরগাঁওয়ে টেকসই নদী ব্যবস্থাপনা সংক্রান্ত মতবিনিময় সভা । সাংবাদিকদের সাথে উপজেলা চেয়ারম্যান প্রার্থী কাজী মোজাম্মেল হক এর মতবিনিময় চন্দনাইশে তুচ্ছ ঘটনায় সংঘর্ষে মহিলা ও শিশুসহ আহত-৫ চন্দনাইশ হাশিমপুরে চেয়ারম্যান প্রার্থী আবু আহমেদ জুনুর গণ-সংযোগ ৭২ লক্ষ টাকা ব্যয়ে সেতু নির্মাণ কার স্বার্থে চন্দনাইশ বরুমতি খালের উপর ৩ সেতু আছে সংযোগ সড়ক নেই ৬৫ জন নারী কর্মী পেল ৬৭ লক্ষ ২০ হাজার টাকা  চন্দনাইশে এলজিইডি’র নারী কর্মীদের সঞ্চয় ও সনদ বিতরণ  পশ্চিম সুলতানপুর স্কুলে সর্বজনীন পেনশন স্কিম উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত চন্দনাইশে নিম্নমানের সামগ্রী ব্যবহার করায় সড়ক নির্মাণ কাজ বন্ধ করেছেন চেয়ারম্যান

প্রলয় মুভি ছিল আমার জীবনের টার্নিং পয়েন্ট: সিদ্ধার্থ মন্ডল

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১৮ জুলাই, ২০২০
  • ৩৭৪ বার

সিদ্ধার্থ মন্ডল ভারতীয় বাংলা সিনেমার উদীয়মান জনপ্রিয় অভিনেতা । প্রলয় ছবি দিয়ে দর্শকের মন কাড়েন, জনপ্রিয় হচ্ছেন দু’বাংলায়। অভিনয় করছেন সিনেমা,নাটক, সিরিয়াল, ওয়েবে। কাজ করছেন উমেশ শুক্লারের মত পরিচালকের সাথে। সিদ্ধার্থ মন্ডলের সাক্ষাৎকার নিলেন এম.এইচ সোহেল।

শ্যামল বাংলাঃ আপনি সিনেমার জগতে কিভাবে আসলেন?
সিদ্ধার্থঃ অভিনয় করতে বরাবরই ভালো লাগতো আমার। সেটা স্কুলের অনুষ্ঠানের কোনো নাটক বা কলেজের ক্যান্টিনে নিজের মতো করে মুখাভিনাই করা, সে যাই হোক না কেন, ২০০৬ সালে কলেজে পড়ার সময় ইটিভি বাংলার মেগাস্টার এর হাত ধরে স্বপ্নের জগতে পা রাখি আমি। তারপর একর পর এক সিরিয়াল,সিনেমা, ও ওয়েব এ অভিনয় করি।

শ্যামল বাংলাঃ আপনি কি কি কাজ করেছেন?
সিদ্ধার্থঃ প্রথমেই ২০০৬ সারে মেগা-স্টার, তারপর ২০০৮ সালে ফাটাফাটি ফিল্মি ফাইট, তারপর একের পর এক বিভিন্ন সিরিয়াল যেমন – ‘প্রফুল্ল’ ‘নায়িকা”প্রেমের ঠাকুর’ ‘শ্রীরামকৃষ্ণ’ ‘কাজল লতা’ ‘কে আপন কে পর” ‘রাখি বন্ধন’ ‘নটি বিনোদিনী’ ‘মহাপিঠ -তারাপীঠ’ ইত্যাদি, কানামাছি ফিল্মে অভিনয় করার সময় রাজ চক্রবর্তীর দার চোখে পরি তারপর বোঝে না সে বোঝে না, ‘প্রলয়’ ‘যোদ্ধা’ ‘কাটমুন্ডু’ ‘পারবো না আমি ছারতে তোকে’ ‘একশন’ ‘চ্যালেঞ্জ-২’ ‘নিমকি ফুলকি’ ‘মন জানে না’ আরো অনেক ফিল্মে কাজ করেছি। এছাড়াও বেশ কিছু ওয়েব এ অভিনয় করেছি যেমন -আস্তে লেডিস, চুপকথা-২, লালবাজার জী-৫, এ দেখা যাচ্ছে,বলিউড এর উমেশ শুকলার পরিচালনায় মোদী বলে ওয়েব সিরিজ এ কাজ করেছি। রাজ দার বেশ কিছু ফিল্মে সহকারি পরিচালক হিসেবে কাজ করেছি। এবং বাংলাদেশের বেশ কিছু ব্র্যান্ড এর মডেলিং কাজ করেছি।

শ্যামল বাংলাঃ প্রলয় ছবির মধ্যে দিয়ে কি আপনার খ্যাতি ছড়িয়ে পড়ে?
সিদ্ধার্থঃ প্রলয় মুভিই ছিলো আমার জীবনের টার্নিং পয়েন্ট, এই ফিল্মে আমি কিংশুকের চরিত্রে অভিনয় করেছিলাম।অভিনেতার অভিনয়ের সার্থকতা তখনই আসে, যখন দর্শক পর্দার বাইরে অভিনেতাকে তার সিনেমায় অভিনীতর নামে চিন্তিত করে ডাকে। এই সিনেমাটা করার পর কিংশুক নামে ডেকে কথা বলতো আমার সাথে।এটাই সব থেকে বড় পাওনা ছিলো আমার।তখন সবাই কথার মাঝে মাঝে বলে উঠতো আলোই অন্ধকার কে কাটে! কেন কাটে না?

শ্যামল বাংলাঃ এই মুহূর্তে কী কাজ করছেন?
সিদ্ধার্থ: আপাতত লকডাউনের জন্য তো ইন্ডাস্ট্রি বন্ধ। শেষ আমি জি-ফাইভে একটা কাজ করলাম। ‘লালবাজার’ আর হইচই-এর একটা সিরিজ অভিনয় করলাম। আর বাকি কাজগুলো এই মুহূর্তে আটকে আছে।

শ্যামল বাংলাঃ আজ থেকে পাঁচ বছর পর নিজেকে কোন জায়গায় দেখতে চান?
সিদ্ধার্থ: ‘মোদী’ ওয়েব সিরিজে উমেশ শুক্লার মতো পরিচালকের সঙ্গে কাজ করেছি। কিন্তু ওরকম পরিচালকের সঙ্গে কাজ করতে পারাটাই একটা অভিজ্ঞতা। পাঁচ বছরের মধ্যে ইচ্ছে আছে যেসমস্ত পরিচালকের সঙ্গে কাজ করিনি, তাদের সঙ্গে কাজ করার। বিশেষ করে অনিরুদ্ধ রায়চৌধুরী, বুদ্ধদেব দাসগুপ্ত, অপর্ণা সেন, গৌতম ঘোষ। জাতীয় স্তরের পরিচালকের সঙ্গে কাজ করতে চাই। অন্যান্য ভাষাতেও কাজ করার ইচ্ছে আছে। তবে বাংলাদেশর কাজ করার ভীষণ ইচ্ছা আছে। বাংলাদেশের মাটি ও মানুষকে খুব ভালোবাসি। বিশেষ করি মোস্তফা সারওয়ার ফারুকী, জয়া আহসান, জাহিদ হাসানদের সাথে করার খুব ইচ্ছে। যদিও জানি সেটা কঠিন। তবে স্বপ্ন দেখি। স্বপ্ন দেখেছিলাম বলেই পুরুলিয়া থেকে আজ কলকাতায় আসতে পেরেছি। ঋতুপর্ণ ঘোষের সঙ্গে কাজ করার খুব ইচ্ছে ছিল। একটা কাজ হতে হতেও হয়নি। তাই আমার মতে সময়টাও সঠিক হওয়া প্রয়োজন।

শ্যামল বাংলাঃ ভারতে কি বাংলা সিনেমার গুরুত্ব কমে যাচ্ছে?
সিদ্ধার্থঃ সিনেমার গুরুত্ব বলতে কোন কথা হয়না। মুল্যবান জিনিস যেকোন সময় একই থাকে।

শ্যামল বাংলাঃ ভারতবর্ষে তামিল সিনেমার এতো গুরুত্ব কেন?
সিদ্ধার্থঃ ভারত সার্বভৌম একটি দেশ। এখানে জাতি, ধর্ম, বর্ণের কোন বিচার নেই। তাই হিন্দি,বাংলা, তামিল,মারাঠি, গুজরাটি,আসামী, কেরেলা সবাই সক্ষেত্রে শেষঠ। গুরুত্বের বিচারে নিজ নিজ মানসিকতার উপর নির্ভর করে।

শ্যামল বাংলাঃ অভিনয় ছাড়া আর কি করতে ভালোবাসেন?
সিদ্ধার্থঃ অভিনয় ছাড়া ত্রুিয়েটিভ কাজ করতে ভালোবাসি।

শ্যামল বাংলাঃ বাংলাদেশি পণ্যের বিজ্ঞাপনে আপনাকে দেখা যাচ্ছে?
সিদ্ধার্থঃ হ্যাঁ। বেশকিছু ব্র্যান্ডেন সাথে কাজ করছি যেমন প্রাণ, উবের ও ব্যাগ প্যাকার্স, সাকিব আল হাসনের সাথেও কাজ করেছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম