1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
মাগুরায় নানা আয়োজনে সবুজ আন্দোলনের ৩য় বর্ষপূর্তি উদযাপন - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৩:২১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:

মাগুরায় নানা আয়োজনে সবুজ আন্দোলনের ৩য় বর্ষপূর্তি উদযাপন

মোঃ সাইফুল্লাহ, মাগুরা।
  • আপডেট টাইম : বুধবার, ১ সেপ্টেম্বর, ২০২১
  • ৪৫ বার

মাগুরায় সবুজ আন্দোলনের ৩য় বর্ষপূর্তি উদযাপন উপলক্ষে জেলার পরিবেশ বিপর্যয় রোধে করনীয়” শীর্ষক আলোচনা সভা, কেক কাটা ও বৃক্ষরোপণ কর্মসূচি পালনসহ নানা আয়োজনে দিনটি পালিত হয়েছে।
১আগষ্ট বুধবার সকাল সাড়ে ১০টার দিকে মাগুরা কেন্দ্রীয় বাস টার্মিনালের বটতলায় সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার সদস্য সচিব (প্রস্তাবিত) এইচ এন কামরুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাগুরা সদর থানার ওসি (তদন্ত) মোঃ আশরাফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মাগুরা পৌরসভার ৫নং ওয়ার্ড কাউন্সিলর জাহিদুল ইসলাম জাহিদ, ৭নং ওয়ার্ড কাউন্সিলর সাকিব হাসান তুহিন।
সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার (প্রস্তাবিত) যুগ্ম আহবায়ক মোঃ ইউনুস আলীর সঞ্চালনায় এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, শ্রীপুর সদর ইউনিয়ন পরিষদের সদস্য ও সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখার যুগ্ম আহ্বায়ক (প্রস্তাবিত) মোঃ সিরাজুল ইসলাম টোকন, মাগুরা জেলা পরিষদের অন্যতম সদস্য আরজান বিশ্বাস বাদশা, সবুজ আন্দোলন শ্রীপুর উপজেলা শাখার আহবায়ক (প্রস্তাবিত) মোঃ আনিচুর রহমান কনক, খন্দকার নজরুল ইসলাম মিলন, মুসাব্বির হোসেন,মইনুল ইসলাম পাভেল, সুজন মাহমুদ, মেজবাহ উল আলম, বকুল হোসেন, জামান মাহমুদ, জীবলু মোল্লা,পান্না মোল্লা,মোঃ মিরাজ শেখসহ আরো অনেকে ।
প্রধান অতিথির বক্তব্যে মোহাম্মদ আশরাফুল ইসলাম বলেন সবুজ আন্দোলন পরিবেশ নিয়ে কাজ করছেন এটি একটি মহৎ উদ্যোগ এভাবে যদি তাদের কার্যক্রম অব্যাহত রাখে তাহলে মাগুরা জেলা পরিবেশ বিপর্যয়ের হাত থেকে রক্ষা পাবে। বিশ্বব্যাপী যে ভয়াবহ করোনা পরিস্থিতি এই পরিবেশের ভারসাম্যহীনতার কারণে সৃষ্টি হয়েছে ।
বিশেষ অতিথির বক্তব্য মোঃ জাহিদুল ইসলাম জাহিদ বলেন গাছ লাগাতে হবে পরিবেশ বাঁচাতে হবে কয়লা ভিত্তিক জ্বালানি নির্ভরশীলতা কমিয়ে এনে বিকল্প জ্বালানি ব্যবহার করতে হবে ।তাহলে আমরা আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর নিরাপদ পৃথিবী গড়ে যেতে পারবো ।

সাকিব হাসান তুহিন বলেন আজ যেভাবে আমরা বৃক্ষ নিধন করছি সেভাবে বৃক্ষরোপণ করছি না যার কারণে আমরা বিশুদ্ধ অক্সিজেন থেকে বিশ যুক্ত নাইট্রোজেন গ্রহণ করছি এতে করে আমাদের ফুসফুস ও মস্তিষ্কের ইনফেকশন তৈরি হচ্ছে সেখান থেকেই আমরা রোগ প্রতিরোধ ক্ষমতা হারিয়ে ফেলেছি, তাই আমাদের উচিত বেশি বেশি গাছ লাগানো পরিবেশ বাঁচানো,পরিবেশ বেঁচে থাকলে আমরা সুস্থভাবে বেঁচে থাকবো, আমাদের পরবর্তী প্রজন্মের জন্য একটি নিরাপদ পৃথিবী থাকবে।

সভাপতির বক্তব্যে এস এন কামরুল ইসলাম বলেন পরিবেশের কারণে জলবায়ু পরিবর্তনের ফলে এর প্রভাব আজ বিশ্বব্যাপী এ অবস্থা থেকে বিশ্ব নেতৃবৃন্দ যদি সতর্কতার সঙ্গে ব্যবস্থা গ্রহণ না করেন তাহলে আজকের এই অবস্থা থেকেও কঠিন ভয়াবহ অবস্থা বিশ্ববাসীকে অতিক্রম করতে হবে, তিনি বলেন পরিবেশ বিপর্যয় রোধে মাগুরার জন্য সর্বোচ্চ বিলিয়ে দিয়ে কাজ করবে সবুজ আন্দোলন মাগুরা জেলা শাখা ।
তাই আল্লাহর কাছে সুন্দর ও নিরাপদ পরিবেশ বান্ধব শান্তিময় একটি পৃথিবীর জন্য প্রার্থনা করছি।
আলোচনা শেষে সুবজ আন্দোলন এর ৩য় প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে কেক কাটা হয় এবং তিন শতাধিক বৃক্ষ রোপন ও বিতরণ করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম