1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
অলসতার গান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন

অলসতার গান

বিনোদন প্রতিবেদক :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ জানুয়ারি, ২০২১
  • ৪২০ বার

আগামীকাল ৬ই জানুয়ারি সন্ধ্যায় অফিসিয়ালি রিলিজ হতে যাচ্ছে আমার প্রথম একক ” অলসতার গান”। গানটির অডিও স্পন্সর হয়েছে – Guitar-Land musicial instruments store ctg.
প্রোমোশন পার্টনার হিসেবে থাকছে –
Heavy metal lyrics and memes hub
এবং
Chitrogram.
গানটা লেখার পেছনের গল্পটা যদি বলি তাহলে শুরু করতে হবে বর্তমান জীবনের অলসতার ব্যাপারটা নিয়ে। একটা দিনের সূচনাই যখন হয় দুপুরের ১২টায়, তখনই বুঝতে বাকি থাকে না আলসেমির পরিমানটা ঠিক কতোখানি। যাই হোক, আমি মাঝে মাঝে কবিতা,লিরিক, গল্প লেখার চেষ্টা করি আর সে চেষ্টায় অন্তত খাতায় কলমের কালি বা পেন্সিলের গ্রাফাইট কিছুটা বসে। তবে অনেকদিন ধরেই আর লেখা হচ্ছিলো না, যেন লেখার মতো শব্দমালাই খুঁজে পাই না। স্বপ্নগুলো গ্রীষ্মের মাঝ দুপুরের রোদের মতো অনেক প্রখর ছিলো একটা সময়ে কিন্তু তাও এখন মৃতপ্রায়, সবই যেন দমে গেছে অন্তরায়।

সবকিছু স্তব্ধ হয়ে গেছে, শহরটাতে হাওয়াই মিঠাই আর গ্যাস বেলুনের মেলা দেখা যায় না আর। বসন্তের কোকিল পথ ভুলেছে, অক্লান্ত দুপুরের রোদ ক্লান্ত হয়ে তার সাথে বসে থাকে ল্যাম্পপোস্টের নীচে ; যেনো শব্দ হারিয়েছে তারাও। গান গাইতে গেলে গলা জুড়িয়ে আসে না আর কোনো সুর, বরং গলা জড়িয়ে আসে। এ শহরের সাথে সাথে বেঁচে থাকার সম্মানটুকুও হারিয়েছে আজ। সবকিছু অলস, প্রিয় ঘড়ির জং পড়ে যাওয়া পেন্ডুলামটাও।

কবিরা আজ আর কবিতা রচে না, তাদের কালির সাগরে ভাটা পড়ে গেছে। বহুদিন ভোরের রোদ আর চোখের কোনে আচমকা পড়ে খিলখিলিয়ে হেসে জাগিয়ে দেয় না। সব হাসিমুখগুলো যেন হঠাৎই বিলীন হয়ে গেছে। দেখা যায় নবান্ন এসে চলে গেলেও কৃষকের নবান্ন হাসি ফুটে না।

কোথায় যাচ্ছে শহর?
“কি জানি! কে জানে!” ছাড়া আর উত্তর নেই। আবার কবে বুক ফুলিয়ে মাথা তুলে হাঁটবো মুক্ত বাতাসে, জানে না সে। পৃথিবীর সবচেয়ে কুৎসিত পাখিটিকেও আজ বড় সুন্দর লাগে। বিদীর্ণ শহরটাকে কা কা করে মাতিয়ে রাখে সারাদিন। অন্ধ শহরের আয়না বিক্রেতা হয়ে আর কতদিন গাইতে হবে অলসতার গান! তার খোঁজেই লিখে ফেলি এই সাইকোডেলিক গানটা।
CoCo এনিমেশন মুভির একটা সাবটাইটেল মনে বিঁধেছিলো খুব ” Death is existed, We Only die when others forget us”.
তাই আমার গানের সমাপ্তিতে আসে –

“যদি হয় বিদায়, দিও না চোখের জলে
যদি হয় সময়, বসো আমার এপিটাফে -”

গানটি রিলিজ হবে আমার ইউটিউব চ্যানেলে RakibulIslamKhan
. আগামীকাল সন্ধ্যা ৭টায়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম