1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
'মহাগ্রন্থ আল-কুরআন হচ্ছে সকল জ্ঞান বিজ্ঞানের আধার' :প্রফেসর ড. মোঃ রইছ উদ্দীন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:৫৭ পূর্বাহ্ন

‘মহাগ্রন্থ আল-কুরআন হচ্ছে সকল জ্ঞান বিজ্ঞানের আধার’ :প্রফেসর ড. মোঃ রইছ উদ্দীন

সুনামগঞ্জ জেলা জগন্নাথপুর উপজেলায় গুণীজন সংবর্ধনা অনুষ্ঠিত

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৮ ফেব্রুয়ারি, ২০২০
  • ১৪৮ বার

নিজস্ব প্রতিবেদক : আজ ৮ ফেব্রুয়ারী’ শনিবার সকাল ১১টায় জগন্নাথপুর উপজেলা পরিষদ মিলনায়তনে মাদরাসা শিক্ষক সমিতি জগন্নাথপুর উপজেলা এর উদ্যোগে সমিতির সভাপতি ও ইকড়ছই আলিম মাদ্রাসার প্রিন্সিপাল হজরত মাওলানা মোঃ ছমির উদ্দিনের চাকুরী থেকে অবসরজনিত বিদায় এবং সমিতির সাধারণ সম্পাদক ও সৈয়দপুর শামসিয়া আলিয়া ফাজিল ( ডিগ্রি ) মাদ্রাসার অধ্যক্ষ ড. সৈয়দ রেজওয়ান আহমদের পিএইচডি ডিগ্রি অর্জন উপলক্ষে ‘গুণীজন সংবর্ধনা’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ড. মোঃ রইছ উদ্দীন বলেন-
মহাগ্রন্থ আল-কুরআন হচ্ছে সকল জ্ঞান বিজ্ঞানের আধার। মহান রাব্বুল আলামিন
পবিত্র কুরআানে এরশাদ করেন- আমি এই গ্রন্থে (আল কুরআন) কোন মৌলিক বিষয়ের বর্ণনা অবশিষ্ট রাখিনি। পবিত্র কুরআন হচ্ছে ঐ মহাগ্রন্থ, যেখানে মানুষ সৃষ্টির রহস্য থেকে নিয়ে মানব জীবনের মৌলিক সমস্যাবলী সমাধান বর্ণনা করা হয়েছে। কুরআন হাদীসের শিক্ষা থেকে দূরে থাকার কারণে সমাজে আজ এত অনৈক্য ও বিশৃংখলা। কুরআন হাদীসের প্রকৃত অনূসরণই সমাজে শান্তি প্রতিষ্ঠা সম্ভব।
তিনি আরও বলেন-বর্তমান সমাজে গুণীজনের প্রতি সম্মান প্রদর্শন খুব একটা দেখা যায় না। মাদরাসা শিক্ষক সমিতি জগন্নাথপুর দু’জন দ্বীপান্বিত ব্যক্তি অধ্যক্ষ মাওলানা ছমির উদ্দিন ও অধ্যক্ষ ড. সৈয়দ রেজওয়ান আহমদ এর সম্মানে আজ ৮ ফেব্রুয়ারি শনিবার গুণীজন সংবর্ধনা আয়োজন করায় সমিতির নেতৃবৃন্দের প্রতি মোবারকবাদ জ্ঞাপন করছি। এ ধরণের সংবর্ধনার আয়োজন নিঃসন্দেহে প্রশংসার দাবী রাখে এবং আমি দৃঢ়ভাবে বিশ্বাস করি এ ধরণের আয়োজন নতুন প্রজন্মকে আলোকিত মানুষ হিসাবে গড়ে উঠতে উৎসাহিত করবে।

মোহাম্মদ অলিদ সিদ্দিকী তালুকদার

সমিতির ভারপ্রাপ্ত সভাপতি হলিয়ার পাড়া আলিম মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মোঃ মঈনুল ইসলাম পারভেজ এর সভাপতিত্বে, যুগ্ম-সম্পাদক অধ্যক্ষ মাওলানা তাজুল ইসলাম আলফাজের পরিচালনায় পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা ফজলুল হক।
উক্ত সভায় বিশেষ অথিতি হিসেবে উপস্থিত ছিলেন- জনাব মাহফুজুল আলম মাসুম, উপজেলা নির্বাহী অফিসার, জনাব এ কে এম মোখলেসুর রহমান, উপজেলা মাধ্যমিক অফিসার, আলহাজ রেজাউল করিম রিজু সাধারণ সম্পাদক, উপজেলা আওয়ামীলীগ, অধ্যক্ষ মোঃ হাজের আলী, সাধারণ সম্পাদক, উপজেলা মাধ্যমিক শিক্ষক সমিতি, জগন্নাথপুর।

সমিতির সাংগঠনিক সম্পাদক মাওলানা মখছুছুল করীম চৌধুরীর স্বাগত বক্তব্যের মাধ্যমে সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সমিতির সহ-সভাপতি, অধ্যক্ষ আবু ইউসূফ মোঃ মানিক, কার্যকরী কমিটির সদস্য, অধ্যক্ষ মাওলানা মোঃ আব্দুল হাকীম, সুপার মাওলানা সালেহ আহমদ, উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি মোঃ আব্দুল কাইয়ুম মুশাহিদ, জগন্নাথপুর পৌর আওয়ামী লীগের সেক্রেটারী ইকবাল হোসেন ভূইয়া, সৈয়দপুর সৈয়দিয়া শামছিয়া ফাজিল মাদরাসার গভর্ণিং বডির সদস্য সৈয়দ মনোয়ার আলী, সমিতির কার্যকরী কমিটির সদস্য মাওলানা ওলিউর রহমান, মোঃ মিজানুর রহমন, প্রভাষক মাওলানা নিজাম উদ্দিন, জগন্নাথপুর প্রেসক্লাবের সভাপতি বাবু সংকর রায়, জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সেক্রেটারী শাহজাহান মিয়া প্রমৃখ।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম