1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানে কঠোর লকডাউন,অনেকটাই ফাঁকা রাস্তাঘাট, চলমান রয়েছে প্রশাসনের অভিযান - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৯:২০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ নবীনগরে ফসল কর্তন উৎসব ও কৃষক সমাবেশ অনুষ্ঠিত Mostbet Partners Mostbet Sports Betting & & Online Casino Associate Program Reviews বাঁশখালীতে মধ্যরাতে অগ্নিকান্ডে পুড়েছে চার দোকান ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন

রাউজানে কঠোর লকডাউন,অনেকটাই ফাঁকা রাস্তাঘাট, চলমান রয়েছে প্রশাসনের অভিযান

শাহাদাত হোসেন, রাউজান প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ১৯৫ বার

রাউজানে কঠোর লকডাউন,অনেকটাই ফাঁকা রাস্তাঘাট, নেই যানবাহন চলাচল। জরুরি সেবায় নিয়োজিত থাকা পণ্যবাহী যানবাহন ও রিকশা চলাচল করলেও আর কোনো ধরণে যানবাহন চলাচল করেনি। সাধারণ জনগণের যাতায়াত ছিল কম।সরকারি বিধিনিষেধ অমান্য করে যারা বাসা থেকে জরুরী কাজ ছাড়া বের হয়েছে তাদের গুনতে হয়েছে জরিমানা। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের দেওয়া কঠোর লকডাউন বাস্তবায়নে ৫ম দিনে কঠোর অবস্থানে ছিল রাউাজন উপজেলা প্রশাসন, র‌্যাব, রাউজান থানা পুলিশ ও আনসার সদস্যরা। উপজেলার বিভিন্ন সড়কগুলো ছিল ফাঁকা। বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে ছিল পুলিশের চেকপোস্ট। সোমবার বিকাল সাড়ে ৫টায় উপজেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করেছে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। অভিযান চলাকালে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার ফকিরহাট, মুন্সিরঘাটায় ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, র‍্যাব-৭ সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের একটি টিম, রাউজান থানা পুলিশসহ আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। অভিযানের সংবাদ পেয়ে অনেক ব্যবসায়ী তাড়াতাড়ি করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায়। কঠোর লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষদের ত্রাণ সহায়তা দিচ্ছে রাউজান উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে মাঠে কাজ করছি। কেউ জরুরি প্রয়োজন ছাড়া বের হলে আইনানুগ ব্যাবস্থা নেব। অভিযানের পাশাপাশি যারা কর্মহীন হয়ে পড়েছে তাদের ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে এ অভিযান চলমান থাকবে বলে জানান তিনি। এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রাউজান ৪ ও ৫ ই জুলাই দুই দিনে মোট ৬৩ জন নমুনা দিয়েছেন। এদের মধ্যে ৩৬ জন আক্রান্ত হয়েছেন। এই পর্যন্ত ৪৬৭৪ জন নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১৬৩৩ আক্রান্ত হয়েছেন। ১১০৫ জন সুস্থ হয়েছেন। মৃত্যু হয়েছে ২০ জনের।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম