1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাইবান্ধায় করোনা ভাইরাসের টেষ্টের রেজাল্ট ৩০ মিনিটেই - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৬:২৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

গাইবান্ধায় করোনা ভাইরাসের টেষ্টের রেজাল্ট ৩০ মিনিটেই

আনোয়ার হোসেন শামীম গাইবান্ধা প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৫ ডিসেম্বর, ২০২০
  • ১১৪ বার

কোভিড-১৯ করোনা ভাইরাস শনাক্তে গাইবান্ধায় অ্যান্টিজেন পরীক্ষা শুরু হয়েছে। আর করোনার ভাইরাসের রেজাল্ট মিলবে মাত্র ২০ থেকে ৩০ মিনিটের মধ্যেই । আজ স্বাস্থ্য মন্ত্রীর উদ্বোধনের পর পরেই আজ শনিবার সকালে ১১টা ২০ মিনিটে গাইবান্ধা সিভিল সার্জন অফিস চত্বরে অবস্থিত অ্যান্টিজেন পরীক্ষাগারে প্রথম দিন ৫ জনের নমুনা সংগ্রহ করা হয়েছে।

হাসপাতাল সূত্র জানায়, অ্যান্টিজেন পরীক্ষার জন্য ৫শ’ কিট আনা হয়েছে। রোগীর সংখ্যা অনুযায়ী পরবর্তীতে আরও কিট আনা হবে। নমুনা সংগ্রহের ২০ থেকে ৩০ মিনিটের মধ্যে ফলাফল জানানো সম্ভব হবে।

মানুষের শরীর থেকে রক্ত নিয়ে তা থেকে প্লাজমা আলাদা করে একটি কিটের মাধ্যমে ভাইরাস শনাক্ত করার প্রক্রিয়াকে বলা হয় অ্যান্টিজেন টেস্ট। অ্যান্টিজেন টেস্টের মাধ্যমে দ্রুততম সময়ে কারো শরীরে করোনার ভাইরাস রয়েছে কীনা তা শনাক্ত করা যায়। অ্যান্টিজেন এবং অ্যান্টিবডি পরীক্ষা করোনার র‌্যাপিড টেস্ট নামেও পরিচিত। তবে সরকার অ্যান্টিজেন পরীক্ষার অনুমতি দিলেও অ্যান্টিবডি পরীক্ষার অনুমতি দেয়নি।

গাইবান্ধা আধুনিক সদও হাসপাতালের তত্বাবধায়ক ডা. আসাদুজ্জামান জানান, এই সুবিধা দেশের ১০ জেলাগুলোর মধ্যে গাইবান্ধা পেল। এতে করে জেলার মানুষজন আগে যে ভোগান্তিতে পড়তো এবং টেস্টেও ফলাফল নিয়ে অপেক্ষার প্রহর গুনতে হবে না।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম