1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্য সীতাকুণ্ডে সেনাবাহিনীর উদ্যোগে প্রসূতি মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা - দৈনিক শ্যামল বাংলা
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
নবীনগরে কোটাপদ্ধতি সংস্কারের দাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভ মিছিল রাউজানে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন রাউজানে ৬০ প্রজাতির ১ লাখ ৮০ হাজার ফলজ ও ঔষধি গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন মাগুরায় নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান শরিয়াতউল্লাহ হোসেন রাজনকে গণসংবর্ধনা প্রদান  *জরুরী রক্ত প্রয়োজন*রক্তের গ্রুপ: AB+ (এবি পজেটিভ) ফেসবুকে স্ট্যাটাস দিয়ে চৌদ্দগ্রামে তিন ছাত্রলীগ নেতার পদত্যাগ কক্সবাজারে সাংবাদিকদের উপর আ’লীগ-ছাত্রলীগের হামলা সারাদেশে ছাত্রসমাজের উপর মর্মান্তিক হামলার প্রতিবাদ ও কোটা সংস্কারের এক দফা দাবিতে দোহাজারীতে বিক্ষোভ মিছিল  এমএসআর’র ১ কোটি ২৬ লক্ষ টাকা লুটপাট সমস্যায় জর্জরিত চট্টগ্রামের চন্দনাইশ স্বাস্থ্য কমপ্লেক্স-অধিকাংশ চিকিৎসক অনুপস্থিত থাকেন নবীনগরে কুতুবিয়া দরবার শরীফে শাহাদাতে কারবালা মাহফিল অনুষ্ঠিত

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্য সীতাকুণ্ডে সেনাবাহিনীর উদ্যোগে প্রসূতি মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : বুধবার, ২৪ জুন, ২০২০
  • ১২৩ বার

অশোক দাশ, সীতাকুণ্ড প্রতিনিধি:
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে সীতাকুণ্ডে সেনাবাহিনীর উদ্যোগে প্রসূতি মায়েদের দ্বিতীয় দিনের মতো বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদান করেন সেনাবাহিনীর ২৪
পদাতিক ডিভিশন চট্টগ্রাম।
কেডিএমএস কর্নেল মোহাম্মদ মাসুদুর রহমানের প্রত্যক্ষ দিকনির্দেশনায় ১৮ ফিল্ড এ্যম্বুল্যান্স ও চট্টগ্রাম সিএমএইচ এর সার্বিক ব্যবস্থাপনায়
জুন মাসের শুরু থেকেই সপ্তাহে দু’দিন রবি ও বুধবার চট্টগ্রাম জেলার হাটহাজারী, কর্ণফুলী ও সীতাকুণ্ডে প্রসূতি মায়েদের জন্য উক্ত চিকিৎসা সেবা পরিচালিত হয়ে আসছে। যা জুন মাস ব্যাপী সপ্তাহে দুদিন করে চলমান থাকবে।
নির্ভরযোগ্য সূত্রে জানা যায়,জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে মাননীয় সেনাপ্রধান জেনারেল আজিজ আহমেদ এই মেডিকেল ক্যাম্পের সদয় সম্মতি জ্ঞাপন করেন, যদিও উক্ত ক্যাম্প সিএমএইচে করার কথা ছিল,দুর্ভাগ্যজনক বর্তমান করোনা পরিস্থিতির কারণে সার্বিক বিবেচনায় ফিল্ড এ্যম্বুল্যান্স এর মাধ্যমে সারাদেশের মত চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় উক্ত সেবা প্রদান করা হচ্ছে।

বিশেষভাবে উল্লেখ্য উক্ত ক্যাম্প চলাকালীন সাড়ে তিনশ’রোগী চিকিৎসাসেবা নিলেও এ পর্যন্ত কোন করোনা সাসপেক্টটেট রোগী পাওয়া যায়নি, তবে এ ধরনের কোনো রোগী পাওয়া গেলে তাদের সিএমএইচে নিয়ে প্রয়োজনীয় চিকিৎসা সেবা প্রদান করা হবে। যেন গর্ভবতী মা এবং বাচ্চা উভয়েই সুস্থ থাকেন।

সীতাকুণ্ডে বুধবার ২৪ জুন সকাল ৯টা থেকে বিকাল ৩টা পর্যন্ত দ্বিতীয় দিনের চিকিৎসা ক্যাম্প পরিচালিত হয় উপজেলার কুমিরা ইউনিয়নের বড় কুমিরা আবাসিক উচ্চ বিদ্যালয়ে।
চিকিৎসা ক্যাম্প পরিচালনা করেন ক্যাপ্টেন মোহাম্মদ নাসির উদ্দিন।
এসময় প্রসূতি মায়েদের চিকিৎসা সেবায় নিয়োজিত ছিলেন,চট্টগ্রাম সিএমএইচ এর গাইনি বিভাগের বিভাগীয় প্রধান চিকিৎসক লেফটেন্যান্ট কর্নেল শামীম আরা ইয়াসমিন।
বিদ্যালয়ের একটি ভবনের চারটি কক্ষকে চিকিৎসার জন্য ব্যবহার করা হয়েছে। চিকিৎসা শুরুতে এখানে প্রসূতি মায়েদেরকে জীবাণুনাশক স্প্রে, তাপমাত্রা, ওজন পরিমাপ, রেজিস্টার মেনটেইন করা সহ সচেতনতামূলক লিফলেট প্রদান করা হয়।
পরে বিশেষজ্ঞ চিকিৎসক দ্বারা চিকিৎসা সেবা দিয়ে তাদের বিনামূল্যে ওষুধ পত্র ও সামর্থ্য নেই এধরনের মায়েদের পুষ্টিকর খাবারের জন্য সেনাবাহিনী কর্তৃক সৌজন্যমূলক উপহার প্রদান করা হয়।
এখানে প্রথম দিনে ৪৯ জন প্রসূতিকে চিকিৎসা দেওয়া হয়। এবং আজ দ্বিতীয় ক্যাম্পে ৭০ জন প্রসূতি মাকে চিকিৎসা সেবা প্রদান করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম