1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:০৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

করোনা সুরক্ষা সামগ্রী বিতরণ করেছে আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি

এম এ মজুমদারঃ
  • আপডেট টাইম : রবিবার, ১১ জুলাই, ২০২১
  • ১৮১ বার

বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটি ১১ জুলাই রবিবার, ২৩ বঙ্গ বন্ধু এভিনিউস্থ কেন্দ্রীয় কার্যালয়ে ত্রাণ সামগ্রী বিতরণ করে । এই কর্মসূচির ভার্চুয়ালিযুক্ত হয়ে এই কর্মসূচির উদ্বোধন করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরীর সভাপতিত্বে ও ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর পরিচালনায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুর রহমান, সাংগঠনিক সম্পাদক আবু সাইদ আল মাহমুদ, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি আবু আহমেদ মান্নাফি, সাধারণ সম্পাদক, হুমায়ুন কবির অন্যরা। এসয়ম আরও উপস্থিত ছিলেন, ত্রাণ ও সমাজকল্যাণ উপকমিটির সদস্য ডা. হেদায়েতুল ইসলাম বাদল, আখলাকুর রহমান মাইনু, মোজাফফর হোসেন জমাদার, মাহফুজুর রহমান মিঠু, বেলাল আহমেদ নূরী, মিজানুর রহমান খান বিদ্যুৎ, আমিনুর রশীদ দুলাল, আকাশ জয় জয়েন্ত, শাহ মোস্তফা আলমগীর, রফিকুল ইসলাম রনি, মো. রাসেল, আবুল কাশেম সিমান্ত, নুরুল হক সজিব, আব্দুল বারেক, মাহবুব রশিদ, রাশেদুল ইসলাম, আব্দুল্লাহ আল মামুন, জান মো. রাসেল, ইদ্রিস আহমেদ মল্লিক প্রমুখ।

৩ টি অক্সিজেন কন্সেন্ট্রেটর, ৩০ টি অক্সিজেন সিলিন্ডার, ১ লাখ ২০ হাজার উন্নত মানের মাস্ক,দাঁতের মাজন, এন্টি সেপটিক সাবান, হ্যান্ডওয়াস পিপিই-৩০০ ছাড়াও ১২’শ খাদ্য সামগ্রীর প্যাকেট (খাদ্যপণ্যের মধ্যে রয়েছে, চাল, ডাল, তেল, পেঁয়াজ)। অক্সিজেন সিলিন্ডার ও কন্সেন্টটর দেয়া হয়েছে, ঝিনাইদহ জেনারেল হাসপাতাল, নড়াইল জেনারেলের হাসপাতাল, মেহেরপুর জেনারেল হাসপাতাল, মুন্সিগঞ্জের সিরাজদী খান ও টঙ্গীবাড়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স, খুলনা সদরসহ, কয়রা, পাইকগাছা, দীঘলিয়া, যশোরের চৌগাছা, সিআরপি সাভার, সুনামগঞ্জের ধর্মশালা, মধ্যনগর, জামালগঞ্জ, তাহিরপুর, শেরপুরের নলিতাবাড়ি, ঝিনাইগাতি, শ্রীবর্দী, নীলফামারীর টিমলা, সাতক্ষীরা কলারোয়া, টাঙ্গাইলের মধুপুর, কিশোরগঞ্জের সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতাল এছাড়াও যশোরের যুবসমাজের উদ্যোগে গঠিত শেখ ফজলুল হক মণি-আরজু মণি অক্সিজেন ব্যাংক।

খাদ্য ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হয়েছে, মহিলা শ্রমিক লীগ, বাংলাদেশ আওয়ামী মটরচালক লীগ, বাস্তুহারা লীগ, যুব মহিলা লীগ, আঞ্জুমানে মফিদুল ইসলাম, আমরা ঢাকাবাসী সংগঠন, সামাজিক সংগঠন ন্যাশনাল ফ্রেন্ডশিপ সোসাইটি, ঋষিমণি সম্প্রদায়, জাতীয় দাফন কমিটি, জাতীয় মহাশ্মসান কমিটি, ডিজিটাল প্লাস ফাউন্ডেশন, উদীয়মান নারী ও শিশু কল্যাণ সংস্থা, আশ্রায়ন প্রকল্প শ্যামপুর, বিরুলিয়া, স্পেশাল চাইল্ড ডেভেলপমেন্ট ফাউন্ডেশন, আদমজী চালু সংগ্রাম পরিষদ।সভাপতির বক্তব্যে আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য বেগম মতিয়া চৌধুরী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা সফলভাবে করোনা মোকাবিলা করছি। মানুষকে সেবা করা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের শিখিয়ে গেছেন। মানুষের জন্য রাজনীতি করাও এক ধরনের ইবাদত। পিছিয়ে পড়া জনগোষ্টিকে উন্নত জীবনে নিয়ে যাওয়ার চেষ্টাও ইবাদত।

তিনি আরও বলেন, আজকে সারা বিশ্ব করোনায় আক্রান্ত। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা কাজ করছি। একটি দল আছে, যাদের টাকা পয়সা আছে, ওষুধ কোম্পানি আছেন। তারা হাত গুটিয়ে থাকেন। তারা ফটোসেশন করেন। আর সরকারকে গালিগালাজ করেন। তারা কখনো মানুষের পাশে দাঁড়িয়েছেন সে ইতিহাস নেই। ৯১ সালে বিএনপির ক্ষমতার সময়েও ঘূর্নিঝড়ের সময় আমাদের নেত্রী শেখ হাসিনা টলারে ছুটে গেছেন দক্ষিনবঙ্গে। আর সে সময়ের প্রধানমন্ত্রী খালেদা জিয়া সংসদে বলেছিলেন যত মরার কথা ছিল তত মরেনি। তখন বিরোধী দলীয় নেত্রী আজকের প্রধানমন্ত্রী শেখ হাসিনা খালেদা জিয়াকে উদ্দেশ্য করে বলেছিলেন , “কত মরলে আপনার তত হবে”। মতিয়া চৌধুরী বলেন, আওয়ামী লীগ সব সময় মানুষের পাশে ছিল। এখনো আছে, আগামীতেও থাকবে।

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আবদুর রহমান বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাবা মা হারানোর বেদনা বয়ে বেড়ান। আবার অন্যদিকে এমন একটি দলের নেতৃত্ব দিচ্ছেন যার কথায় দলের নেতাকর্মীরা জীবন দিতে প্রস্তুত। সারাদেশে করোনায় মানুষের পাশে দাঁড়িয়েছে। ছাত্রলীগ, যুবলীগ , স্বেচ্চাসেবক লীগ, কৃষক লীগ কৃষকের ধান কেটে দিয়েছে। খাদ্য বিতরন, সবজি বিতরন, এম্বেলেন্স তৈরি করে রাখা, মৃত্যু ব্যক্তির দাফন কাফন করেছে। শেখ হাসিনা ৪০ বছরের রাজনীতিতে নিজেকে অনন্য উচ্চতায় নিয়ে গেছেন। শেখ হাসিনা যতদিন বেঁচে আছে, দলের নেতাকর্মী যতদিন বেঁচে আছে ততদিন এই দলের ক্ষয় নেই।

আওয়ামী লীগ সব সময় মানবিক কাজ করে যাচ্ছে। একামাত্র আওয়ামী লীগই করোনার শুরু থেকে মাঠে ছিল। আগামীতেও থাকবে। সুজিত রায় নন্দীর মতো মানবিক নেতা আওয়ামী পরিবারের ঘরে ঘরে হোক। তিনি বলেন, আমরা মানুষের কল্যাণে কাজ করে যাবো। আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, মানবতার মা উন্নয়ন মাতা জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ নেতারা যে কোন দূর্যোগে মানুষের পাশে ছিল। করোনার শুরু থেকেই মাঠে আছে। যতদিন করোনা থাকবে আওয়ামী লীগ নেতাকর্মটার মাঠে থাকবে। সুজিত রায় নন্দী বলেন , প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে আমরা শুরু থেকেই জনগনের পাশে ছিলাম। করোনা সুরক্ষা সামগ্রীসহ খাদ্য সামগ্রী বিতরন করছি। তিনি বলেন, আওয়ামী লীগ ঝুঁকি নিয়ে মানুষের পাশে দাঁড়িয়েছে। আর একটি দল আছে যেখানে ঘরে বসে মিথ্যাচার ও মানুষকে বিভ্রান্ত করছে। আমরা মানুষের কল্যানে রাজনীতি করি। মানুষের সেবাই আমাদের লক্ষ্য।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম