1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লোহার শিকল ভাঙা মুগ্ধ রংপুরের কৃতিত্ব - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
মাগুরায় বজ্রপাতে ১ কুরআনে হাফেজসহ নিহত-২ কুবি প্রশাসনের বিরুদ্ধে অনিয়ম ও সেচ্ছাচারীতা অভিযোগ এনে ক্রীড়া কমিটির আহবায়কের পদত্যাগ লংগদুতে কম্পিউটার প্রশীক্ষাণার্থীদের মাঝে সনদ বিতরণ Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা

লোহার শিকল ভাঙা মুগ্ধ রংপুরের কৃতিত্ব

বিশেষ প্রতিবেদক ঃ

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ১০ এপ্রিল, ২০২১
  • ১৯৩ বার

রংপুরের কৃতি সন্তান মুগ্ধ মুগ্ধ জাতীয় দলে ডাক পেয়ে কৃতিত্ব অর্জন করায় রংপুর বাসীর আনন্দে মেতে উঠেছে মিঠাপুকুর সহ রংপুরের সকল শ্রেনী পেষার মানুষ।

মুকিদুল ইসলাম মুগ্ধ জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন রংপুর জেলা মিঠাপুকুর উপজেলার মিঠাপুকুরের মুকিদুল ইসলাম মুগ্ধ।

মুগ্ধ শিশু বেলায় তার দু’পায়ে সমস্যা থাকা ছেলেটিই আজ জাতীয় ক্রিকেট দলে জায়গা করে নেওয়ার খবরে সবচেয়ে বেশি উচ্ছ্বসিত মুগ্ধর বাবা-মা সহ গ্রামবাসী। তার জন্য শুভকামনা ও আনন্দ প্রকাশ করেছেন গ্রামের মানুষ।

মুকিদুল ইসলাম মুগ্ধ মিঠাপুকুর উপজেলার শীতলগাড়ি গ্রামের ব্যবসায়ী জাহিদুল ইসলামের ছেলে। মুগ্ধ সপ্তম শ্রেণিতে পড়া অবস্থায় বিকেএসপিতে ভর্তি হয়েছিলেন । বিকেএসপিতেই জেএসসি, এসএসসি ও উচ্চ মাধ্যমিক পরীক্ষায় উত্তির্ন হয়েছেন তিনি। বিকেএসপিতে খেলার পাশাপাশি অনূর্ধ্ব ১৭, ১৮ ও ১৯ দলেও খেলেছেন। মুগ্ধ এখন বঙ্গবন্ধু জাতীয় ক্রিকেট লিগে রংপুর বিভাগের হয়ে খেলছেন। শ্রীলঙ্কা সিরিজের ২১ সদস্যের প্রাথমিক স্কোয়াডে তার নাম রয়েছে।

মুঠোফোনে মুগ্ধ জানান যেকোনো ক্রিকেটারের জন্যই জাতীয় দলে ডাক পাওয়াটা বিশেষ; স্মরণীয় দিন। আমাকেও সেরকম,আমার সেরাটা দিয়ে আমি দেশের ও দলের জন্য খেলতে চাই।

মুগ্ধর বাবা মা জানান, জন্মের পরে মুগ্ধকে লাইফ সাপোর্টে রাখতে হয়েছিলো ৪০ দিন।
তিন বছর পৌছাতেই তার দুই পা বাঁকা হয়ে মুড়িয়ে যেতে শুরু করে। ডাক্তার খন্দকার হামিদুল হককে দেখালে তিনি লোহার রড পরানোর পরামর্শ দেন। পরে দুই হাজার টাকা দিয়ে একজোড়া লোহার জুতা কিনে পরিয়ে দেন । ডাক্তার জানিয়ে দেন শুধু হাঁটা যাবে, দৌঁড়াতে গেলে পরে গিয়ে হতে পারে পঙ্গুত্ব। সেই লোহার শিকল ভাঙা মুকিদুল ইসলাম মুগ্ধ শ্রীলঙ্কা সফরের জন্য জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন।

করোনা সংক্রমণের কারণে স্থগিত হয়ে যাওয়া চলতি জাতীয় লিগের শেষ ম্যাচে রংপুরের জয়ের নায়ক ছিলেন এই তরুণ। রংপুর ক্রিকেট গার্ডেনে দুই ইনিংসে ৬ উইকেট করে মোট ১২ উইকেট নিয়ে জয় এনে দিয়েছিলেন রংপুরকে।

জাতীয় দলে ডাক পাওয়া নিয়ে মুগ্ধ জানালেন, ‘আল্লাহর রহমত। অনেক ভালো লাগছে। মা-বাবা, গ্রামবাসী, আমার সর্তীর্থরা সবাই খুশি। সবার কাছ থেকে আমি বিভিন্ন সময়ে সাহস পেয়েছি।

আল্লাহর কাছে কৃতজ্ঞতা ও শুকরিয়া প্রকাশ করছি। এখন আমার সামনে বড় চ্যালেঞ্জ ফিটনেস ধরে রেখে মূল স্কোয়াডে জায়গা করে নেওয়া।’
নিজের সাফল্যের রহস্য জানাতে গিয়ে মুগ্ধ আরও বলেন, ‘পেসারদের আসল জিনিস হলো ফিটনেস ধরে রাখা।
পেস বোলারের অতি গুরুত্বপূর্ণ বিষয় হলো ফিটনেস। কিছুদিন আগে আমি এইচপি থেকে এসেছি। ওখানে ফিটনেস নিয়ে অনেক কাজ করেছি। খেলার মাঝে মাঝে জিম ও রানিং এগুলো নিয়মিত করছি। জাতীয় লিগেও চেষ্টা করেছি ভালো করার জন্য।’

মুগ্ধর জাতীয় দলে ডাক পাওয়ার খবরে তার গ্রামের বাড়িতে লোকজন ভিড় করছে। পরিবারসহ গ্রামের সবার মধ্যে একটা অন্যরকম অনুভূতি কাজ করছে।

এবার জাতীয় দলের খেলায় ছেলেকে দেখতে দিনখন গুনছেন ব্যবসায়ী বাবা জাহিদুল ইসলাম ও গ্রামের চিরচেনা মানুষগুলো। জাহিদুল ইসলাম এ প্রতিবেদককে বলেন, ‘আলহামদুলিল্লাহ, আমি আজ পিতা হিসেবে অনেক খুশি ও গর্বিত।

দেশবাসীর কাছে ছেলের জন্য দোয়া চাই। ওর বোলিং সাফল্য দেখে প্রত্যাশা করেছিলাম মুগ্ধ জাতীয় দলে খেলবে। দেশ-বিদেশে তার নাম ছড়িয়ে পড়বে। সে চাওয়া গুলো আজ পাওয়ায় রুপান্তরিত হলো। আমার পরিবার পরিজনও গ্রামবাসী সবাই চায় দেশের জন্য বল হাতে নিয়ে দৌড়াবে, লড়বে,দেশে-বিদেশে ওর নাম ছড়িয়ে পড়ুক, এ প্রত্যাশা করছি এ যেন রংপুরের কৃতিত্ব ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম