মঙ্গলবার, ১৫ Jun ২০২১, ১২:৩৮ অপরাহ্ন

সংবাদ শিরোনামঃ
হত্যাকান্ডের ৯ দিন পর খুনিকে গ্রেপ্তার করেছে র্্যাব মাগুরা শ্রীপুরের জনপ্রিয় শিক্ষক আমিরুজ্জামান সেলিমের ইন্তেকাল বাকলিয়ার সন্ত্রাসী এয়াকুবসহ চিহ্নিত অস্ত্রধারীদের গ্রেফতার দাবি চট্টগ্রামে বায়েজিদ লিংক রোডে ঝুঁকিপূর্ণ ভাবে পাহাড়ের বসতিদের উচ্ছেদ অভিযান শুরু পরীমণিকে ধর্ষণচেষ্টায় নাসির উদ্দিন গ্রেফতার রাউজানের গণি পাড়ার মেয়ে কিংবদন্তি শাবানার গ্রামের বাড়িতে বছরে পর বছর ঝুলছে তালা র‌্যাব ক্যাম্পের অভিযান : দুই মাদক কারবারি আটক সদ্য নবনির্বাচিত দিনাজপুর চেম্বারের রেজা হুমায়ুন ফারুক চৌধুরী (শামীম) পরিষদের বিজয়ীদের ফুলেল শুভেচ্ছা জানালো পরিবেশক সমিতি দিনাজপুর কোম্পানীগঞ্জে সিএনজি ধর্মঘটের ঘোষণা পৌর মেয়র কাদের মির্জা’র চট্টগ্রামের বাকলিয়ার এয়াকুব আলী বাহিনীর চিহ্নিত অস্ত্রধারীদের অস্ত্র উদ্ধারের দাবিতে সাংবাদিক সম্মেলন

লোহার শিকল ভাঙা মুগ্ধ রংপুরের কৃতিত্ব

বিশেষ প্রতিবেদক ঃ

রংপুরের কৃতি সন্তান মুগ্ধ মুগ্ধ জাতীয় দলে ডাক পেয়ে কৃতিত্ব অর্জন করায় রংপুর বাসীর আনন্দে মেতে উঠেছে মিঠাপুকুর সহ রংপুরের সকল শ্রেনী পেষার মানুষ।

মুকিদুল ইসলাম মুগ্ধ জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন রংপুর জেলা মিঠাপুকুর উপজেলার মিঠাপুকুরের মুকিদুল ইসলাম মুগ্ধ।

মুগ্ধ শিশু বেলায় তার দু’পায়ে সমস্যা থাকা ছেলেটিই আজ জাতীয় ক্রিকেট দলে জায়গা করে নেওয়ার খবরে সবচেয়ে বেশি উচ্ছ্বসিত মুগ্ধর বাবা-মা সহ গ্রামবাসী। তার জন্য শুভকামনা ও আনন্দ প্রকাশ করেছেন গ্রামের মানুষ।

মুকিদুল ইসলাম মুগ্ধ মিঠাপুকুর উপজেলার শীতলগাড়ি গ্রামের ব্যবসায়ী জাহিদুল ইসলামের ছেলে। মুগ্ধ সপ্তম শ্রেণিতে পড়া অবস্থায় বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন । বিকেএসপিতেই জেএসসি, এসএসসি ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তির্ন হয়েছেন তিনি। বিকেএসপিতে খেলার পাশাপাশি অনূর্ধ্ব ১৭, ১৮ ও ১৯ দলেও খেলেছেন। মুগ্ধ এখন বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগে রংপুর বিভাগের হয়ে খেলছেন। শ্রীলঙ্কা সিরিজের ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াডে তার নাম রয়েছে।

মুঠোফোনে মুগ্ধ জানান যেকোনো ক্রিকেটারের জন্যই জাতীয় দলে ডাক পাওয়াটা বিশেষ; স্মরণীয় দিন। আমাকেও সেরকম,আমার সেরাটা দিয়ে আমি দেশের ও দলের জন্য খেলতে চাই।

মুগ্ধর বাবা মা জানান, জন্মের পরে মুগ্ধকে লাইফ সাপোর্টে রাখতে হয়েছিলো ৪০ দিন।
তিন বছর পৌছাতেই তার দুই পা বাঁকা হয়ে মুড়িয়ে যেতে শুরু করে। ডাক্তার খন্দকার হামিদুল হককে দেখালে তিনি লোহার রড পরানোর পরামর্শ দেন। পরে দুই হাজার টাকা দিয়ে একজোড়া লোহার জুতা কিনে পরিয়ে দেন । ডাক্তার জানিয়ে দেন শুধু হাঁটা যাবে, দৌঁড়াতে গেলে পরে গিয়ে হতে পারে পঙ্গুত্ব। সেই লোহার শিকল ভাঙা মুকিদুল ইসলাম মুগ্ধ শ্রীলঙ্কা সফরের জন্য জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন।

করোনা সংক্রমণের কারণে স্থগিত হয়ে যাওয়া চলতি জাতীয় লিগের শেষ ম্যাচে রংপুরের জয়ের নায়ক ছিলেন এই তরুণ। রংপুর ক্রিকেট গার্ডেনে দুই ইনিংসে ৬ উইকেট করে মোট ১২ উইকেট নিয়ে জয় এনে দিয়েছিলেন রংপুরকে।

জাতীয় দলে ডাক পাওয়া নিয়ে মুগ্ধ জানালেন, ‘আল্লাহর রহমত। অনেক ভালো লাগছে। মা-বাবা, গ্রামবাসী, আমার সর্তীর্থরা সবাই খুশি। সবার কাছ থেকে আমি বিভিন্ন সময়ে সাহস পেয়েছি।

আল্লাহর কাছে কৃতজ্ঞতা ও শুকরিয়া প্রকাশ করছি। এখন আমার সামনে বড় চ্যালেঞ্জ ফিটনেস ধরে রেখে মূল স্কোয়াডে জায়গা করে নেওয়া।’
নিজের সাফল্যের রহস্য জানাতে গিয়ে মুগ্ধ আরও বলেন, ‘পেসারদের আসল জিনিস হলো ফিটনেস ধরে রাখা।
পেস বোলারের অতি গুরুত্বপূর্ণ বিষয় হলো ফিটনেস। কিছুদিন আগে আমি এইচপি থেকে এসেছি। ওখানে ফিটনেস নিয়ে অনেক কাজ করেছি। খেলার মাঝে মাঝে জিম ও রানিং এগুলো নিয়মিত করছি। জাতীয় লিগেও চেষ্টা করেছি ভালো করার জন্য।’

মুগ্ধর জাতীয় দলে ডাক পাওয়ার খবরে তার গ্রামের বাড়িতে লোকজন ভিড় করছে। পরিবারসহ গ্রামের সবার মধ্যে একটা অন্যরকম অনুভূতি কাজ করছে।

এবার জাতীয় দলের খেলায় ছেলেকে দেখতে দিনখন গুনছেন ব্যবসায়ী বাবা জাহিদুল ইসলাম ও গ্রামের চিরচেনা মানুষগুলো। জাহিদুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমি আজ পিতা হিসেবে অনেক খুশি ও গর্বিত।

দেশবাসীর কাছে ছেলের জন্য দোয়া চাই। ওর বোলিং সাফল্য দেখে প্রত্যাশা করেছিলাম মুগ্ধ জাতীয় দলে খেলবে। দেশ-বিদেশে তার নাম ছড়িয়ে পড়বে। সে চাওয়া গুলো আজ পাওয়ায় রুপান্তরিত হলো। আমার পরিবার পরিজনও গ্রামবাসী সবাই চায় দেশের জন্য বল হাতে নিয়ে দৌড়াবে, লড়বে,দেশে-বিদেশে ওর নাম ছড়িয়ে পড়ুক, এ প্রত্যাশা করছি এ যেন রংপুরের কৃতিত্ব ।

নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2022 TechPeon.Com
Design & Developed BY TechPeon.Com