1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
একুশে বইমেলায় ইমরান মাহফুজের কাব্যগ্রন্থ ‘মুখোশপরা পাঠশালা’ - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১১:৫০ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

একুশে বইমেলায় ইমরান মাহফুজের কাব্যগ্রন্থ ‘মুখোশপরা পাঠশালা’

মুহা. ফখরুদ্দীন ইমন, চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি:
  • আপডেট টাইম : মঙ্গলবার, ১৪ ফেব্রুয়ারি, ২০২৩
  • ১৯৯ বার

অমর একুশে বইমেলায় আসছে কবি, সাংবাদিক ও গবেষক ইমরান মাহফুজের ‘মুখোশপরা পাঠশালা’। বইটি প্রকাশ করছে ঐতিহ্য প্রকাশনী। প্রচ্ছদ করেছেন আনোয়ার সোহেল। বইটির দাম ২০০ টাকা।

কবি ও গবেষক ইমরান মাহফুজ ১৯৯০ সালের ১০ অক্টোবর কুমিল্লা জেলার চৌদ্দগ্রামে জন্মগ্রহণ করেন। বাবা বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ও মা বিলকিছ বেগম। একাডেমিক পড়াশোনা উদ্ভিদবিদ্যায় হলেও দীর্ঘদিন ধরেই লেখালেখি ও গবেষণায় নিজেকে ব্রত রেখেছেন।

মুখোশপরা পাঠশালা সম্পর্কে ইমরান মাহফুজ বলেন, ‘আমি যা বিশ্বাস করি, যা বুঝি এবং যা জানি; তা-ই শিল্পের পাতায় এঁকেছি। আমি মনে করি, প্রাণ থাকলেই প্রাণী হওয়া যায় কিন্তু মানুষ হওয়ার জন্য মন ও মনন—দুই-ই দরকার। সে পথের যাত্রীদের জন্য কবিতাগুলো।’

ইমরান মাহফুজের লেখালেখির শুরু ২০০৫ সাল থেকে। তার প্রকাশিত গ্রন্থ—বাজে হুমায়ূন, কালান্তরের অভিযাত্রী, কায়দা করে বেঁচে থাকো, আজ ও আগামীকাল, দীর্ঘস্থায়ী শোকসভা, দ্য ইকুয়েশন অব লাইফ, মুক্তিযুদ্ধের অজানা অধ্যায়, জীবনশিল্পী আবুল মনসুর আহমদ, লালব্রিজ গণহত্যা, আবুল মনসুর আহমদ স্মারকগ্রন্থ, কষ্টের ফেরিওয়ালা: হেলাল হাফিজ।

কাজ করেন ইংরেজি দৈনিকে। সম্পাদনা করেন কালের ধ্বনি। তার সম্পাদিত ও গবেষণা গ্রন্থ বিশ্ববিদ্যালয়ে অনার্স, মার্স্টাস ও এমফিলে সহায়ক গ্রন্থ হিসেবে ব্যবহার হচ্ছে ৭ বছর ধরে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম