1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
শিল্পীর বড় অর্জন হচ্ছে দর্শকের ভালোবাসা আর করতালি এমনটাই বলছেন- আরিফ হোসেন শামীম - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:১০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows

শিল্পীর বড় অর্জন হচ্ছে দর্শকের ভালোবাসা আর করতালি এমনটাই বলছেন- আরিফ হোসেন শামীম

ইবনে সাঈদ অঙ্কুরঃ
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৯ ডিসেম্বর, ২০২১
  • ৩১০ বার

নৃত্য মূলত গুরুমুখী বিদ্যা। প্রতিটি শিল্পীর কাছে প্রাণের সংস্কৃতি নৃত্য। যুগ যুগ ধরে প্রতিটি নৃত্য শিল্পীর অন্তরে আঁকড়ে ধরে আছে এই শিল্প। নৃত্য যে শুধু এখন বিনোদন নয়, নৃত্যের মাধ্যমে চলছে সমাজ সংস্কারের কাজ,মানুষের শারীরিক প্রতিবন্ধকতা থেকে মুক্তি পেতেও নেওয়া হচ্ছে ড্যান্স থেরাপি। এমনকি কারাগারের সংশোধনাগার কেন্দ্রেও নৃত্যের মাধ্যমে অপরাধীদের সংশোধন চলছে। সামাজিক, সাংস্কৃতিক, নন্দনতত্ত্বিক, শৈল্পিক এবং নৈতিক বিষয়ের উপর নির্ভর করে নৃত্য। এই বিদ্যা অর্জন করতে পারলে হওয়া যায় একজন শিল্পমনা মানুষ। এমনি একজন শিল্পমনা তরুণ নৃত্য শিল্পী আরিফ হোসেন শামীম। একদম ছোট থেকেই তার শুরু হয়েছিল নৃত্যের সাথে পথ চলা । একাডেমিক শিক্ষা শুরুর আগেই তার মঞ্চে নাচা শুরু হয়েছিল । আরিফের নৃত্যে তালিম নেয়া শুরু হয় হাইস্কুল থেকে এবং তার নৃত্য গুরু এম,আর ওয়াসেক স্যারের মাধ্যমে।

আরিফের জন্ম গাজীপুরে এবং বর্তমানে বসবাস করছেন ঢাকার আগারগাঁও ৬০ ফিটে। পড়াশোনা করছেন নৃত্যকলা বিভাগে শান্ত মারিয়াম ইউনিভার্সিটি অফ ক্রিয়েটিভ টেকনোলজিতে। তার হৃদয়ে প্রস্ফুটিত হয়েছে নৃত্য ও ছন্দের ফুল। সৃজনশীল নৃত্য ও শাস্ত্রীয় নৃত্যচর্চার মাঝে নিজেকে খুঁজে নিয়েছে একজন প্রকৃত নৃত্য শিল্পী হিসেবে। তার মনের গভীরে গেঁথে আছে নৃত্যের শেকড়। আরিফ তার গ্রুপের সকলকেই আইডল মেনে চলেন। সে তার স্যারকেই ফলো করে চলেন। নাচ নিয়ে তার ভবিষ্যৎ পরিকল্পনা, বাংলাদেশের নিজস্ব লোক নৃত্যগুলো নিয়ে কাজ করা । বাংলাদেশের আনাচে কানাচে পুরাতন গ্রাম বাংলার কিছু নৃত্যের লোক ফর্ম গুলো জেনে সকলের কাছে তা তুলে ধরতে চায়। সে তার নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান ঢাকার নন্দন কলা কেন্দ্রে নৃত্য শিক্ষক হিসেবে কাজ করছেন।

আরিফ , বাংলাভিশন চ্যানেলে বাংলাদেশের সর্বপ্রথম রিয়েলিটি শো “ম্যাগলী নাচো বাংলাদেশ নাচো” ২০১২ তে সেরা ৭ এর একজন ফাইনালিস্ট ছিলো। ২০১৪ তে বাংলাদেশ টেলিভিশনের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে জাতীয় পর্যায়ে একক নৃত্যে ও দলিয় নৃত্যে ১ম স্থান অর্জন করেছিলেন এবং ২০১৫ সালে “বাংলাদেশ নৃত্য শিল্পী সংস্থা”র নৃত্য প্রতিযোগীতায় জাতীয় পর্যায়ে পুরষ্কার অর্জন ছাড়াও দেশ বিদেশ থেকে নৃত্যের জন্য অনেক পুরষ্কার ও সম্মান অর্জন করেছেন।
আরিফের সাথে কথা হলে জানান,একজন ভালো নৃত্য শিল্পী হতে গেলে তাকে পুরস্কার পেতে হবে আমি তা মনে করি না। শিল্পীর বড় অর্জন হচ্ছ দর্শকের ভালোবাসা আর করতালি । আমার নৃত্য শিক্ষা প্রতিষ্ঠান নন্দন কলা কেন্দ্র। নন্দন কলা কেন্দ্র কে নিয়ে আমার সকল চিন্তা ভাবনা । এইটাই আমার আপন ঠিকানা ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম