1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. nrghor@gmail.com : Nr Gh : Nr Gh
  3. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
'পিচ ফর বাংলাদেশ' এর জেনারেল সেক্রেটারি মোঃ মাহিন খানের বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নি সংযোগের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা। - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২১ মে ২০২২, ০২:০৩ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
স্বেচ্ছাসেবী সংগঠন দুর্বার’র নবনির্বাচিত সভাপতি মির্জা মিশকাতের রহমান ও সাধারণ সম্পাদক সৈকত চৌধুরী ৩নং বাঃহাঃ ইউনিয়নবাসী পক্ষ হতে জননেতা বীর বাহাদুর মন্ত্রী কে ফুল দিয়ে শুভেচ্ছা ও অভিনন্দন। নির্বাচন কমিশনার মোঃ আনিসুর রহমান কে শরীয়তপুরে গণসংবর্ধনা। নোয়াখালীর কোম্পানীগঞ্জে নবম শ্রেণির ছাত্রীর রহস্যজনক মৃত্যু নবীনগরে নারীসহ ৪ মাদক ব্যবসায়ী গ্রেফতার ইনাতগঞ্জে শালিস বৈঠকে পরিকল্পিত হামলা নবীগঞ্জ প্রেসক্লাবের সভাপতিসহ আহত ৫ :: ২ জনকে ওসমানীতে প্রেরণ রাজবাড়ীতেপ্রাইমারি নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র ফাঁস। যাত্রীদের বাঁচানো সেই এসআই হেলাল উদ্দিন পুরস্কৃত সৈয়দপুরে নদীতে টিকটক করতে গিয়ে যুবকের মৃত্যু জমিজমা নিয়ে পূর্বের জেরে, বৈদ্যুতিক শক দিয়ে যুবককে হত্যার অভিযোগ

‘পিচ ফর বাংলাদেশ’ এর জেনারেল সেক্রেটারি মোঃ মাহিন খানের বাড়িতে হামলা, ভাংচুর ও অগ্নি সংযোগের প্রতিবাদে লন্ডনে প্রতিবাদ সভা।

আমিনুল ইসলাম মুকুল, লন্ডন:
  • আপডেট টাইম : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ৭৫ বার

বিরোধী দলীয় রাজনীতির সাথে সম্পৃক্ত থাকায় রাজনৈতিক প্রতিহিংসার স্বীকার হয়ে দীর্ঘ একযুগ পূর্বে দেশ ত্যাগে করে লন্ডনে বসবাসকারী প্রবাসী ও বর্তমানে ইউকে ভিত্তিক মানবাধিকার সংগঠন পিচ ফর বাংলাদেশের জেনারেল সেক্রেটারি মোঃ মাহিন খানের বাংলাদেশের বাড়িতে হামলার প্রতিবাদে লন্ডনে এক প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।গত ২১শে মার্চ ২০২২ পূর্ব-লন্ডনের হোয়াইটচ্যাপেল এলাকায় অবস্থিত ক্যামেব্রিজ হিথ রোডের ‘কফি কর্নার’ রেস্টুরেন্টে এ সভার আয়োজন করা হয়।মোঃ ডলার বিশ্বাসের পরিচালনায় প্রতিবাদ সভাটি শুরু করা হয় সালেহ আহমেদের কুরআন তেলাওয়াত দিয়ে।মোঃ মাহিন খানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশের সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক ইয়াজ উদ্দিন আহমেদের সহকারী প্রেস সেক্রেটারি ও সাপ্তাহিক সুরমার সম্পাদক শামসুল আলম লিটন, বিশেষ অতিথির বক্তব্য রাখেন আমেরিকা প্রবাসী অনলাইন এ্যাক্টিভিস্ট এম রহমান মাসুম, সাবেক শিবির নেতা মোঃ তরিকুল ইসলাম, সাংবাদিক আমিনুল ইসলাম মুকুল ও বিএনপি নেতা মাওলানা শামিম।

প্রতিবাদ সভায় পিচ ফর বাংলাদেশ নামক মানবাধিকার সংগঠনটির জেনারেল সেক্রেটারী মোঃ মাহিন খান অভিযোগ করে বলেন, আওয়ামী লীগ, ছাত্রলীগ ও যুবলীগের মাদারীপুর জেলার থানতলী এলাকার স্থানীয় পর্যায়ের নেতা কর্মীরা মুখ ঢেকে রামদা, চাইনিজ কুড়াল, লাঠি-বৈঠা ইত্যাদি দেশীয় অস্ত্রে সজ্জিত হয়ে ‘জয় বাংলা স্লোগান দিয়ে’ গত ২রা মার্চ ২০২২ আমাদের বাড়িতে হামলা চালিয়ে ব্যাপক ভাংচুর ও অগ্নি সংযোগ করে।

সাম্প্রতিক সময়ে ইউকে ভিত্তিক গণমাধ্যম TVONE-এ গত ৩১শে জানুয়ারী ২০২২ তারিখে প্রচারিত সংবাদ ‘আলজাজিরার হুইসেলব্লোয়ার সামি জুলকারনাইন ও সুইডিশ-বাংলাদেশী সাংবাদিক তাসনিম খলিলের সাথে সংহতি প্রকাশ করে মানবাধিকার সংগঠনের নেতা হিসেবে মোঃ ডলার বিশ্বাস ও আমি উপস্থিত থেকে ২৮জানুয়ারী শুক্রবার যুক্তরাজ্য বাংলাদেশ হাইকমিশনে স্মারকলিপি প্রদান’ শীর্ষক সংবাদ প্রতিবেদন ও একই সংবাদ লন্ডন ভিত্তিক সপ্তাহিক সুরমা, সাপ্তাহিক বাংলা সংলাপ ও বাংলাদেশ ভিত্তিক অনলাইন নিউজ পোর্টাল শ্যামল বাংলার সংবাদ প্রতিবেদনের কল্যাণে ব্যাপক ভাবে প্রচার পায়।এছাড়াও বাংলাদেশের গণমাধ্যম Rtv-তে গত ৩০শে জুলাই ২০২০ সালে প্রচারিত ‘অপপ্রচারকারীদের পাসপোর্ট বাতিলের কথা ভাবছে সরকার’ এবং ১লা মার্চ ২০২২ তারিখ বাংলাদেশের সবচেয়ে প্রাচীনতম গণমাধ্যম ETV-তে প্রচারিত ‘বিদেশে বসে অপপ্রচার চালানো ব্যক্তিদের তালিকা হচ্ছে’ সম্পর্কিত সংবাদ প্রতিবেদনে উঠে আসে বিদেশে বসে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুকে ইউকে থেকে সরকার বিরোধী সমালোচক হিসেবে পিচ ফর বাংলাদেশের চেয়ারম্যান মোঃ ডলার বিশ্বাস ও বর্তমান জেনারেল সেক্রেটারি মোঃ মাহিন খান, সাবেক শিবির নেতা মোঃ তরিকুল ইসলাম, শাহান বিন নিজাম, মোহাম্মদ তারেকুল ইসলাম-সহ সুইডেন থেকে সুইডিস-বাংলাদেশী সাংবাদিক ও নেত্রনিউজের প্রধান সম্পাদক তাসনিম খলিল, হাঙ্গরী থেকে আল-জাজিরার হুইসেলব্লোয়ার সামি জুলকারনাইন, ফ্রান্স থেকে পিনাকি ভট্টাচার্য, যুক্তরাষ্ট্র থেকে সাবেক মেজর দেলোয়ার হোসাইন প্রমুখ ব্যাক্তিবর্গের নাম।যা সরকার দলীয় মহলে জ্বলন্ত আগুনে ঘি ঢেলে দেয়।পূর্বাপর ঘটমান সংবাদ প্রতিবেদন সমূহের জেরে ক্ষুব্ধ হয়ে তারা এ হামলা চালিয়েছে।

বিভিন্ন গণমাধ্যম উপস্থিত সাংবাদিকদের উপস্থিতিতে তিনি বলেন, যতক্ষন পর্যন্ত বাংলাদেশে গণতন্ত্র, মানবাধিকার ও তত্বাবধায়ক সরকারের অধীনে একটি অবাধ ও সুষ্ঠ নির্বাচনের পরিবেশ তৈরী না হবে ততক্ষন পর্যন্ত আমাদের প্রতিবাদ চলতেই থাকবে।

প্রধান অতিথি শামসুল আলম লিটন তার বক্তৃতায় বলেন, বাংলাদেশের বর্তমান সরকার মুক্তিযুদ্ধের আকাঙ্খা, যেমনঃ গনতন্ত্র ও বাকস্বাধীনতাকে পায়ের নিচে পিষে ফেলেছে।দেশের ভিতর থেকে কথা বলার কোন সুযোগ সরকার রাখেনি।তাই যে বা যারাই বিদেশে বসে দেশপ্রেমের তাড়নায় মোঃ মাহিন খান ও এম রহমান মাসুমের মত সরকারের অন্যায়, অবিচার ও দূর্নীতির বিরুদ্ধে কথা বলছেন, তাঁরাই প্রকৃত দেশপ্রেমিক ও বাংলাদেশের প্রকৃত মুখপাত্র।দেশের জনগন প্রকৃত সত্যকে জানার জন্য তাদের কথা শুনতে অধীর আগ্রহ নিয়ে অপেক্ষায় থাকেন।

বিশেষ অতিথির বক্তব্যে সরকারের অন্যায় অবিচারের তীব্র সমালোচনার কারনে বর্তমান আওয়ামী সরকার কর্তৃক তৈরীকৃত তথাকথিত সাইবার শীর্ষ সন্ত্রাসী তালিকাভূক্ত ভিক্টিম আমেরিকা প্রবাসী অনলাইন এ্যাক্টিভিস্ট এম রহমান মাসুম বলেন, যখন আমাদের উচিত ছিল দেশের উন্নয়ন নিয়ে কথা বলা, ঠিক সেই সময়ে আজকে আমাদেরকে কথা বলতে হচ্ছে দেশের গণতন্ত্র, স্বাধীনতা ও জনগনের ভোটাধিকার ফিরে পাবার জন্য। যা আমাদের জন্য অত্যান্ত দুর্ভাগ্যজনক। তিনি আরও বলেন, মোঃ মাহিন খানের মত একজন জনপ্রিয় অনলাইন অ্যাক্টিভিস্ট যিনি দীর্ঘদিন যাবত ফেসবুকে সরকার আওয়ামীলীগের অন্যায়ের কঠোর সমালোচনা করে আসছেন, এ রকম একজন মানবাধিকার সংগঠনের নেতার বাড়িঘর ভাংচুর ও অগ্নি সংযোগের তীব্র নিন্দা জানাচ্ছি ও হামলাকারীদের আইনের আওতায় এনে যথাযথ শাস্তির দাবি করছি।

সংগঠনটির চেয়ারম্যান মোঃ ডলার বিশ্বাস বলেন, বর্তমান সরকারের আমলে দুর্নীতি-দুঃশাসন, অন্যায়-অবিচার, দ্রব্যমূল্যের উর্ধগতির বিরুদ্ধে কথা বললেই অন্যায় ভাবে নির্যাতন করা হয়।জয় বাংলা শ্লোগান দিয়ে সন্ত্রাসী হামলা করে ভাংচুর করা হয়, অগ্নি সংযোগ করা হয়। বিগত দিনে উক্ত সন্ত্রাসী হামলার স্বীকার হয়েছি আমি নিজে ও এখন হয়েছে পিচ ফর বাংলাদেশের জেনারেল সেক্রেটারি মোঃ মাহিন খান।আমরা পিচ ফর বাংলাদেশের পক্ষ থেকে এর তীব্র নিন্দা জানাচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত থেকে মোঃ মাহিন খানের বাংলাদেশের বাড়িতে সন্ত্রাসী হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে আরও বক্তব্য রাখেন সাবেক শিবির কর্মী মোহাম্মদ তারেকুল ইসলাম, বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব সাইফুর পারভেজ, ডাঃ মোঃ জায়েদ হোসাইন, মোঃ রোক্তা হাসান, পিচ ফর বাংলাদেশের জয়েন্ট সেক্রেটারি মোঃ আনিসুজ্জামান, মোঃ বোরহান উদ্দীন, নজরুল ইসলাম, ফাইট ফর রাইটস ইন্টারন্যাশনাল এর সহ সেক্রেটারি মোঃ আমিনুল ইসলাম সফর, সাবেক শিবির নেতা শাহান বিন নিজাম, সাংবাদিক আহসানুল আম্বিয়া শোভন প্রমুখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না।

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2022 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম