1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
হাটহাজারীতে ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সেমিনারে মুফতি সৈয়দ ফয়জুল করীম - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ০১:১৩ অপরাহ্ন

হাটহাজারীতে ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের সেমিনারে মুফতি সৈয়দ ফয়জুল করীম

কে এম ইউসুফ ::
  • আপডেট টাইম : শনিবার, ৩ সেপ্টেম্বর, ২০২২
  • ৮৫ বার

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মাহ পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা শাখার আয়োজনে হাটহাজারীতে ওলামা মাশায়েখদের নিয়ে সেমিনার অনুষ্ঠিত হয়েছে। হাটহাজারী পৌরসভার সিটি প্যালেস কনভেনশনে আড়ম্বরপূর্ণ এই আয়োজনে প্রধান অতিথির আলোচনা করেছেন- ইসলামি আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম।

ইসলামী রাজনীতি, দেওবন্দী চেতনা ও উলামায়ে কেরামের ভূমিকা’ শীর্ষক এই সেমিনারে পরিষদের শাখা সভাপতি মাওলানা আতিকুল্লাহ বাবুনগরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মাওলানা মতিউল্লাহ্ নূরী ও যুগ্ম সাধারণ সম্পাদক কবি আলী আকবর এর যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সেমিনারে মূখ্য আলোচক ছিলেন- সংগঠনের কেন্দ্রীয় সিনিয়র সহ সভাপতি ড. আ ফ ম খালেদ হোসেন।

এই উপমহাদেশে স্বাধীনতা সার্বভৌমত্ব অর্জন ও রক্ষায় ওলামায়ে দেওবন্দের অবদান অবিস্মরণীয়, যা ইতিহাসে সমউজ্জ্বল। এই অর্জন ধরে রাখতে আলেমদেরকে খেদমতে খালক তথা জনকল্যাণের কাজেও মনোযোগী হতে হবে’ উল্লেখ করে তিনি বলেন- সংকির্ণতা পরিহার করে সহিহ দ্বীন প্রচারের পাশাপাশি নিজ নিজ আমল দুরস্ত করি, যাতে কুরআন হাদিসের আলোকে কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠা করতে পারি।

সেমিনারে বিশেষ অতিথি ছিলেন- হাটহাজারী মাদরাসার মুহাদ্দিছ আল্লামা আশরাফ আলী নিজামপুরী, নাজিরহাট বড় মাদরাসার পরিচালক মুফতি হাবিবুর রহমান কাসেমী, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় গণ যোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চেয়ারম্যান ড. শহিদুল হক, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সহযোগী অধ্যাপক ড. মুফতি হুমায়ুন কবির, প্রাবন্ধিক ও মুহাদ্দিছ মাওলানা আব্দুর রাজ্জাক।

পবিত্র হজ্ব-২০২২ এর খুতবায় বাংলা অনুবাদকের দায়িত্ব প্রাপ্তির মতো সম্মানী দায়িত্ব প্রাপ্তিতে আন্তর্জাতিক ইসলামি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মাওলানা শোয়াইব রশিদ মক্কী’কে আয়োজকদের পক্ষে সংবর্ধনা প্রদান করা হয়।

আরো আলোচনা করেন- ইত্তেহাদুল ওলামা চট্টগ্রাম এর মহাসচিব মাওলানা আলমগীর মাসউদ, মদুনাঘাট জামিয়া ইউনুছিয়ার পরিচালক মুফতি শিহাবুদ্দীন, জামিয়া নানুপুর এর শিক্ষক মাওলানা এমদাদুল্লাহ্ রায়পুরী, বাহরুল উলূম বালক বালিকা মাদরাসার পরিচালক মাওলানা সৈয়দ মুহাম্মদ আব্দুল্লাহ, রহিমপুর দারুল কুরআনের পরিচালক মাওলানা মাসউদ চৌধুরী।

ইসলামী আন্দোলন বাংলাদেশ চট্টগ্রাম উত্তর জেলার সভাপতি মাওলানা আনসারুল্লাহ্, সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার মোহাম্মদ রফিক। বাংলাদেশ মুজাহিদ কমিটি জেলা শাখা সদর মাওলানা খালেদ সুলতানী, ইসলামী শ্রমিক আন্দোলন চট্টগ্রাম উত্তর জেলা সভাপতি মুফতি আব্দুল আলী কারিমী। ইসলামী যুব আন্দোলন সভাপতি এহসানুল্লাহ চৌধুরী, ছাত্র আন্দোলন এর জেলা সভাপতি তানভির মাহতাব, সাংগঠনিক সম্পাদক খলিলুর রহমান।

জাতীয় ওলামা মাশায়েখ আইম্মাহ পরিষদ চট্টগ্রাম উত্তর জেলা শাখার মাওলানা সরওয়ার কামাল, মাওলানা আব্দুল খালেক, মাওলানা মামুনুর রশিদ, মাও. আসেম বাবুনগরী, মাও. দিদার এলাহি, মাও. মোহাম্মদ উল্লাহ্, মাও. মোবারক হোসেন, শহিদুল্লাহ্ নূরী প্রমূখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম