1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কোভিড সহায়তা মিটিং থেকে জামায়াতের ৫ নেতাকর্মী আটক : পুলিশের দাবি ‘গোপন বৈঠক’ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

কোভিড সহায়তা মিটিং থেকে জামায়াতের ৫ নেতাকর্মী আটক : পুলিশের দাবি ‘গোপন বৈঠক’

নিজস্ব প্রতিবেদক
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ২৯ জুলাই, ২০২১
  • ১৩২ বার

কুমিল্লার চৌদ্দগ্রামে করোনাকালীন সময়ে শ^াসকষ্ট ও করোনায় আক্রান্ত রোগীকে জরুরী অক্সিজেন সিলিন্ডার সেবা ও শরীয়ত সম্মতভাবে লাশ দাফনের পদ্ধতি শিখাতে বুধবার বিকেলে চিওড়া ইউনিয়ন জামায়াতের এক বৈঠক অনুষ্ঠিত হয়। সেখানে পিপিই পড়ে নেতাকর্মীরা মোবাইলে ছবিও তুলেছেন। কিন্তু বৈঠক শেষে চৌদ্দগ্রাম থানা পুলিশ ইউনিয়নের দক্ষিণ ডিমাতলী গ্রামে অভিযান চালিয়ে ৫ নেতাকর্মীকে আটক করে। তবে গোপন বৈঠক চলাচালে জামায়াতের নেতাকর্মীকে আটক করা হয় বলে দাবি করেছেন চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা। আটককৃতরা হলো; চিওড়া ইউনিয়ন জামায়াত সভাপতি শাহজালাল টিপু, ইউনিয়ন সহ-সভাপতি নাজমুল হক বাবর, অলি উল্লাহ লিটন, চিওড়া ইউনিয়নের সাবেক চেয়ারম্যান প্রাার্থী শাহ নেওয়াজ কাজল এবং ইউনিয়ন শ্রমিক কল্যাণ সভাপতি রফিকুল ইসলাম দুলাল।

চৌদ্দগ্রাম থানা পুলিশ জানায়, ‘গোপন বৈঠক’ চলাকালে বুধবার বিকেলে উপজেলার চিওড়া ইউনিয়নের দক্ষিণ ডিমাতলী গ্রামে জামায়াতের সভাপতি শাহজালাল টিপুর বাড়িতে অভিযান পরিচালনা করা হয়। এ সময় টিপুসহ পাঁচ নেতা-কর্মীকে আটক করা হয়। তাদের কাছ থেকে জামায়াতের সদস্য ফরম ও লিফলেট জব্দ করা হয়।

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, ‘রাতে তাদের বিরুদ্ধে চৌদ্দগ্রাম থানায় মামলা করা হয়েছে। ওই মামলা গ্রেফতার দেখিয়ে বৃহস্পতিবার তাদেরকে আদালতে হাজির করা হয়’।
আটকৃতদের স্বজন ও উপজেলা দক্ষিণ জামায়াতের আমীর মাহফুজুর রহমান দাবি করেন, দেশে করোনা সঙ্কট চলছে। ঢাকা শহরের বাইরে কুমিল্লা জেলাজুড়ে করোনার পরিস্থিতি খুবই ভয়াবহ। এর মধ্যে চৌদ্দগ্রাম উপজেলার চিওড়া ইউনিয়নের প্রত্যেক গ্রামে ঘরে ঘরে নারী-পুরুষ জ¦র ও সর্দিসহ নানা রোগে আক্রান্ত। এজন্য রোগীদের জরুরী সেবা দেওয়ার প্রয়োজনীতা বেড়েছে। জামায়াতে ইসলামীর চিওড়া ইউনিয়ন নেতৃবৃন্দ গত সপ্তাহে ভার্চুয়াল মিটিং করে প্রয়োজনী সরঞ্জামসহ অক্সিজেন সিলিন্ডার ও পিপিই ক্রয় করে সেবা দেওয়ার ঘোষণা দেয়। এরই প্রেক্ষিতে বুধবার বিকেলে ক্রয়কৃত অক্সিজেন সিলিন্ডার দিয়ে কিভাবে রোগীদের সেবা দেওয়া হবে এবং পিপিই পরিধান করে লাশ কিভাবে শরীয়ত সম্মতভাবে দাফন করা হবে-এনিয়ে চিওড়া ইউনিয়নের দক্ষিণ ডিমাতলী গ্রামের শাহজালাল টিপুর বাড়িতে একটি মিটিং হয়। মিটিং শেষে নেতৃবৃন্দ পিপিই পরিধানরত অবস্থায় অক্সিজেন সিলিন্ডার সামনে রেখে একটি ছবিও তোলে। কিন্তু এর কিছুক্ষণ পরই চৌদ্দগ্রাম থানা পুলিশের একটি টিম ‘উদ্দেশ্যে প্রাণোদিতভাবে’ জামায়াতের ৫ নেতাকর্মীকে আটক করে।

এদিকে আটককৃতদের গ্রেফতারের দাবি জানিয়েছেন সাবেক এমপি ও জামায়াতের কেন্দ্রীয় নায়েবে আমীর ডাঃ সৈয়দ আবদুল্লাহ মোঃ তাহের, কুমিল্লা দক্ষিণ জেলা আমীর খন্দকার দেলোয়ার হোসেন, সেক্রেটারী এডভোকেট মোঃ শাহজাহানসহ কেন্দ্রীয়, জেলা ও উপজেলা নেতৃবৃন্দ।

পৃথক বিবৃতিতে বলেন, করোনাকালিন সময়ে সরকারি দলের লোকজন মানুষের সেবায় এগিয়ে না এসে অন্য দলের কাউকেও কাজ করতে দিচ্ছে না। যেখানে চিওড়া ইউনিয়ন জামায়াতের উদ্যোগে রোগীদের সেবা জরুরী সেবা দেওয়া হচ্ছে, সেখানে প্রশাসন উৎসাহ না দিয়ে সরকারি দলকে সন্তুষ্ট রাখতে উল্টো জামায়াতের নেতাকর্মীদের গ্রেফতার করে। স্বাধীন দেশে এটা হীন মানসিকতার পরিচয়। আমরা নেতাকর্মীদের অন্যায়ভাবে গ্রেফতারের তীব্র নিন্দা জানাচ্ছি। একই সাথে তাদের নিঃশর্ত মুক্তি দাবি করছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম