1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরা শ্রীপুরের গড়াই নদীতে শেখ রাসেল নৌকা বাইচ অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪, ০৩:১৯ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৪ জন এবং একই পরিবারের ৩ জনের মনোনয়নপত্র দাখিল চন্দনাইশে বন্য হাতির আক্রমণে ১ জন নিহত ও ১ জন  আহতের ঘটনা ঘটে কর্ণফুলী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন, লাখ টাকা জরিমানা শেরপুরে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধা ও তার পরিবার কাছে চাঁদা দাবি ও ‘মিথ্যা অভিযোগ’ দিয়ে হয়রানি প্রতিবাদে বিএমডিএ’র ইবিএ প্রকল্পে ব্যাপক অনিয়মের অভিযোগ ঠাকুরগাঁওয়ে নদীর জলোচ্ছ্বাসের ধারগুলোতে ধান চাষাবাদ, শুকিয়ে গেছে ১১ নদী পানি । মাগুরারা শ্রীপুরে স্ত্রীকে পিটিয়ে হত্যা, ঘাতক স্বামী পলাতক! চৌদ্দগ্রামে সাংবাদিক এম এ কুদ্দুসের মায়ের ইন্তেকাল নবীনগরে এসএসসি ১৯৯৫ ব্যাচের পুণর্মিলনী অনুষ্ঠিত পহেলা বৈশাখ বাঙালির অসাম্প্রদায়িক উৎসব

মাগুরা শ্রীপুরের গড়াই নদীতে শেখ রাসেল নৌকা বাইচ অনুষ্ঠিত

মোঃ সাইফুল্লাহ /মাগুরা প্রতিনিধি :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২৫ অক্টোবর, ২০২০
  • ১৫২ বার

গ্রাম-বাংলার হারানো ঐতিহ্যকে ফিরিয়ে আনতে ২৪ অক্টোবর ২০২০ শনিবার বিকালে মাগুরার শ্রীপুর উপজেলার চর-চৌগাছী –ঘসিয়াল খেয়াঘাট এলাকার গড়াই নদীতে অনুষ্ঠিত হয়ে গেল শেখ রাসেল নৌকা বাইচ প্রতিযোগিতা।
চরচৌগাছী ও ঘসিয়াল গ্রামবাসী এবং ক্লাব গড়াই শ্রীপুর ও মোঃ লিটন বিশ্বাসের সার্বিক সহযোগীতা ও পরিচালনায় আয়োজিত নৌকা বাইচ প্রতিযোগিতায় মাগুরা,রাজবাড়ি,ঝিনাইদহ ও ফরিদপুরসহ বিভিন্ন এলাকার ১৩ টি নৌকা অংশ নেয় । তুমুল উত্তেজনাপূর্ণ ৩ টি বাইচের মধ্য থেকে বিচারকদের রায়ে রাজবাড়ির লালন শাহ নৌকা ১ম, মাগুরা শ্রীপুরের তুফান নৌকা ২য় ও সোনারতরী নৌকা ৩য় স্থান অধিকার করে ।
নৌকা বাইচ প্রতিযোগিতা শেষে সন্ধ্যায় মাগুরা-১ আসনের সংসদ সদস্য এ্যাডভোকেট সাইফুজ্জামান শিখর প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ১ম স্থানকে ১২৫ সিসি টিভিএস মোটর সাইকেল,২য় স্থানকে ৩২ ইঞ্চি এলইডি টিভি ও ৩য় স্থানকে ২৪ ইঞ্চি এলইডি টিভি পুরস্কার প্রদান করেন । এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরার পুলিশ সুপার খান মুহাম্মদ রেজোয়ান, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান মিয়া মাহমুদুল গণি শাহীন, শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার মোঃ ইয়াছিন কবীর আওয়ামীলীগের সভাপতি আবুল কালাম আজাদ।

বিশিষ্ট সমাজ সেবক শ্রীপুর উপজেলা আওয়ামীলীগের ধর্ম বিষয়ক সম্পাদক সোলাইমান মোল্যার সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শ্রীপুর সদর ইউনিয়নের চেয়ারম্যান মোঃ মসিয়ার রহমান, দ্বারিয়াপুর ইউপি চেয়ারম্যান জাকির হোসেন কানন আয়োজক কমিটির প্রধান মো: লিটন বিশ্বাস, ক্লাব গড়াই এর সাধারণ সম্পাদক মেহেদী হাসান রাজুসহ আরো অনেকে। প্রতিযোগিতায় জাতীয় ধারাভাষ্যকর প্রদ্যুৎ কুমার রায়ের চমৎকার ধারা বিবরণী উপস্থিত দর্শকদের মুগ্ধ করে।

গ্রাম-বাংলার এ এতিহ্যবাসী নৌকা বাইচ দেখতে মাগুরার শ্রীপুর ও রাজবাড়ীর বালিয়াকান্দি-পাংশা অংশের নদীর দু’পাড়ে বিভিন্ন বয়সী মানুষের ভিড় ছিল চোখে পড়ার মতো । নৌকা বাইচকে ঘিরে নদী তীরে বসে ছিল গ্রামীণ মেলা,নাগোরদোলাসহ নানা ধরনের জিনিসের পরসা। মাদকে না বলে, ধর্ষন, অপহরণ ও গুমকে চিরতরে নির্মুল করার প্রত্যয় নিয়ে গ্রাম বাংলার ঐতিহ্যকে ফিরিয়ে এনে ধরে রাখার প্রচেষ্টায় – ক্লাব গড়াই এর ন্যায় অন্যান্য সামাজিক, সাংস্কৃতিক ও রাজনৈতিক সংগঠন আরো এগিয়ে আসবেন এমনটা প্রত্যশা করছেন সচেতন মহল ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম