1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? সড়কের মাঝখানে খুঁটি রেখেই চলছে সংস্কার - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ০৯:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
কে এই মাদক সম্রাট মিজান লবন ব্যবসায়ী থেকে কোটিপতি শেরপুরে সাংবাদিকদের সাথে মতবিনিময় সভা করলেন নবাগত পুলিশ সুপার আকরামুল হোসেন দাউদকান্দিতে জমি নিয়ে বিরোধের জেরে ভাতিজার পরিত্যক্ত ঘরে আগুন দেয়ার অভিযোগ চাচার বিরুদ্ধে রাউজান ইউনিয়নে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ে জনসাধারণ সঙ্গে মতবিনিময় সভা চৌদ্দগ্রামে প্রতিপক্ষের হামলায় নারী সহ একই পরিবারের চারজন আহত, থানায় অভিযোগ ঠাকুরগাঁওয়ে কয়েকটি গ্রামে নেমে গেছে পানিরস্তর, নলকূপে মিলছে না পযাপ্ত পানি চৌদ্দগ্রামে যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামী মিজান আটক ঠাকুরগাঁওয়ে হাতপাখা শিল্পীদের ব্যস্ততা বেড়েছে ! চৌদ্দগ্রামে জোরপূর্বক মাটি ভরাট করে জায়গা দখলের চেষ্টার অভিযোগ ঠাকুরগাঁওয়ের পুলিশের অভিযানে ২ মাদক ব্যবসায়ি গ্রেফতার

সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? সড়কের মাঝখানে খুঁটি রেখেই চলছে সংস্কার

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ১৩ জুন, ২০২১
  • ৩৬৭ বার

এম,এ মান্নান, কুমিল্লা বিশেষ প্রতিনিধি

কুমিল্লার মনোহরগঞ্জ উপজেলায় সড়কের মাঝখানে পল্লী বিদ্যুতের খুঁটি রেখেই সড়কের সংস্কার কাজ চলছে! খুঁটিটি সরানোর জন্য সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? স্থানীয় পল্লী বিদ্যুতের কাছে অভিযোগ করলেও সারা মেলেনি বলে অভিযোগ করেন এলাকাবাসী ও ঠিকাদার । ফলে খুঁটি রেখে এলজিইডি সড়কে সংস্কার কাজ করছে ঠিকাদার। এতে যে কোনো মুহূর্তে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা রয়েছে।
আজ শনিবার (১২ জুন) সরেজমিনে গিয়ে সড়ক সংস্কার উন্নয়ন কাজে সড়কের মাঝখানে দাঁড়িয়ে থাকা বিদ্যুৎতের খুটি ছবি নেওয়া হয়।

জানাযায়, মনোহরগঞ্জ উপজেলার মৈাশাতুয়া ইউনিয়নে হাটিরপাড় এলাকাটি নীচু ও রাস্তা না থাকার কারণে পথচারীদের দুর্ভোগ ছিল দীর্ঘদিনের। ভোক্তভোগীদের দাবীর পরিপ্রেক্ষিতে গত ২০১৯-২০ অর্থ বছরে এলজিইডির আওতায় হাটিপাড় থেকে দিশাবন্দর হয়ে উপজেলা পযন্ত ৩ শ ৭৫ মিটার বাইপাস সড়কটি উন্নয়ন ও সংস্কার বাবদ ৪ কোটি ৮৫ লাখ টাকা বরাদ্দ করা হয়। সড়কের কাজটি পায় চিলোনীয়া কালুরঘাট এন্টারপ্রাইজ নামে ঠিকাদার প্রতিষ্ঠানটি। এলজিইডির দেখভাল ছাড়াই সড়কের মাঝখানে বিদ্যুৎতের খুটি রেখে উন্নয়ন কাজ করা হচ্ছে ঠিকাদার।

সড়কের মাঝখানে পল্লী বিদ্যুতের খুঁটি রেখেই সড়কের সংস্কার কাজ চলছে! ঠিকাদর ও এলাকাবাসী খুঁটিটি সরানোর জন্য স্থানীয় পল্লী বিদ্যুতের কাছে মৌখিক ভাবে আবেদন করলেও সারা মেলেনি বলে অভিযোগ করেন তারা। অপর দিকে সড়কের কাজের ঠিকাদার প্রতিষ্ঠানটিও বলছে তারাও খুঁটি সরানোর জন্য পল্লী বিদ্যুতের কাছে ধর্না দিয়ে ব্যর্থ হয়েছে। ফলে খুঁটিটি সড়কে রেখেই এলজিইডির মাধ্যমে সড়কের পাকা করনের নির্মাণ কাজ করছেন তারা।
স্হানীয় বাসিন্দা অহিদুর রহমান বলেন, সড়ক ও বিদ্যুৎ এর দায় কে নেবে? ওই গ্রামের এই সড়কটি জনগুরুত্বপূর্ণ বলে এলাকাবাসী জানায় রাস্তা হতে নিরাপদ দুরত্বে দ্রুত বিদ্যুতের খুটি না সরিয়ে সড়কের উন্নয়ন কাজ করলে সেটা নতুন করে বড় দুর্ঘটনার সৃষ্টি হতে পারে।

উপজেলা প্রকৌশলী আল আমিন সর্দার বলেন, সড়কের পাকা কাজ এখনো শুরু হয়নাই, তবে তাড়াতাড়ি খুঁটিটি সরানোর বিষয়ে পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের সাথে কথা বলবো।
উপজেলা নির্বাহী কর্মকর্তা সোহেল রানা বলেন, এ বিষয় আমি পল্লী বিদ্যুতের কর্মকর্তাদের সাথে কথা বলবো।
মনোহরগুন্জ পল্লী বিদ্যুতের জোনাল অফিসের ডিজিএম নজরুল ইসলাম মোল্লা বলেন, বিদ্যুৎতের খুটির সরানো বিষয় আমাদের কাছে কেউ লিখিত বা মৌখিক অভিযোগ করেনাই, এখন ঘটনার স্হলে লোক পাঠানো হয়েছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম