1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
চসিককে হকারস নেতার বৃদ্ধাঙ্গুলী, উচ্ছেদের পরই ফের দখল - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ১১ মে ২০২৪, ০৩:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
জাতিসংঘ সাধারণ পরিষদে ফিলিস্তিন কে পূর্ণ সদস্যপদে সমর্থন ব্রাজিল ফুটবল দলের কোপা আমেরিকায় ২৩ সদস্যের ফুটবলারের নাম ঘোষণা কোন নির্বাচনকে ছোট করে দেখা যাবে না- ভোটগ্রহণকারী কর্মকর্তাগণের প্রশিক্ষণ কর্মশালায় বক্তব্যে বলেন– জেলা প্রশাসক মাহবুবুর রহমান জাতিসংঘের পূর্ণ সদস্য হওয়া জন্য ফিলিস্তিনের প্রস্তাবে আবারও ভোট শুরু  হতে যাচ্ছে ঠাকুরগাঁওয়ে ইটভাটার ধোঁয়ায় ঝলসে গেছে ৬০ একর বোরো ধান ক্ষেত কুবির দেয়ালে দেয়ালে ঝুলছে উপাচার্যের হামলার  এ বছর ২৮৩ যাত্রী নিয়ে হজের উদ্দ্যেশে  প্রথম ফ্লাইট সৌদিতে চৌদ্দগ্রামে ১০০ বোতল ফেন্সিডিল উদ্ধার, প্রাইভেটকার জব্দ মাগুরায় দু’গ্রুপের সংঘর্ষে আহত-২০ আটক- ৪ বাড়িঘর ভাংচুর,এলাকায় চরম উত্তেজনা! ভিসির কুশপুত্তলিকা: বুকে লিখা সন্ত্রাসী ভিসি

চসিককে হকারস নেতার বৃদ্ধাঙ্গুলী, উচ্ছেদের পরই ফের দখল

জাহাঙ্গীর আলম

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ১ অক্টোবর, ২০২০
  • ৩৯৬ বার

চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) চলমান অভিযানের মধ্যে ৩০ সেপ্টেম্বর বায়েজিদ বোস্তামী মেইন সড়কের উভয় পাশে অবৈধভাবে গড়ে উঠা স্থাপনা উচ্ছেদ করে। উচ্ছেদ অভিযান শেষ হওয়ার পরপরই আবার হকাররা নিজেদের দখলে রাখতে মরিয়া হয়ে উঠেছে। স্থানীয় সুত্র জানায়, বায়েজিদ এলাকায় হকারদের ফুটপাত দখলের নেপথ্যে রয়েছেন,হকার বাবুল, জাহাঙ্গীর, সিরাজ নামের তিন ব্যক্তি।
তারমধ্যে বাবুল নিজেকে বায়েজিদ উইনিট হকার সমিতির সভাপতি এবং জাহাঙ্গীর ও সিরাজ নিজেদেরকে হকার নেতা হিসেবে পরিচয় দিয়ে থাকেন।

চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রশাসক নগরির ২নং গেইট থেকে বায়েজিদ অক্সিজেন মোড় পর্যন্ত এ অভিযান চালায়।

অভিযোগ আছে,বায়েজিদ বোস্তামী মাজার পুকুর পূর্ব পাড়ে গণপূর্তের জায়গার উপর ও চা বোর্ড পর্যন্ত ফুটপাত নিয়ন্ত্রণ করে বাবুল, বায়েজিদ হোটেলের উত্তর পাশ থেকে ক্যান্র্টমেন্ট সুপার মার্কেট পর্যন্ত জাহাঙ্গীর, বিআরটিসি রোডের উভয় পাশে সিরাজের নিয়ন্ত্রণে রয়েছে। তিন সিন্ডিকেট মিলে বায়েজিদে ফুটপাত দখলে সক্রিয়।

এ বিষয়ে বৃহত্তর বায়েজিদ বোস্তামী ব্যবসায়ী কল্যাণ সমিতির নেতৃবৃন্দ বলেন, ফুটপাতে যারা ব্যবসা করে তাদের সাথে আমাদের কোনো সংপৃক্ত নেই। আমাদের সমিতির অধিনে ৩০টি মার্কেট আছে। পূণরায় ফুটপাত দখলে চলে গেলে পথচারীদের চলাচলে সেই ভোগান্তি রয়েই যাবে।

পথচারী আক্কাস বলেন, চলাচলের রাস্তাও দখল করে হকারস লীগের পরিচয়ধারী বাবুল ফুটপাত দখল করে নেওয়ায় সাধারণের চলাচলের অসুবিধা হত। চসিক প্রশাসক খোরশেদ আলম সুজন নিজেই দাঁড়িয়ে থেকে অভিযান পরিচালনার সমং কথিত হকারলীগ নেতা বাবুল চুপসে যায়। উচ্ছেদ অভিযান শেষ হওয়ার ঘন্টা ক্ষানিকের মধ্যে বাবুল ও তার ভগ্নিপতি রাজ্জাককে সাথে নিয়ে পূণরায় অবৈধ দোকান গড়ে তুলতে কাজ শুরু করে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম