1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শুদ্ধ নৃত্য শিক্ষা ছড়িয়ে বিশ্বকে জয় করতে চায় শরিফ মিয়া - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৫:৫৪ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা! শ্রীপুরে বাংলাদেশ জামায়াতে ইসলামীর পানি বিতরণ

শুদ্ধ নৃত্য শিক্ষা ছড়িয়ে বিশ্বকে জয় করতে চায় শরিফ মিয়া

ইবনে সাঈদ অঙ্কুর, নীলফামারীঃ
  • আপডেট টাইম : শনিবার, ২৩ অক্টোবর, ২০২১
  • ২২২ বার

নৃত্য মূলত গুরুমুখী বিদ্যা। প্রতিটি শিল্পীর কাছে প্রাণের সংস্কৃতি নৃত্য। যুগ যুগ ধরে প্রতিটি নৃত্য শিল্পীর অন্তরে আঁকড়ে ধরে আছে এই শিল্প। নৃত্য যে শুধু এখন বিনোদন নয়, নৃত্যের মাধ্যমে চলছে সমাজ সংস্কারের কাজ,মানুষের শারীরিক প্রতিবন্ধকতা থেকে মুক্তি পেতেও নেওয়া হচ্ছে ড্যান্স থেরাপি। এমনকি কারাগারের সংশোধনাগার কেন্দ্রেও নৃত্যের মাধ্যমে অপরাধীদের সংশোধন চলছে। সামাজিক, সাংস্কৃতিক, নন্দনতত্ত্বিক, শৈল্পিক এবং নৈতিক বিষয়ের উপর নির্ভর করে নৃত্য।

এই বিদ্যা অর্জন করতে পারলে হওয়া যায় একজন শিল্পমনা মানুষ। এমনি একজন শিল্পমনা তরুণ নৃত্য শিল্পী শরীফ মিয়া।খুব অল্প বয়সেই নৃত্য শিক্ষক হওয়ায় তাকে ভালোবেসে জনসন বয় বলে ডাকেন।পিতা মৃত নয়া মিয়া ও শরিফা বেগমের গর্ভে জন্ম তার।

২০১৫ সালের জুলাইয়ের দিকে নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা শিল্পকলা একাডেমিতে তার নাচের যাত্রা শুরু। শান্ত মারিয়ম ইউনিভার্সিটি থেকে নৃত্য বিষয়ে বি.এ অনার্স শেষ করে বিদেশে মাস্টার্স পড়ার ইচ্ছে শরিফের। নৃত্য শিখার পাশাপাশি তার নিজ উদ্যোগে সৃষ্টিশীল একাডেমির মাধ্যমে অসংখ্য শিক্ষার্থীদের মাঝে নৃত্য শিক্ষা দিয়ে আসছেন তিনি।

তার হৃদয়ে প্রস্ফুটিত হয়েছে নৃত্য ও ছন্দের ফুল। সৃজনশীল নৃত্য ও শাস্ত্রীয় নৃত্যচর্চার মাঝে নিজেকে খুঁজে নিয়েছে একজন প্রকৃত নৃত্য শিল্পী হিসেবে। তার মনের গভীরে গেঁথে আছে নৃত্যের শেকড়।

শরিফ সনামধন্য নৃত্যশিল্পী ও নৃত্য পরিচালক এম.আর. ওয়াসেক ও রাজুকে অনুসরন করে নৃত্য চালিয়ে যাচ্ছেন। তার নাচের অঙ্গনে রাজু,রনি,আজাদ, বেলায়েত, মোহন অনেক বড় শক্তি জোগান দিয়েছে।

নাচ নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা সারা বাংলাদেশে শুদ্ধ নৃত্য শিক্ষা ছড়িয়ে দেওয়া এবং বিদেশ থেকে যা শিখে আসবে তা সবার মধ্যে বিলিয়ে দেওয়া।

শরিফ নৃত্যশিল্পী সংস্থার মাধ্যমে জাতীয় পুরুস্কার এবং ২০২০ সালে সেরা নৃত্য পরিচালক হিসেবে এয়্যার্ড পেয়েছেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম