1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
করোনায় মারা গেলেন ঢাবি অধ্যাপক - দৈনিক শ্যামল বাংলা
মঙ্গলবার, ০৭ মে ২০২৪, ০৬:২৮ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
রাউজানে কালবৈশাখীর তান্ডবে উপড়ে পড়েছে গাছপালা ও বিদ্যুৎ খুঁটি  ফিলিস্তিনের প্রতি সংহতি জানিয়ে কুবি ছাত্রলীগের পদযাত্রা ও সমাবেশ নবীগঞ্জ ইনাতগঞ্জ কলেজের শিক্ষার্থীদের উপবৃত্তির টাকা শিক্ষক ও তার ভাই’ মোবাইল একাউন্টে ঠাকুরগাঁওয়ে হরিপুরে চরম দুর্দিনে ক্ষুদ্র নৃ-গোষ্ঠী বাঁশ মালী পরিবারের সদস্যরা ! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বিষয়ক অবহিতকরণ সভা অনুষ্ঠিত সুবিধা বঞ্চিত জনগণের পাশে থেকেই ইসমত আরার মানবিক নেতৃত্ব প্রতিষ্ঠা উপাচার্যকে ৪৮ ঘণ্টার আল্টিমেটাম দিল আবাসিক শিক্ষার্থীরা কুবির শেখ হাসিনা হলের নতুন প্রাধ্যক্ষ বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার

করোনায় মারা গেলেন ঢাবি অধ্যাপক

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : রবিবার, ৩১ মে, ২০২০
  • ২১৯ বার

ঢাবি প্রতিবেদক ঃ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. শাকিল উদ্দিন আহমেদ (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। রোববার (৩১ মে) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর গ্রীন লাইফ হাসপাতালে তার মৃত্যু হয়।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রব্বানী বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, ‘ওই শিক্ষক ২৫ রমজানের দিকে করোনায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। আইসিইউ, ভেন্টিলেশন আর সব ধরনের চিকিৎসা সুবিধার সঙ্গে তাকে তিনদিন আগে প্লাজমা থেরাপিও দেয়া হয়। দুর্ভাগ্যজনক হলেও সত্য তিনি আমাদের মাঝে আর নেই। আমরা শোকাহত এবং তার পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি।’‌জানা যায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী ইসতিয়াক হৃদয় তাকে প্লাজমা দিয়েছিলেন। তার মৃত্যুতে শিক্ষার্থী ও সহকর্মীদের মাঝে শোকের ছায়া নেমে এসেছে।

বিভাগের একাধিক শিক্ষার্থী শোক প্রকাশ করে সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, স্যার সাদা মনের মানুষ ছিলেন। মৃত্তিকা বিজ্ঞান সম্পর্কে বাস্তবভিত্তিক জ্ঞানে তিনি ছিলেন অনন্য। ছাত্র-ছাত্রীদের সাথে বন্ধু হয়ে থেকেছেন। প্রতিটি শিক্ষা সফরে তার সরব উপস্থিতি আর বাস্তব জ্ঞান বিতরণ থেকে ভবিষ্যৎ শিক্ষার্থীরা সারা জীবনের জন্য বঞ্চিত হলো।ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, ‘আমাদের মৃত্তিকা, পানি ও পরিবেশ বিভাগের অধ্যাপক ড. শাকিল মারা গেছেন। বিভাগের এক শিক্ষকের মাধ্যমে আমি বিষয়টি নিশ্চিত হয়েছি। তিনি আমাদের বিশ্ববিদ্যালয়ের আবুল খায়ের ভবনে আবাসিক থাকতেন। আমি তার রুহের মাগফেরাত কামনা করছি।’

এর আগে গত শনিবার (৩০ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের স্বাস্থ্য অর্থনীতি বিভাগের একজন অধ্যাপক করোনাভাইরাসে আক্রান্ত হন। তিনি বিশ্ববিদ্যালয়ের উত্তর ফুলার রোডের শিক্ষক কোয়ার্টারে থাকেন। তার করোনা শনাক্ত হওয়ার পর ওই এলাকা লকডাউন করে দেয়া হয়েছে। তিনি বর্তমানে কোয়ার্টারে নিজের ফ্ল্যাটেই আইসোলেশনে থেকে চিকিৎসা নিচ্ছেন।সরকারি হিসাবে দেশে ৪৭ হাজার ১৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গেছেন ৬৫০ জন। সুস্থ হয়েছেন ৯ হাজার ৭৮১ জন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম