1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
তাড়াইলে সংরক্ষিত আসনে লড়ছেন তৃতীয় লিঙ্গের হাসি প্রতিনিধি - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৩৩ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া পিপলস ফোরাম (পিএফ) সাধারণ কমিটির সভা সম্পন্ন চৌদ্দগ্রামে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালতের অভিযানে ৩ প্রতিষ্ঠানকে জরিমানা ফের ৩দিন ক্লাস বর্জনের ঘোষণা কুবি শিক্ষক সমিতির নবীনগরে পৃথক মোবাইল কোর্ট অভিযানে সাড়ে ৪ লাখ টাকা জরিমানা দৈনিক আমাদের চট্টগ্রামের সম্পাদক মিজানুর রহমান চৌধুরী উপর হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবী ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে উপজেলা পরিষদ নির্বাচনে মাঠে নেমেছেন সম্ভাব্য প্রার্থীরা তিতাসে ঐতিহাসিক মুজিবনগর দিবস উপলক্ষে আলোচনা সভা শেরপুরে আওয়ামী লীগের উদ্যোগে ঐতিহাসিক মুজিবনগর দিবস পালিত ঘুমন্ত স্বামীর পুরুষাঙ্গ কেটে নিয়ে স্ত্রীর পলায়ন

তাড়াইলে সংরক্ষিত আসনে লড়ছেন তৃতীয় লিঙ্গের হাসি প্রতিনিধি

মুকুট দাস মধু, তাড়াইল (কিশোরগঞ্জ):
  • আপডেট টাইম : মঙ্গলবার, ২৬ অক্টোবর, ২০২১
  • ১৪৬ বার

কিশোরগঞ্জের তাড়াইলে ইউনিয়ন পরিষদ নির্বাচনে সংরক্ষিত আসনে প্রতিদন্ধীতা করছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী হাসি।

জানা গেছে,আগামী ১১নভেম্বর ২য় ধাপের ইউনিয়ন পরিষদ নির্বাচনে উপজেলার ৩নং ধলা ইউনিয়নের সংরক্ষিত নারী সদস্য আসনে ৪,৫ এবং ৬ নম্বর ওয়ার্ডে প্রতিদন্ধীতা করছেন তৃতীয় লিঙ্গের প্রার্থী হাসি হিজরা।ধলা ইউনিয়নের তেউরিয়া গ্রামের মো.লাল খাঁ এবং নুরুন্নাহার দম্পতির সন্তান হাসি হিজড়া দিনরাত নিজের নির্বাচনী এলাবা চষে বেড়াচ্ছেন।

সরেজমিনে মঙ্গলবার সকালে কয়েকজনকে সাথে নিয়ে ধলা জমিদার বাড়ির আশেপাশের দোকান ও বাড়ি বাড়ি গিয়ে ভোটারদের সাথে কুশল বিনিময় করতে দেখা যায় ২৮ বছরের উদ্যোমী হাসিকে।
এক প্রশ্নের জবাবে হাসি জানান,এলাকার উন্নয়ন ও মানুষের সেবা করার জন্য তিনি নির্বাচনে অংশগ্রহন করছেন।তিনি বলেন,নির্বাচনে জয়লাভ করতে পারলে এলাকা থেকে মাদক,জুয়া,ইভটিজিং,বাল্যবিবাহ সহ সকল অনৈতিক কার্মকান্ড দূরীকরনে এলাকার জনগনকে সাথে নিয়ে অগ্রনী ভূমিকা রাখবো।হাসি জানান,এলাকার মুরুব্বী,গৃহিনী এবং নতুন ভোটারদের অনুপ্রেরণায় উদ্ভুদ্ধ হয়ে নির্বাচনে তিনি প্রতিদন্ধিতা করছেন।ভোটারাও আমাকে সাদরে গ্রহন করছেন এবং আস্বাস দিচ্ছেন।
শতভাগ জয়ের আশাবাদী রোকন উদ্দিন থেকে রূপান্তরিত হওয়া হাসি ২০০৫সালে পঞ্চম শ্রেণি থেকে উর্ত্তীর্ন হয়ে ধলা উচ্চ বিদ্যালয়ে ষষ্ঠ শ্রেনির শিক্ষার্থী থাকাকালীন বুঝতে পারেন তিনি ছেলে থেকে মেয়েতে রুপান্তরিত হচ্ছেন। লোকলজ্জার ভয়ে নিজ বাড়ী থেকে নিরুদ্দেশ ছিলেন দশ বছর।ততদিনে হাসি নামে ভিন্ন জগতের মানুষ হিসেবে এলাকায় আবির্ভুত হন।মা-বাবাও নিজের আরও চারটি সন্তানের মতোই আপন করে নেন হাসিকে।নিজ বাড়িতে থেকেই উপজেলা সদর বাজার সহ এলাকার জনগনের কাছে হাত পেতে নিজের খরচ চালান হাসি।
ধলা সার্বজনীন দূর্গাপূজা উদযাপণ কমিটির সভাপতি মাখন দেবনাথ জানান,সমাজের আর দশটা মানুষের মতোই হাসি আমাদের মাঝে আছে।এবারের নির্বাচনে আমরা সংরক্ষিত আসনে সদাহাস্যোজ্জল হাসিকেই নির্বাচিত করতে চাই।
হাসি জানান,নির্বাচনে নিজের কোনও খরচ নাই।এলাকার জনগনই হাসিকে সাহায্য সহযোগীতা করছেন। তাছাড়া নিজ গোত্রের একজন জনপ্রতিনিধি পাবার জন্য উপজেলার বিভিন্ন গ্রামের আটজন হিজরা সার্বক্ষণিক সহযোগীতা করে আসছেন হাসিকে।
উল্লেখ্য,আগামী ১১নভেম্বর উপজেলার সাতটি ইউনিয়নে ২য় ধাপে নির্বাচন অনুষ্টিত হবে।গত ১৭অক্টোবর মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন এবং বাছাই ২১অক্টোবর সম্পন্ন হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম