1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রাউজানে কঠোর লকডাউন,অনেকটাই ফাঁকা রাস্তাঘাট, চলমান রয়েছে প্রশাসনের অভিযান | দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ৩০ জুলাই ২০২১, ০৪:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নাঙ্গলকোটের কাকৈরতলা খন্দকার বাড়ির সামনের রাস্তায় জলাবদ্ধতা, চরম দুর্ভুগে জনজীবন ঘরে ঘরে জ্বর সর্দির রোগি, করোনা টেস্টে অনিহা চরম কষ্টে শ্রমজীবী ও নিম্ন আয়ের মানুষ তিনদিনের টানাবৃষ্টিতে শরণখোলার ১৩ হাজার পরিবার পানিবন্দি শিক্ষকতা পেশার সুযোগ-সুবিধা বাড়ানো জরুরি ধর্মপাশায় অগ্নিকান্ডে আড়াই লক্ষাধিক টাকার ক্ষতি গহিরায় প্রধানমন্ত্রীর ঘোষিত ইউনিয়ন ভিক্তিক টিকা প্রদানে উৎসাহিত করণ সভা মাগুরার শ্রীপুরে ২০টি অক্সিজেন সিলিন্ডার ও ১০টি পালস্ অক্সিমিটার হস্তান্তর মীরসরাইয়ে সামীয়া ট্রেডিং নামে একটি প্রতিষ্ঠানকে ভোক্তা অধিকার আইনে জরিমানা আনোয়ারায় ৩৩৩ নম্বরে ফোনে ত্রাণ সহায়তা পেল কর্মহীন ১৩০ পরিবার ৫০ কেজি গাঁজাসহ পুলিশের এক সদস্য সহ গ্রেফতার ৪

রাউজানে কঠোর লকডাউন,অনেকটাই ফাঁকা রাস্তাঘাট, চলমান রয়েছে প্রশাসনের অভিযান

শাহাদাত হোসেন, রাউজান প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৬ জুলাই, ২০২১
  • ৪৬ বার

রাউজানে কঠোর লকডাউন,অনেকটাই ফাঁকা রাস্তাঘাট, নেই যানবাহন চলাচল। জরুরি সেবায় নিয়োজিত থাকা পণ্যবাহী যানবাহন ও রিকশা চলাচল করলেও আর কোনো ধরণে যানবাহন চলাচল করেনি। সাধারণ জনগণের যাতায়াত ছিল কম।সরকারি বিধিনিষেধ অমান্য করে যারা বাসা থেকে জরুরী কাজ ছাড়া বের হয়েছে তাদের গুনতে হয়েছে জরিমানা। করোনা ভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারের দেওয়া কঠোর লকডাউন বাস্তবায়নে ৫ম দিনে কঠোর অবস্থানে ছিল রাউাজন উপজেলা প্রশাসন, র‌্যাব, রাউজান থানা পুলিশ ও আনসার সদস্যরা। উপজেলার বিভিন্ন সড়কগুলো ছিল ফাঁকা। বিভিন্ন সড়কের মোড়ে মোড়ে ছিল পুলিশের চেকপোস্ট। সোমবার বিকাল সাড়ে ৫টায় উপজেলার বিভিন্নস্থানে অভিযান পরিচালনা করেছে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোনায়েদ কবির সোহাগ। অভিযান চলাকালে সরকারি নিষেধাজ্ঞা অমান্য করে সন্ধ্যা ৬টা পর্যন্ত উপজেলার ফকিরহাট, মুন্সিরঘাটায় ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখায় ৫ ব্যবসা প্রতিষ্ঠানকে ৬ হাজার টাকা জরিমানা করা হয়।

এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোর্শেদ, র‍্যাব-৭ সিপিসি-২ হাটহাজারী ক্যাম্পের একটি টিম, রাউজান থানা পুলিশসহ আনসার সদস্যরা অভিযানে সহযোগিতা করেন। অভিযানের সংবাদ পেয়ে অনেক ব্যবসায়ী তাড়াতাড়ি করে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করে পালিয়ে যায়। কঠোর লকডাউনের কারণে কর্মহীন হয়ে পড়া মানুষদের ত্রাণ সহায়তা দিচ্ছে রাউজান উপজেলা প্রশাসন। উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে কঠোর অবস্থানে মাঠে কাজ করছি। কেউ জরুরি প্রয়োজন ছাড়া বের হলে আইনানুগ ব্যাবস্থা নেব। অভিযানের পাশাপাশি যারা কর্মহীন হয়ে পড়েছে তাদের ত্রাণ সামগ্রী দেয়া হচ্ছে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে। সর্বাত্মক লকডাউন বাস্তবায়নে এ অভিযান চলমান থাকবে বলে জানান তিনি। এদিকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সূত্রে জানা যায়, রাউজান ৪ ও ৫ ই জুলাই দুই দিনে মোট ৬৩ জন নমুনা দিয়েছেন। এদের মধ্যে ৩৬ জন আক্রান্ত হয়েছেন। এই পর্যন্ত ৪৬৭৪ জন নমুনা সংগ্রহ করা হয়েছে। এদের মধ্যে ১৬৩৩ আক্রান্ত হয়েছেন। ১১০৫ জন সুস্থ হয়েছেন। মৃত্যু হয়েছে ২০ জনের।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম