1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বসুরহাটে বৃদ্ধাকে পুনর্বাসনের জন্য নগদ ৫০,০০০/- টাকা দিলেন কাদের মির্জা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ০৬ অক্টোবর ২০২২, ০৯:১৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে বিদ্যুৎস্পৃষ্টে এক শিক্ষার্থীর মৃত্যু আনোয়ারা প্রেস ক্লাবের মতবিনিময় সভা অনুষ্ঠিত রাউজানে প্রতিমা বিসর্জনের মধ্যদিয়ে শেষ হলো শারদীয় দুর্গাপূজা অসুর শক্তিকে ধ্বংস করে করে আওয়ামীলীগ আজ রাষ্ট্রীয় ক্ষমতায় : এমপি হানিফ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীর শাকিল হত্যা মামলার আসামি এক মাস ধরে পলাতক, ইউপি চেয়ারম্যানকে খুঁজছে পুলিশ ! উন্নয়নের সুষম বণ্টনই আমার প্রধান লক্ষ্য : নিবাচনী প্রচারণায় ভার্ড কামাল বিএসএফ’র গুলিতে বাংলাদেশী যুবক আহত । ঠাকুরগাঁওয়ে রাণীশংকৈলে বৈদ্যুতিক স্পর্শে প্রাণ গেল যুবকের! ঠাকুরগাঁও থেকে অপহৃত স্কুল ছাত্রী গাজীপুর থেকে উদ্ধার —আসামীরা পলাতক ! ১০ বছরেও সংস্কারের মুখ দেখেনি শীলকূপ-গন্ডামারা সড়ক, খানাখন্দে বেহাল জনদুর্ভোগ

বসুরহাটে বৃদ্ধাকে পুনর্বাসনের জন্য নগদ ৫০,০০০/- টাকা দিলেন কাদের মির্জা

শাহাদাত হোসেন রাসেল, নোয়াখালী প্রতিনিধিঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ জুলাই, ২০২১
  • ৮৫ বার

নোয়াখালীর কোম্পানীগঞ্জের বসুরহাটে এক বৃদ্ধা ভিখারীনিকে পূনর্বাসনের জন্য নগদ অর্থ প্রদান করলেন বসুরহাট পৌরসভার মেয়র আব্দুল কাদের মির্জা।

বাড়ী নেই, ঘর নেই পথে-ঘাটে, হাটে-বাজারে দিন রাত কেটে যায় যার নিতান্তই অসহায় ভিখারিনী ছেমনা বেগমের পূনর্বাসনের জন্য নগদ অর্থ প্রদান করলেন মানবিক মেয়র কাদের মির্জা।
১ জুলাই (বৃহস্পতিবার) দুপুর ২টায় বসুরহাট পৌরসভার মেয়র আবদুল কাদের মির্জা পৌরসভার বিভিন্ন স্থানে অবৈধ স্থাপনা সনাক্ত করনের অভিযানে নামেন। অভিযান শেষে বসুরহাট মুজিব চত্বরে এলে রাস্তার পার্শ্বে দাঁড়িয়ে থাকা ভিক্ষুক ছেমনা খাতুন হাত মেলে ভিক্ষা চাইলেন কাদের মির্জার কাছে। কাদের মির্জা দুই পায়ে এগিয়ে গেলে ভিক্ষুক ছেমনা খাতুন তার অসহায়ত্বের চিত্র তুলে ধরে আকুতি করে বলেন, আমি স্বামী হারা, সন্তান হারা, অসহায়, গরিব, নিরীহ, শারিরীক অসুস্থ মানুষ। বিগত ৬০ বছর যাবত কোম্পানীগঞ্জের বিভিন্ন বাজারে অলিতে-গলিতে থাকি। আমাকে ৩ বান টিন দিলে সিরাজপুরের ৫নং ওয়ার্ডে আমার পিতার বাড়ীতে ৩ শতাংশ জায়গার উপর ঘর করে থাকব।
ওই ভূমিতে ঘর তুলে দেওয়ার জন্য মানবিক মেয়র আবদুল কাদের মির্জা তার খোঁজ-খবর নিয়ে দেখলেন ছেমনা খাতুন নিতান্তই অসহায়। তাৎক্ষনিক বৃদ্ধার হাতে নগদ ৫০ হাজার টাকা তুলে দিলেন ঘর নির্মাণের জন্য এবং তার ঘর নির্মাণের দেখভাল করার জন্য দায়িত্ব দিয়েছেন মাষ্টার আব্দুল কাইয়ুমকে। এদিকে আরো সাহায্যের আশ্বাস প্রদান করলেন এই মানবিক মেয়র।

ছেমনা খাতুন নগদ অর্থ হাতে পেয়ে খুশিতে আত্মহারা হয়ে পড়ে অনুভুতি প্রকাশ করে বলেন, আমি খুশি! হেতেন আমার বাবা (কাদের মির্জা)। আমি ৬০ বছর বাজারের চিপা অলি-গলিতে থাকি। আমি আজ খুশি!
মেয়র আবদুল কাদের মির্জা বলেন, আজ আওয়ামীলীগ ক্ষমতায় আছে বলেই মানুষের অন্ন, বস্ত্র, শিক্ষা, চিকিৎসা সহ বিভিন্ন মৌলিক চাহিদা গুলো সংস্থানের সুযোগ হয়েছে। এলাকায় বিত্তবানরা গরিব, দুঃখি, অসহায় ও ছিন্নমূল মানুষের পাশে এগিয়ে আসলে মানুষের এমন কষ্ট আর থাকবেনা।
ভিক্ষুক ছেমনা খাতুনের পুনর্বাসনের ব্যবস্থা করায় মেয়র আবদুল কাদের মির্জা উপস্থিত সকলের প্রশংসা কুড়িয়ে নেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম