1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
একটি শিক্ষক পরিবার অবরুদ্ধ - দৈনিক শ্যামল বাংলা
সোমবার, ০৬ মে ২০২৪, ০২:৫৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক !

একটি শিক্ষক পরিবার অবরুদ্ধ

লাভলু শেখ, স্টাফ রিপোর্টার লালমনিরহাট

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ২১ মার্চ, ২০২১
  • ১০৫ বার

তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে লালমনিরিাটের আদিতমারী উপজেলার সাপ্টিবাড়ী এলাকার এক শিক্ষক পরিবারের চলাচলের রাস্তা বন্ধ করে দেয়ায় পরিবার টি অবরুদ্ধ হয়েছে।

গত শুক্রবার থেকে ওই শিক্ষক পরিবার টি অবরুদ্ধ।

জানাগেছে, সাপ্টিবাড়ী এলাকায় অবস্থিত সাপ্টিবাড়ী ডিগ্রী কলেজে প্রায় ১৪ বছর যাবৎ ইংরেজি বিভাগে কর্মরত রয়েছেন ওই শিক্ষক আবু তালেব আজাদ লিমটন। তিনি কলেজের পাশেই ৪০ শতাংশ জমি ক্রয় করে বসতবাড়ি তৈরী করে এক যুগ ধরে বসবাস করে আসছেন। বসতবাড়ি নির্মাণের পর থেকেই তিনি ওই কলেজের পিছন দিক দিয়ে এবং কলেজের ভেতর দিয়ে যাতায়াত করে আসছেন। ওই শিক্ষকের বসতবাড়ির পিছনে হাছেন আলীর পুত্র দোলন মিয়ার বসতবাড়ি অবস্থিত। তবে দোলন মিয়ার বাড়ি থেকে বের হওয়ার বিকল্প রাস্তা থাকলেও তারা দীর্ঘদিন থেকে ওই শিক্ষকের বাড়ির ভেতর দিয়ে যাতায়ার করতেন। এ ব্যাপারে বার বার নিষেধ করলেও তা অমান্য করে জোর করে বাড়ির ভেতর দিয়ে যাতায়াত করে।

এক পর্যায়ে স্থানীয় সাবেক ইউপি সদস্য শামছুল আলম বকুলের হস্তক্ষেপে গত ৬ মাস আগ থেকে দোলন পরিবারের সাথে প্রতিবেশী জাহিদুল ইসলাম মন্ডলের দেড় শতাংশ জমির বিনিময়ে রাস্তা নির্মাণ করে চলাচল করতে থাকে। এমতাবস্থায় সম্প্রতি ওই শিক্ষক বাড়ির সংস্কার কাজ করে এবং বাড়ির বারান্দায় টিনের প্রাচীর নির্মাণ করে। এতে ক্ষিপ্ত হয়ে শুক্রবার সকাল ৮ টার দিকে ওই শিক্ষক মায়ের অসুস্থ্যজনিত কারনে গ্রামের বাড়িতে থাকার সুযোগে দোলন মিয়া শিক্ষকের স্ত্রী, শিশুপুত্র ও কন্যা সন্তানদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে বাঁশের খুঁটি গেড়ে তাতে বাঁশ বেঁধে শিক্ষক পরিবারের চলাচলের দুইদিকের রাস্তা বন্ধ করে দেয়। এতে পরিবারটি অবরুদ্ধ হয়ে পড়ে। এমতাবস্থায় ওই শিক্ষক তার পরিবারের কাছে যেতে পারছে না এবং পরিবারের কেউ বাড়ি থেকে বের হতে পারছে না।

এ ব্যাপারে কলেজ শিক্ষক আবু তালেব আজাদ লিমটন জানান, আমি একজন মুক্তিযোদ্ধা পরিবারের সন্তান। প্রতিবেশী দোলনের বাড়ি থেকে বের হওয়ার রাস্তা থাকার পরেও জোর করে আমার বাড়ির ভেতর দিয়ে যাতায়াত করতো। বাড়ির সংস্কার কাজ করে এবং বাড়ির বারান্দায় টিনের বেড়া দিয়েছি। এতে , প্রতিবেশী দোলন ক্ষিপ্ত হয়ে আমার শিশু পুত্র ও কন্যা সন্তানদেরকে অকথ্য ভাষায় গালিগালাজ করে এবং আত্মীয়স্বজন ও উশৃংখল কতিপয় প্রতিবেশীকে নিয়ে বাঁশের খুঁটি গেড়ে তাতে বাঁশ বেঁধে আমাদের চলাচলের দুইদিকের রাস্তা বন্ধ করে দেয়। এ সময় উত্তেজিত দোলনের লোকজন ওই কলেজের সহকারী অধ্যাপক ও সাবেক চেয়ারম্যান রফিকুল আলমের নির্দেশও অমান্য করেন। বর্তমানে আমার স্ত্রী, শিশুপুত্র ও কন্যা সন্তান সেখানে নিরাপত্তাহীনতায় অবরুদ্ধ অবস্থায় আছেন।

এদিকে আমার স্ত্রী ৯৯৯ এ ফোন দিলে থানা পুলিশ এসেও রাস্তা খুলে দিতে পারেনি এবং কোন সমাধানও দিতে পারেনি।

এ ব্যাপারে দোলন জানান, আমাকে স্থানীয় সাবেক ইউপি সদস্য আব্দুল খালেক, সাবেক ইউপি সদস্য সামছুল আলম বকুল ও ইউপি সদস্য সবুজ মিয়া রাস্তা বন্ধ করে দেয়ার নির্দেশ দিলে আমি রাস্তা বন্ধ করে দিয়েছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম