1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ভার্চুয়াল কোর্ট বন্ধ না করলে লাগাতার আন্দোলনে যাবে ঢাকা বার - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১০ মে ২০২৪, ০৬:১৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
৩ মাস পরেও শিক্ষার্থীদের ট্যুরের টাকার হিসেব দেননি সদস্য সচিব চৌদ্দগ্রামে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন চৌদ্দগ্রামে পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, আটক ৪ উপাচার্যের পদত্যাগের দাবিতে কুবি শিক্ষকদের চতুর্থ দিনের অবস্থান কর্মসূচি উপজেলা নির্বাচন: বাঁশখালীতে তিন পদে ১৪ জনের মনোনয়ন দাখিল ঢাকা সাব- এডিটরস কাউন্সিল (ডিএসইসি) ৫৫/এ সিদ্দিক ম্যানশন, ৫ম তলা, পুরানা পল্টন, ঢাকা-১০০০ বিশাল বহর নিয়ে ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিলেন আক্তার হোসাইন মাগুরা সদরে রানা আমীর ওসমান শ্রীপুরে শরিয়ত উল্লাহ হোসেন মিয়া রাজন বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত তিতাসে সর্বজনীন পেনশন স্কীম বিষয়ক অবহিতকরণ ও স্পট রেজিস্ট্রেশন উদ্বোধন ইরানে মাছ বৃষ্টি ভাইরাল সামাজিক যোগাযোগমাধ্যম!

ভার্চুয়াল কোর্ট বন্ধ না করলে লাগাতার আন্দোলনে যাবে ঢাকা বার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০
  • ২৫৩ বার

নিজস্ব প্রতিবেদক : ভার্চুয়াল কোর্ট বর্জন এবং রেগুলার কোর্ট চালুর দাবিতে একাট্টা ঢাকা বারের আইনজীবীরা। তাদের এ দাবি না মানলে লাগাতার আন্দোলন কর্মসূচি ঘোষণার কথা জানিয়েছেন আন্দোলনরত আইনজীবীরা।

গতকাল রবিবার দুপুর ১২ টায় ঢাকা আইনজীবী সমিতি ভবনের দ্বিতীয় তলায় ভার্চুয়াল কোর্ট বর্জনের দাবীতে একটি প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।

এ সময় তারা ঢাকা বারের বর্তমান কমিটির সভাপতি মো. ইকবাল হোসেন ও সাধারণ সম্পাদক হোসেন আলী খানের বরাবর পাঁচশত আইনজীবীর স্বাক্ষর সম্বলিত একটি স্বারকলিপি প্রদান করা হয়। স্বারকলিপিতে ভার্চুয়াল কোর্ট বর্জন ও আগামী তিন কার্য দিবসের মধ্যে রেগুলার কোর্ট চালুর দাবি পেশ করা হয়।

এ সময় আন্দোলনকারীরা বলেন, তাদের দাবী আদায় না হলে লাগাতার কর্মসূচি ঘোষণা করা হবে। তারা বলেন, এই আন্দোলনে আপনাদের সকলের সহযোগিতা চাই। ভার্চুয়াল কোর্টের নামে আইনজীবী ও বিচারপ্রার্থী মানুষকে হয়রানি করা হচ্ছে। মানুষ ন্যায় বিচার পাচ্ছে না। কোর্টের কর্মচারীদের নিকট আইনজীবীরা আজ জিম্মি। তাই আর নয় ভার্চুয়াল।

আন্দোলনরত আইনজীবীরা আরো জানান, সকল বারকে ভার্চুয়াল কোর্ট বর্জনের জন্য আহবান জানাচ্ছি। এই আন্দোলনে যারা সক্রিয় অংশগ্রহণ করেছেন, সহযোগিতা করছেন এবং ফেসবুকের মাধ্যমে সমর্থন দিচ্ছেন। তাদের সকলকে আন্তরিক ধন্যবাদ জানাই। নিজেদের জয় নিশ্চিত জানিয়ে আন্দোলনে নেতৃত্বদানকারী আইনজীবীরা বলেন, জয় আপনাদের হবেই।

প্রতিবাদ সভায় সভাপতিত্ব করেন ঢাকা বারের সাবেক অফিস সেক্রেটারি আব্দুল খালেক মিলন। সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ঢাকা বার কার্যকর কমিটির সাবেক নেতৃবৃন্দ। তারা হচ্ছেন মো. শহীদ গাজী, এড.শফিকুল ইসলাম, এড. মিজানুর রহমান, এড. আসাদুজ্জামান বাবু, জহিরুল ইসলাম মুকুল, এড. জহুরা খাতুন জুই, এড. মাকসুদা খাতুন।

এছাড়া আরো বক্তব্য রাখেন আইনজীবী নেতা মোহাম্মদ উল্লাহ খান জুয়েল, এড. নুর হোসেন, এড. মাহবুব হাসান, এড. শাহজাহান মোল্লা প্রমুখ।

উল্লেখ্য, চলমান করোনাভাইরাসে দীর্ঘদিন কোর্ট বন্ধ থাকার পর চালু হয় ভার্চুয়াল কোর্ট। এ কোর্টের মাধ্যমে আইনজীবীদের সুযোগ-সুবিধা কুক্ষিগত করা হয়েছে বলে আইনজীবীরা দাবি করে আসছেন। অবশেষে তারা এর প্রতিবাদে বিক্ষোভ করেন এবং রেগুলার কোর্ট চালুর দাবিতে আন্দোলনে নামেন আইনজীবীদের একটা অংশ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম