1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চাঁদপুর জেলা কচুয়ায় গরীবের ভালোবাসার আরেক নাম ইঞ্জিনিয়ার দেওয়ান মানিক - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১৮ সেপ্টেম্বর ২০২১, ০৫:৪৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
প্রোগ্রামে হঠাৎ অসুস্থ চট্টগ্রাম জেলা পরিষদ চেয়ারম্যানকে বিশ্রামে থাকতে বললেন চিকিৎসক আনোয়ারায় ৪ ইয়াবা কারবারী আটক সাংবাদিকের স্ত্রীর সাথে সৎ মায়ের ঝগড়ার ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল মাগুরায় অধিনায়ক আকবর হোসেন স্মৃতি পরিষদের ছড়ি বিতরণ সাংবাদিক রাসেল খানের শশুরের ইন্তেকাল মীরসরাই বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি হলেন আলহাজ্ব সেলিম উদ্দিন রাউজানে ২২০ বোতল ফেন্সিডিল ও তিন কেজি ৬ শত গ্রাম গাঁজাসহ ৩ যুবককে আটক চৌদ্দগ্রামে গাঁজাসহ বৃদ্ধ আটক মনোহরগঞ্জে বাস- ট্রাক্টর ও সিএনজি মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ৪জন নিহত ‘সাংবাদিকদের মনে ভয়ভীতি সৃষ্টি করতেই ১১ নেতার ব্যাংক হিসাব তলব’

চাঁদপুর জেলা কচুয়ায় গরীবের ভালোবাসার আরেক নাম ইঞ্জিনিয়ার দেওয়ান মানিক

____ মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার ___
  • আপডেট টাইম : রবিবার, ১৫ আগস্ট, ২০২১
  • ৭০ বার

চাঁদপুর জেলার কচুয়া উপজেলার সন্তান, উপজেলা বিএনপির সাবেক সিনিয়র সহ – সভাপতি, বিশিষ্ট রাজনীতিবিদ, শিক্ষানুরাগী, সমাজ সেবক, বাংলাদেশ জাতীয় স্বরন মঞ্চের সংগ্রামী সভাপতি এবং বাংলাদেশ জাতীয় জনতা ফোরামের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিক হচ্ছেন ভালোবাসার একটি নাম। এই দিকে গোটা বিশ্বব্যাপী যখন আজ (কোভিড-১৯) ছোবল থেকে রেহাই পাননি, সেই সময়ে তাঁহার নিজ উপজেলার জনগনের মাঝে বিভিন্ন ভাবে কচুয়ার প্রত্যক এলাকায় তাঁর সাধ্যমত খাদ্য,অর্থ, গ্লাবস ও পিপিই দিয়ে সহযোগিতার হাত বাড়িয়ে যাচ্ছেন। তারি সাথে ভিন্নভাবে তার উপজেলা কচুয়া থানার পুলিশ, সাচার পুলিশ ফাঁড়ি, কচুয়া প্রেসক্লাবসহ বিভিন্ন বিভিন্ন স্তরে প্রকাশ্যে অপ্রকাশ্য সহযোগিতার হাত বাড়িয়ে যাচ্ছেন সমানতালে ।

কচুয়ার জনগনের ভালোবাসায় সিক্ত হয়ে দেওয়ান মানিক বলেন, নিজের কাজকর্ম ফেলে কচুয়া জনগণের জন্য এ সংকটময় মূহুর্তের মধ্যেও আমি ছূটে এসেছি এবং নেতা কর্মীদেরকে আমি সহযোগিতা করে যাচ্ছি এতে আমি অন্যন্ত খুশি। তিনি আরও বলেন ইনশাআল্লাহ – আমাকে যতদিন আল্লাহ বাচিয়ে রাখবে, ততদিন আমি কচুয়ার জনগনের জন্য আমার সাধ্যমতে সহযোগিতা করবো। সেই সাথে আমি আপনাদের পাশে আছি এবং পাশে থাকবো আজীবন।

দেওয়ান মনিরুজ্জামান মানিকের চিন্তায়, মেধায়, ও মননে বারবার উঠে এসেছে চাঁদপুর উপজেলার সর্বস্তরের জনগণের, সমাজের ও হতদরিদ্র পরিবারের মানুষের অর্থনৈতিক মুক্তির অমিয় বাণী। তিনি মানিক জাগতিক সব লোভ লালসাকে দুরে রেখে তিনি অবদান রেখে চলেছেন । যাহা বর্তমানে অন্যান্য রাজনীতিকের মধ্যে মানিকের মতো এমন একজন সমাজসেবী খোঁজে পাওয়া খুবই কম ও কঠিন হবে বলে মনে করেন চাঁদপুর জেলা কচুয়া উপজেলার সর্বস্তরের জনগণ।

সেই হিসাবে আগামী জাতীয় নির্বাচন যতই ঘনিয়ে আসছে ততই আলোচনা মোড় নিচ্ছে চাঁদপুর জেলা কচুয়া ১ আসনকে ঘিরে । কে হচ্ছেন আগামী নির্বাচনে এই আসনে বিএনপির মনোনীত প্রার্থী । অন্যদিকে এই আসনের সাধারণ মানুষের কাছ থেকে জানা যায় আগামী জাতীয় নির্বাচনে তাদের পছন্দের প্রার্থী হিসেবে ইঞ্জিনিয়ার আ হ ম মনিরুজ্জামান দেওয়ান মানিক এই উপজেলায় এগিয়ে আছেন।
স্থানীয় ভোটারদের ভাষ্যমতে বিগত সময় থেকে বর্তমান সময়ের মধ্যে সাধারণ মানুষ এই উপজেলায় অন্য কোনো রাজনীতিক ব্যক্তিকে তারা কাছে পায়নি । যেভাবে তারা মানিককে কাছে পেয়েছেন, এবং তাঁহার কাছ থেকে সহযোগিতা পেয়ে যাচ্ছেন। সেই হিসাবে আগামী দ্বাদশ জাতীয় নির্বাচনে এই আসনে প্রার্থী হিসেবে সর্বোচ্চ আলোচনায় উঠে এসেছেন ইঞ্জিনিয়ার দেওয়ান মনিরুজ্জামান মানিক। তারই ধারাবাহিকতায় কচুয়া উপজেলা বিএনপি, তৃণমূলসহ, সর্বসাধারণের কাছে ভালোবাসার আরেক নাম হচ্ছেন দেওয়ান মানিক ।

লেখার পরিশেষে আজ ( ১৫ আগস্ট রবিবার -) তাঁহার শুভ জন্মদিন উপলক্ষে শুভেচ্ছাও আন্তরিক অভিনন্দন জানাচ্ছি । সেই সাথে দেওয়ান মানিকের কাছে আকুল আবেদন করে যাচ্ছি। যেভাবে এলাকার সর্বস্তরের মানুষের কাছ থেকে সাড়া পাওয়া যাচ্ছে, সেই আলোকপাত বিষয়গুলো যেন সর্বত্র সাধারণ মানুষের সেবায় নিয়োজিত থেকে আরও ভূমিকা রাখতে পারেন সেই আহবান জানাই । সদাসর্বদা জনগণের পাশে দাঁড়িয়ে কাজ করে যাবেন সেই প্রত্যাশা আমার । আল্লাহ তায়ালা আপনাকে দীর্ঘায়ু দান করুন আমিন আমিন ছুম্মা– আমিন ।।

লেখকঃ নির্বাহী সম্পাদক দৈনিক আপন আলো | সাবেক কাউন্সিলরঃ বিএফইউজে-বাংলাদেশ | _ও _ ডিইউজে |

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম