1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কোভিড ফ্রন্টলাইনার সম্মাননা পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০৯:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
Blizzard Son Kullanici Lisans Sozlesmesi Legal কুবিতে দেবিদ্বার ছাত্র কল্যাণ পরিষদের ইফতার মাহফিল নবীগঞ্জ আইন শৃংখলা কমিটির সভায় কিশোর গ্যাং বিষয়ে সর্থক থেকে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে —–এমপি কেয়া চৌধুরীর নির্দেশ সৈয়দপুরে শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ফোরাম এর মতবিনিময় ও ইফতার মাহফিল অনুষ্ঠিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত। চৌদ্দগ্রামে বিজিবি’র উদ্যোগে দুস্থদের মাঝে ইফতার ও খাদ্য সামগ্রী বিতরণ পূর্বাঞ্চলে রেলের প্রায় কোটি টাকা আত্মসাতের ঘটনায় এক মাসেও হয়নি কোনো মামলা বিভিন্ন কর্মকান্ড বিষয় নিয়ে ঠাকুরগাঁওয়ে পুলিশের প্রেস ব্রিফিং ! প্রাথমিক বিদ্যালয়ে দিনরাত জ্বলছে বৈদ্যুতিক বাতি, কর্তৃপক্ষ নির্বিকার বঙ্গবন্ধু লেখক জোটের কমিটিতে তামিজী প্রেসিডেন্ট, শিহাব সেক্রেটারি জেনারেল

কোভিড ফ্রন্টলাইনার সম্মাননা পেলেন ডা. বিদ্যুৎ বড়ুয়া

লোহাগাড়া সংবাদদাতা :
  • আপডেট টাইম : সোমবার, ২৮ জুন, ২০২১
  • ১৭৭ বার

রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ কনফারেন্সের শেষ দিনে ২০২০ সালে কোভিড-১৯ মহামারিতে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ সম্মাননা প্রদান করা হয়েছে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের প্রধান উদ্যোক্তা ও নির্বাহী, জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডা. বিদ্যুৎ বড়ুয়াকে।

শনিবার (২৬ জুন) রেডিসন হোটেলের বলরুমে রোটারি ডিস্ট্রিক্ট ৩২৮২ এর ক্লাব প্রতিনিধিদের উপস্থিতিতে রোটারি ডিস্ট্রিক্ট গভর্নর ড. বেলাল উদ্দিন আহমেদ এই সম্মাননা প্রদান করেন।

দুইদিনব্যাপী সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি।

২০২০ সালে করোনাকালে বেসরকারি উদ্যোগে গড়ে ওঠা দেশের প্রথম চট্টগ্রাম ফিল্ড হাসপাতাল ২১ এপ্রিল করোনা রোগীদের চিকিৎসা সেবা প্রদান শুরু করে।

চট্টগ্রাম শহরে নাভানা গ্রুপের পরিত্যক্ত গ্যারেজকে ১৪ দিনের মধ্যে সাজিয়ে কোভিড রোগীদের চিকিৎসার জন্য তৈরি করেন ডা. বিদ্যুৎ বড়ুয়া।

সোশ্যাল মিডিয়াকে সম্বল করে সাধারণ জনগণকে সম্পৃক্ত করে ১৬ হাজার বর্গফুটের হাসপাতাল মানবিক ভলান্টিয়ারদের সহযোগিতায় ১৪০ দিন রোগীদের বিনামূল্যে সেবা প্রদান করেছে।

বাংলাদেশ সহ সারাবিশ্বে চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের মানবিক কাজের কথা সমাদৃত।

চট্টগ্রাম ফিল্ড হাসপাতালের রোগীদের সঙ্গে ডা. বিদ্যুৎ বড়ুয়া ও তার ভলান্টিয়াররা ১৪০ দিন আবাসিকভাবে অবস্থান করে নজির সৃষ্টি করেন।

প্রায় ১৬শ এর অধিক রোগীকে তারা সেবা দেন। অনেকে ডা. বিদ্যুৎ বড়ুয়াকে করোনাকালে ‘প্রথম সাহস’ হিসেবে উল্লেখ করেন।

করোনাকালে অবদানের জন্য ইতিমধ্যে ভারতের ত্রিপুরা রাজ্য থেকে ‘চিকিৎসক রত্ন’, ওয়াল্টন গ্রুপের ‘হেলথ হিরো’, ধ্রুবতারা ফাউন্ডেশনের ‘আইডিয়েল ডক্টর অ্যাওয়ার্ড’ ছাড়াও বিভিন্ন সংগঠন থেকে সম্মাননা গ্রহণ করেছেন ডা. বিদ্যুৎ বড়ুয়া।

ঢাকা মেডিক্যাল কলেজ থেকে এমবিবিএস পাশ করে সুইডেনের বিখ্যাত কারোলিন্সকা মেডিক্যাল বিশ্ববিদ্যালয় থেকে এমডি ও এমপিএইচ ডিগ্রি অর্জন করেন ডা. বিদ্যুৎ। তিনি চট্টগ্রাম মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) এবং অক্সফাম বাংলাদেশের কোভিড-১৯ কনসালট্যান্ট হিসেবে কাজ করছেন।

এছাড়া তিনি চট্টগ্রামে বাসায় করোনা রোগীদের সেবার জন্য ‘হোম হাসপাতাল’ নামে পরিপূর্ণ হাসপাতাল সার্ভিসের উদ্যোক্তা ও নির্বাহী।

ছবি:সম্মাননা গ্রহণ করেন ডা. বিদ্যুৎ বড়ুয়া।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম