1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল হত্যার বিচারের দাবীতে ফাঁসিয়াখালীতে মানববন্ধন - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ১২:৪১ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

বন বিট কর্মকর্তা সাজ্জাদুজ্জামান সজল হত্যার বিচারের দাবীতে ফাঁসিয়াখালীতে মানববন্ধন

সেলিম উদ্দীন,, ঈদগাঁও কক্সবাজার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০২৪
  • ৩০ বার

ঈদগাঁও প্রতিনিধি।

কক্সবাজারের উখিয়া দোছড়ি বিট কর্মকর্তাকে পাহাড়খেকো কতৃক ডাম্পার চাপা দিয়ে হত্যার বিচারের দাবীতে ফাঁসিয়াখালী বন্যপ্রাণী অভয়ারণ্য, রেঞ্জ অফিস এলাকায় মানববন্ধন করেছে নেচার কনজারভেশন ম্যানেজমেন্ট নেকম ও ফাঁসিয়াখালী- মেদাকচ্ছপিয়া সহ ব্যবস্থাপনা কমিটি।

গত ৩১ মার্চ ভোররাতে রাজাপালং ইউনিয়নের হরিণমারা এলাকায় উখিয়া রেঞ্জের দোছড়ি বিট কর্মকর্তা মোঃ সাজ্জাদুজ্জামান সজলকে ডাম্প ট্রাকের নিচে চাপা দিয়ে হত্যা করে পাহাড়খেকো চক্র।

এই নির্মম হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেপ্তার করে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করার দাবিতে ৪ এপ্রিল বৃহষ্পতিবার সকাল সাড়ে ১০ টার দিকে সহ ব্যবস্থাপনা কমিটির পক্ষ থেকে এই প্রতিবাদী মানবন্ধন অনুষ্ঠিত হয়।

নেকম এনআরএমএফ কর্মকর্তা সাঈদুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে প্রধান অতিথির বক্তব্য রাখেন নেকম এনআরএম ম্যানেজার আবদুল কায়ুম।

এসময় নেকম সাইট অফিসার সিরাজুম মনির, নাপিতখালী বিট কর্মকর্তা নুর মোহাম্মদ, ডুলহাজারা বিট কর্মকর্তা আবুল কালাম ও মেদাকচ্ছপিয়া সিএমইসি সদস্য সাংবাদিক সেলিম উদ্দীন বক্তব্য রাখেন।

প্রতিবাদী এই মানববন্ধনে বক্তারা বলেন, আজকে মাটিখেকো, বনখেকোরা সাজ্জাদুজ্জামানের মতো একজন সৎ, চৌকস বন কর্মকর্তাকে হত্যা করেছে।
আমরা এই পরিবেশ যোদ্ধাকে হত্যার তীব্র প্রতিবাদ জানাই আর সেই সাথে দোষীদের শাস্তি দাবি করি। বন-পাহাড় রক্ষায় স্থানীয় পরিবেশপ্রেমী মানুষদেরকে একত্রিত হয়ে কাজ করার আহ্বানও জানানো হয়।

মানববন্ধনে ফাঁসিয়াখালী-ফুলছড়ি রেঞ্জের বিভিন্ন বিটের কর্মকর্তা, ফাঁসিয়াখালী-মেদাকচ্ছপিয়া সহ ব্যবস্থাপনা কমিটির সদস্য, ইআরটি দল ও সিপিজি টহল দলের সদস্যসহ স্থানীয়রা অংশ নেন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম