1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
৪৮ ঘণ্টার মধ্যে কাদেরকে অক্ষত অবস্থা ফেরত দাবী পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।। - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ২১ জুলাই ২০২৪, ০৩:৫৭ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

৪৮ ঘণ্টার মধ্যে কাদেরকে অক্ষত অবস্থা ফেরত দাবী পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।।

আলমগীর হোসেন,খাগড়াছড়িঃ
  • আপডেট টাইম : শুক্রবার, ৮ এপ্রিল, ২০২২
  • ১২৯ বার
 খাগড়াছড়ি জেলার মানিকছড়ি উপজেলার খাড়িছড়া থেকে নিখোঁজ মো. আবদুল কাদের (৪৫)নিখোঁজ হওয়ার ৭২ ঘণ্টা পেরিয়ে গেলেও তাঁর সন্ধান মেলেনি। ক্ষুদ্র ব্যবসায়ী ও চা শ্রমিক পরিবহন ঠিকাদার উদ্ধারের শুক্রবার বিকেলে উপজেলায় মানববন্ধন কর্মসূচী পালন করেছে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ। ৮ এপ্রিল বিকেল পৌনে ৪টায় চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়কের আমতলা তিন রাস্তার মোড়ে অনুষ্ঠিত মানববন্ধনে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের, স্থায়ী কমিটি সদস্য ও কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি অধ্যক্ষ আবু তাহের, সংগঠনের আইন সম্পাদক ( কেন্দ্রীয় কমিটির যুগ্ম সম্পাদক মর্যাদা) ও লিগ্যাল কমিটির সদস্য সচিব, স্থায়ী কমিটির সদস্য এ্যাডভোকেট মো. আলম খান, স্থায়ী কমিটির সদস্য ও খাগড়াছড়ি জেলা কমিটির সাধারণ সম্পাদক মো. লোকমান হোসেন, স্থায়ী কমিটির সদস্য ও জেলা কমিটির সহসাধারণ সম্পাদক মো.আবদুল মজিদ, স্থায়ী কমিটির সহ-ভূমি সম্পাদক মো. আবদুল মালেক, এস এম মাসুম রানা, মাটিরাংগা উপজেলা ভাইস চেয়ারম্যান আনিসুজ্জামান ডালিম, খাগড়াছড়ি জেলা কমিটির সহ-সভাপতি মো.মোকতাদের হোসেন, সহ-সাধারণ সম্পাদক মো.জালাল আহম্মেদ, মো. জাহিদ হোসেন, মো. রবিউল হোসেন, প্রচার সম্পাদক পারভেজ আহম্মেদ, রামগড় মুক্তিযোদ্ধা কমান্ডার মো. নূর নবী লিডার ও উপজেলা সমন্বয়ক মো. সাহাব উদ্দিন, মো. কাউছার হোসেন, মো. শফিকুল ইসলাম প্রমূখ উপস্থিত ছিলেন।
বক্তব্য রাখেন,আনিসুজ্জামান ডালিম, মো. লোকমান হোসেন, এ্যাডভোকেট আলম খান ও অধ্যক্ষ আবু তাহের। অধ্যক্ষ আবু তাহের বলেন, পাহাড় অশান্ত করছে ক্ষুদ্র নৃ গোষ্টির অস্ত্রধারী সংগঠনগুলো। আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমা ওদের দোসর। এদের মধ্যে ইউপিডিএফের (প্রসীত)একটি শক্তিশালী সশস্ত্র গ্রুপ এ অঞ্চলে শক্তঘাঁটি বানিয়ে নিরীহ সাগর, ইমন ও কাদেরকে একই কায়দায়(কৌশলে) তুলে নিয়ে যাওয়া হয়েছে। ইমন অর্থবিত্ত ও রাজনৈতিক চেষ্টায় ছাড়া পেলেও সাগর ও কাদের এখনও ছাড়া পায়নি। সাগর অপহরণের বছর পেরিয়ে গেছে, অথচ তাকে নিয়ে এবং গত ৫ এপ্রিল রাতে অপহৃত কাদেরকে নিয়ে প্রশাসন মোটেও ভাবছেন! এই জনপদ কারও একার সম্পত্তি নয়। এ্যাডভোকেট মো. আলম খান বলেন, পাহাড়ের একের পর বাঙ্গালী অপহরণে মনে হচ্ছে এরা মানুষ নয়। অবৈধ সশস্ত্রধারী সন্ত্রাসীরাই পাহাড়ের রাজা। যদি তাই না হয় তাহলে একজন দেশপ্রেমিক নাগরিক কেন সশস্ত্র ও দেশদ্রোহীদের হাতে অপহৃত হতে হবে? এর দায়-দায়িত্ব কার? প্রশাসন এর জবাব দিতে হবে। আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান সন্তু লারমাকে আইনের আওতায় আনা আজ সময়ের দাবী। আজ সময় এসেছে পাহাড়ের শান্তপ্রিয় মানুষ ঐক্যবদ্ধ হওয়ার। দেরী হলে আজ বা কাল কাউকে না কাউকে এভাবে পাহাড় অশান্তকারী ইউপিডিএফের হাতে সশস্ত্র গোষ্টির হাতে অপহৃত হতে হবে, মোটা অংকের বিনিময়ে মুক্তি পেতে হবে। বাঙ্গালীর উপার্জিত অর্থ নিয়ে ওই সন্ত্রাসীরা আধুনিক অস্ত্র-শস্ত্রে সজ্জিত হচ্ছে। এসব সন্ত্রাসীদের আইনের আওতায় না এনে সরকার তামাশা দেখছে। আমরা এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। আগামী ৪৮ ঘণ্টার মধ্যে কাদেরকে অক্ষত অবস্থা ফেরত দিতে হবে। না হলে কঠোর কর্মসূচী নিয়ে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ মাঠে আসবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম