1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বন্যার্তদের পাশে ঢাবি রোভার স্কাউট গ্রুপ - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৩:১০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কে এই মাদক সম্রাট মিজান লবন ব্যবসায়ী থেকে কোটিপতি শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার পরিত্যক্ত ঘরে আগুন দেয়ার অভিযোগ চাচার বিরুদ্ধে রাউজান ইউনিয়নে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে কয়েকটি গ্রামে নেমে গেছে পানিরস্তর, নলকূপে মিলছে না পযাপ্ত পানি চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক ঠাকুরগাঁওয়ে হাতপাখা শিল্পীদের ব্যস্ততা বেড়েছে ! চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জায়গা দখলের চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

বন্যার্তদের পাশে ঢাবি রোভার স্কাউট গ্রুপ

মো. জাহানুর ইসলাম, ঢাবি:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ৩১ আগস্ট, ২০২০
  • ২৮৩ বার

কুড়িগ্রাম জেলার বানভাসী মানুষের পাশে সাহায্যের হাত বাড়িয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ । ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের পক্ষ থেকে সোমবার দুপুরে কুড়িগ্রাম জেলার রৌমারী উপজেলার একদম সীমান্তবর্তী গ্রাম বারবান্দা, বড়াইবাড়ী ও চুলিয়ারচর গ্রামে অর্ধ শতাধিকেরও বেশি বন্যার্ত পরিবারের মাঝে উপহার সামগ্রী বিতরণ করা হয়েছে। ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের রোভারদের ব্যবস্থাপনায় সামাজিক দূরত্ব বজায় রেখে প্যাকেজ উপহার হিসেবে চাল, আটা, ডাল ও লবণ বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন প্রেসিডেন্ট রোভার স্কাউট ও ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট মো. জাহিদুল ইসলাম জাহিদ, প্রথম আলো বন্ধুসভা কুড়িগ্রাম জেলার সভাপতি মো. জাহানুর রহমান খোকনসহ স্থানীয় জনগণ। সার্বিক সহযোগিতায় ছিলেন বৃত্ত অপরাজেয়।

উপহার পাওয়ার পর অনুভূতি কেমন তা জানতে উপহার পাওয়া একজনের সাথে যোগাযোগ করা হলে নাম প্রকাশ না করার শর্তে তিনি বলেন, হামরা এখন খুব মুসিবতে আছি বাহে । তোমরা এখন হামাক যে চাউল ডাউলগুলা দেনেন এগল্যা দিয়ে হামার ১০ / ১৫ দিন এমনেতেই চলি যাইবে। এই মঙ্গলের কথা কোনো দিনো ভুলবার নেই। আল্লাহ তোমারগুলার ভালো করুক। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সার্বিক বিষয়ে জানতে ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাধারণ সম্পাদক ও প্রধান রোভার স্কাউট লিডার জনাব মাহমুদুর রহমানের সাথে যোগাযোগ করলে তিনি বলেন, বিভিন্ন এলাকার মতো রৌমারী উপজেলার মানুষ দীর্ঘদিন ধরে বন্যায় পানিবন্দি হয়ে পড়েছে। এই প্রাকৃতিক দুর্যোগে রৌমারীর বিভিন্ন পেশাজীবী মানুষ কর্মহীন হয়ে পড়ায় পরিবার-পরিজন নিয়ে মানবেতর জীবনযাপন করছে। ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ দেশের প্রতিটি সংকটময় মুহূর্তে অসহায় মানুষদের পাশে দাঁড়ানোকে নৈতিক দায়িত্ব মনে করে। আমরা সেই দায়বদ্ধতার জায়গা থেকে এই উদ্যোগটি হাতে নিয়েছি এবং সর্বোচ্চ আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছি।” তিনি আরো বলেন আমাদের এই মানবিক প্রচেষ্টা সব সময় অব্যাহত থাকবে। বৃত্ত অপরাজেয় সহযোগিতার হাত বাড়িয়ে দেওয়ায় তিনি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানান।’

উল্লেখ্য, ঢাকা বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপ ১৯৬৬ সালে প্রতিষ্ঠিত হয়। প্রতিষ্ঠালগ্ন থেকেই গ্রুপটি দেশের বিভিন্ন দুর্যোগকালীন সময়ে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে আসছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম