1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
দলীয় শৃঙ্খলা ভংগের অভিযোগে জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক স্বপন সাময়িক বহিস্কার - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
Videojuego oficial de Fortune Jet 1win ঠাকুরগাঁওয়ে ভেলাজান আনছারিয়া ফাজিল মাদ্রাসা আদালতের নির্দেশ অমান্য করে নিয়োগ পরীক্ষা ! হক কমিটির উদ্যোগে রাউজানে প্রচন্ড তাপদাহের মধ্যে পথচারী ও শ্রমজীবি মানুষের শরবত বিতরন তিতাসে তীব্র তাপদাহে পানি ও খাবার স্যালাইন বিতরণ করলেন মু. দেলোয়ার হোসেন পলাশ ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে তীব্র তাপপ্রবাহের মধ্যেই গাছ কেটে সাবাড় করছে বন বিভাগ রাউজানে প্রচন্ড গরমে জনজীবন অতিষ্ঠ- পথচারীদের জন্য সুপেয় পানির ব্যবস্থা রাউজানে গাছ কাটতে গিয়ে এক শ্রমিকের মৃত্যু ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই !

দলীয় শৃঙ্খলা ভংগের অভিযোগে জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক স্বপন সাময়িক বহিস্কার

লালমনিরহাটে আওয়ামী লীগের রাজনীতিতে উত্তাপ

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।
  • আপডেট টাইম : শুক্রবার, ১০ সেপ্টেম্বর, ২০২১
  • ১৩১ বার

দলীয় শৃংখলা ভংগের অভিযোগে লালমনিরহাট জেলা আওয়ামলীগের যুগ্ম সাধারন সম্পাদক গোলাম মোস্তফা স্বপনকে সাময়িক বহিস্কার করেছে কেন্দ্রীয় আওয়ামীলীগ। সা¤প্রতি ঘটে যাওয়া কয়েকটি ঘটনাকে কেন্দ্র করে জেলা আওয়ামীলীগের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।
জানা গেছে, জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন হওয়া এবং সদর উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠনকে কেন্দ্র করে কতিপয় নেতাকর্মী উচ্ছৃঙ্খল আচরণ করে পরিস্থিতি উত্তপ্ত করছে। পদপদবী না পাওয়া নেতাকর্মীরা পক্ষপাতমূলক আক্রমনাত্মক বক্তব্য দিয়ে রাজনীতির মাঠ উত্তপ্ত করছে। এসব ঘটনায় জেলা আওয়ামীলীগের শীর্ষ নেতারা পড়েছেন বিব্রত অবস্থায়। আর আওয়ামীলীগের তৃণমূল নেতাকর্মীরা আশংকা করছেন, যে কোন মূহুর্তে ঘটতে পারে বড় ধরনের রক্তক্ষয়ী সংঘর্ষ। এরই মধ্যে আইনশৃঙ্খলা বাহিনীর সর্তক অবস্থানের কারনে বেশ কয়েকটি বড় ধরনের সংর্ঘেষের ঘটনা এড়ানো সম্ভব হয়েছে।
সা¤প্রতিক সময়ে ঘটে যাওয়া ঘটনাগুলো পর্যালোচনা করে জানাযায়, জেলা আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষনা হয় গত জুন মাসের ১৭ তারিখ। ওই কমিটিতে ৩ জন যুগ্ন সাধারণ সম্পাদক থাকার কথা থাকলেও দু’জনের নাম প্রকাশ পায়। এদিকে ১নং যুগ্ন সাধারণ সম্পাদকের পদটি আশা করেছিলেন পূর্বের কমিটির সাংগঠনিক সম্পাদক গোলাম মোস্তফা স্বপন। কিন্তু তার নাম দুই নাম্বারে থাকায় অসুন্তষ্ট হন তিনি। কমিটি অনুমোদনের দিনেই তার নিজ এলাকা সদর উপজেলার তিস্তায় লালমনিরহাট রংপুর মহাসড়ক অবরোধ করে প্রতিবাদ জানায় তার অনুগত সমর্থকরা। এর কিছুদিন পর গত ১৭আগষ্ট জেলা আওয়ামীলীগের কার্যালয়ে সদর উপজেলা আওয়ামীলীগের কমিটি গঠনের বিষয়ে ইউনিয়ন নেতাদের সাথে মতবিনিময় করতে যান কেন্দ্রীয় আওয়ামীলীগের সদস্য ও সাবেক সংসদ সদস্য সফুরা বেগম রুমি। সে সময় সেখানে গোলাম মোস্তফা স্বপনের অনুগত সমর্থকরা বাধাঁ দিলে দলীয় কার্যালয় ত্যাগ করতে বাধ্য হন কেন্দ্রীয় নেত্রী সফুরা বেগম রুমী। এরপর অনুগত নেতাকর্মীদের নিয়ে দলীয় কার্যালয়ে প্রবেশ করেন জেলা আওয়ালীগের যুগ্ন সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা স্বপন। এরপর সেখানে মিটিং করে বক্তব্য রাখেন তিনি। তার পুরো বক্তব্যটি ফেসবুকে লাইভ করে স¤প্রচার করেন সাবেক জেলা ছাত্রলীগের সভাপতি ও সদর উপজেলা ভাইস চেয়ারম্যান জাবেদ হোসেন বক্কর। ফেসবুকের ওই লাইভে দেখা যায়, গোলাম মোস্তফা স্বপন আশালীন ও অশ্লীল ভাষায় গালমন্দ করে কেন্দ্রীয় নেত্রী সফুরা বেগম রুমিকে তুলনা করেন দেশের বিতর্কিত নারী হেলেনা জাহাঙ্গীরের সাথে। সেই সাথে স্বপন তার বক্তব্যে কেন্দ্রীয় নেত্রী সফুরা বেগম রুমি কে, ‘মেরী পেয়ারী, মেরী জান বলেও সম্বোধন করেন।’ একজন দায়িত্বশীল সিনিয়র নেতার এমন বক্তব্যে সমালোচনার ঝড় উঠে জেলার রাজনৈতিক অঙ্গনে। সেই রেশ কাটতে না কাটতেই গত ২১ আগষ্ট এর আলোচনা সভায় দলীয় কার্যালয়ে শহীদ পরিবার নিয়ে বক্তব্য রাখাকে কেন্দ্র করে সংবাদ সম্মেলন করে সরাসরি জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদককে দায়ী করে স্বপনের অনুগতরা। এসব কারনে যখন আওয়ামীলীগের রাজনীতির মাঠ গরম ঠিক সে সময়েই আয়োজন করা হয় ৎজেলা আওয়ামীলীগের নবগঠিত কমিটির প্রথম মিটিং ও পরিচিতি সভার। একপর্যায়ে নির্ধারিত ২২ আগষ্টের তারিখ বদলে ৪ সেপ্টেম্বর মিটিং এর তারিখ ঘোষনা দেওয়া হলে ৩সেপ্টেম্বর শহরজুড়ে দেখা যায় পাল্টাপাল্টি মোটর সাইকেল শোডাউন। ফলে ৪ সেপ্টেম্বররের মিটিংকে ঘিরে গোটা শহরজুড়ে নিছিদ্র নিরাপত্তার চাদরে ঢেকে ফেলে পুলিশ ও র‌্যাব। এতে ফলে কোন অপ্রীতিকর ঘটনা না ঘটলেও জেলা কমিটির মিটিংয়ে যুগ্ন সাধারণ সম্পাদকের একটি শুন্য পদে সাখাওয়াত হোসেন সুমনকে কো-অপ্ট করায় ফের উত্তেজনার সৃষ্টি হয়। এরই প্রেক্ষিতে পরদিন ৫ সেপ্টেম্বর জেলা শহরের জনতা মোড়ে পদ বঞ্চিত আওয়ামীলীগ পরিবারের ব্যানারে সাখাওয়াত হোসেন সুমন খানকে কো-অপ্ট করে জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক করার প্রতিবাদে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।
ওই মানববন্ধনের নেতৃত্ব দেন সদর উপজেলা যুবলীগের সভাপতি শফিকুল ইসলাম ও পৌর যুবলীগের সভাপতি আলমগীর হোসেন। ওই মানববন্ধনে নেতারা সাখাওয়াত হোসেন সুমনকে কো-অপ্ট করে জেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক করার প্রতিবাদ জানান। এদিকে মানববন্ধন কর্মসূচি চলাকালেই সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভিন্ন নেতাকর্মীরা ছবি পোষ্ট করে দাবি করেন পদবঞ্চিত আওয়ামীলীগ পরিবারের মানববন্ধনে জাপা ও বিএনপির কর্মীরাও অংশ নিয়েছে। এরপরই ফেসবুকে ভেসে উঠে বিএনপির জেলা কমিটির সভাপতির সাথে যুবলীগের সদর উপজেল সভাপতির সেলফি। এসব বিষয় পরদিন ফলাও করে বিভিন্ন গণমাধ্যমে প্রচার হলে তোলপাড় অবস্থার সৃষ্টি হয় জেলাজুড়ে।
এসব ব্যাপরে জেলা আওয়ামীলীগের যুগ্মএ সাধারন সম্পাদক পদ থেকে সাময়িক বহিস্কার হওয়া গোলাম মোস্তফা স্বপনের সাথে যোগাযোগের চেষ্ট করা হলেও তার মুঠোফোনে সংযোগ পাওয়া যায়নি। তবে বিভিন্ন ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের তৃণমূল একাধিক নেতাকর্মীরা জানান,‘ দলে পদ পদবি পাওয়ার জন্য বিরোধীতা করতে গিয়ে এবং দলভারী করতে গিয়ে এখন বিএনপি জাতীয় পার্র্টির লোকজনকেও ভাড়া করে এনে মানববন্ধন করা হচ্ছে। যাতে দলের ভাবর্মূতি নষ্ট হচ্ছে।
লালমনিরহাট পৌর আওয়ামীলীগের সভাপতি মোফাজ্জল হোসেন বলেন,‘ কিছু নেতা তাদের বক্তব্যে এমন সব ভাষা প্রয়োগ করছেন যা রাজনৈতিক শিষ্টাচার বর্হিভূত।’ জেলা আওয়ামীলীগের উপ-প্রচার সম্পাদক মেহেদী হাসান বলেন,‘ দলের ভাবমূর্তি নষ্ট করতেই বিরোধী শক্তির ইন্দনে এসব পরিকল্পিত ভাবে করছে একটি চিহ্নিত সিন্ডিকেট।’
জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মতিয়ার রহমান বলেন,‘ বর্তমানে যে কোন সময়ের চেয়ে লালমনিরহাট জেলা আওয়ামীলীগ সুসংগঠিত এবং ঐক্যবদ্ধ।’ তিনি বলেন,‘ সম্প্রতি কয়েকটি ঘটনা কেন্দ্রীয় আওয়ামীলীগকে অবহিত করা হয়েছে। দলের মধ্যে বিভিন্ন ভাবে অরাজকতা সৃষ্টি করে দলীয় শৃঙ্খলা নষ্ট করার অভিযোগে জেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারন সম্পাদক পদ থেকে গোলাম মোস্তফা স্বপনকে সাময়িক বহিস্কার করেছে কেন্দ্রীয় আওয়ামীলীগ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম