1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
খাস জমির অধিকার ভুমিহীন জনতার শ্লোগান নিয়ে দিনাজপুরে বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রংপুর বিভাগ ও কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

খাস জমির অধিকার ভুমিহীন জনতার শ্লোগান নিয়ে দিনাজপুরে বাংলাদেশ ভুমিহীন আন্দোলনের রংপুর বিভাগ ও কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

রফিকুল ইসলাম ফুলাল দিনাজপুর প্রতিনিধি :

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১৪ জুন, ২০২১
  • ২০৭ বার

ভুমিদ:স্্ুয হটাও ভুমিহীন বাঁচাও – দূর্নীতি হটাও দেশ বাঁচাও এবং খাস জমির অধিকার ভুমিহীন জনতার শ্লোগান নিয়ে দিনাজপুরে অনুষ্ঠিত হলো বাংলাদেশ ভুমিহীন আন্দোলন রংপুর বিভাগের জেলা উপজেলা নেতৃবৃন্দের সাথে কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দের মতবিনিময় সভা।
১৪ জুন সোমবার সকালে দিনাজপুর প্রেসক্লাব মিলনায়়তনের কনফারেন্স রুমে বাংলাদেশ ভুমিহীন আন্দোলন দিনাজপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ আলমগীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা ইকবাল আমিন ও প্রধান বক্তার বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক শেখ নাসির উদ্দিন ।

অনুষ্ঠিত রংপুর বিভাগীয়় মতবিনিময় সভায়় স্বাগত বক্তব্য রাখেন কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক স্বপ্ন ভুঁইয়া, দিনাজপুর সদর উপজেলা শাখার সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম ফুলাল, বিরল উপজেলা শাখার সাধারণ সম্পাদক কৃপাস রায়, আজিমপুর ইউনিয়়নের নেতা লক্ষিন্দর রায়,কুড়িগ্রামের রাষ্ট্র চিন্তা সংগঠনের নেটওয়ার্কিং মেম্বার বিল্লুর রহমান, সিডিসি‘র নির্বাহী পরিচালক যাধব চন্দ্র রায়় প্রমুখ। এছাড়াও মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন সংগঠনের রংপুর,নীলফামারী,গাইবান্ধা,ঠাকুরগাঁও এবং পঞ্চগড় জেলার বিভিন্ন উপজেলা এবং জেলার প্রতিনিধিগন।

মতবিনিমিয় সভায় বক্তারা বলেন, আমাদের ১৮ কোটি মানুষের এই দেশে ৬৬% মানুষ আজ দরিদ্র সীমার নিচে বসবাস করছে এবং তারা অবহেলিত জীবন যাপন করতে বাধ্য হচ্ছে। তিনি বলেন,পরিসংখ্যান অনুযায়ী প্রায় ১৩ কোটি মানুষই দরিদ্র। দেশের দরিদ্র মানুষেরা সংখ্যাগরিষ্ঠ হলেও সিংহ ভাগ মানুষ নানান ভাবে নির্যাতন, নিপিড়ন ও শোষণের শিকার হচ্ছে সামান্য সংখ্যক বুর্জোয়া শ্রেনীর স্বার্থানেষী মানুষের কাছে।

তারা বলেন, দেশের সুবিধাবঞ্চিত মানুষদের ঠকাতে রাষ্ট্রের দূর্নীতিবাজ কিছু ারজনীতিবিদ, আমলা ও ধণিক স্বার্থানেষী সুবিধাবাদী শ্রেনীর মানুষেরা রাষ্ট্রের সকল সুযোগ সুবিধা লুটপাট করছে, আর শোষিত হচ্ছে নি¤œ ও মধ্যবিত্ত শ্রেনীর অবহেলিত জনগোষ্টির মানুষ। তারা,টাউট-বাট ¤্রনেীর ব্যবসায়ীরা আজ নেতা হয়ে রাষ্ট্রের উচ্চ পর্যায়ের আমলাদের কাছে সুবিধা দিয়ে নিজেরাও বড় ধরনের সুযোগ সুবিধা নিচ্ছে।

ভুমিহীন আন্দোলনের নেতারা রাষ্ট্র ও সরকারের কাছে দেশের প্রকৃত ভুমিহীন মানুষদের মাঝে খাস জমিসহ বিভিন্ন সুযোগ সুবিধার সুষম বন্ঠনের মাধ্যমে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নের আহবান জানান।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম