1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
রংপুর মহানগরীর নিম্নাঞ্চলের বাসিন্ধারা এখনও পানিবন্দী, নেই নাগরিক সুবিধা - দৈনিক শ্যামল বাংলা
রবিবার, ০৫ মে ২০২৪, ১১:৫২ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
বাংলাদেশের দুর্যোগ ও জলবায়ু পরিবর্তন মুজিব উল্ল্যাহ্ তুষার পূর্বাঞ্চলের রেলের যন্ত্রাংশ চুরিতে জড়িয়ে পড়ছে আরএনবি’র সদস্যরা ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে খামারের ১৬০ টি বাক্সের মৌমাছি মেরে ফেলার অভিযোগ রামগড়ে ঝড় ও বজ্রপাতের তান্ডবে গবাদিপশুসহ খামারির মৃত্যু চাঁদার টাকা না দেওয়ায় অপহরণ করে নির্যাতন, ভুক্তভোগী পরিবারের সংবাদ সম্মেলন শিক্ষক সমিতি রাউজান উপজেলা( উত্তর) শাখার ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত  ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে জুয়া খেলায় হেরে যাওয়ায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছে ১ যুবক ! চৌদ্দগ্রাম স্বাস্থ্য কমপ্লেক্সে স্বাধীনতার পর প্রথম সফল জরায়ু অপারেশন সম্পন্ন কে এই মাদক সম্রাট মিজান লবণ ব‍্যবসায়ী থেকে কোটিপতি বিশ্ববিদ্যালয় ও হলসমূহ খুলতে ২৪ ঘন্টা সময় দিয়েছে কুবি শিক্ষক সমিতি

রংপুর মহানগরীর নিম্নাঞ্চলের বাসিন্ধারা এখনও পানিবন্দী, নেই নাগরিক সুবিধা

মোস্তাফিজার বাবলু:

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : শনিবার, ৩ অক্টোবর, ২০২০
  • ৮৯ বার

গতকাল শনিবার রংপুর মহানগরীর তাতীঁপাড়া, জুম্মাপাড়া, কুকরুল সহ বেশ কয়েকটি মহল্লা ঘুরে এ প্রতিবেদকের কথা হয় পানিবন্দী মানুষদের সাথে। এসময় তাতীঁপাড়ার জাহাঙ্গীর আলম, সুরুজ মিয়া ও আজাদ মিয়া জানান, আমরা মহানগরীর প্রাণ কেন্দ্র ২৪নং ওয়ার্ডের তাতীঁপাড়ায় বসবাস করে আসছি।

অথচ নাগরিক সুবিধা থেকে আমরা বঞ্চিত। নেই চলাচলের রাস্তা সংস্করণ,পানির লাইন,পানি নিরষ্কাষনের জন্য ড্রেনেজ পদ্ধতি। এজন্য এখানকার বাসিন্ধারা মানবেতর জীবন যাপন করছে। তাঁরা আরও জানান, একটু খানি বৃস্টি হলেই আমরা পানিবন্দী হয়ে পড়ি। অথচ, নির্বাচনের পূর্বে বর্তমান নগর পিতা মোস্তাফিজার রহমান সোস্তফা সহ নির্বাচিত কাউন্সিলন মীর মো. জামাল উদ্দিন নাগরিক সেবাদানের প্রতিশ্রæতি দিলেও তা বাস্তবায়ন করেননি।

জুম্মাপাড়া এলাকার বাসিন্ধা সোহেল রানা ও ময়েজ উদ্দিন জানান, আমাদের দু:খ দুর্দশার খবর লিখে কি হবে। ভোট এলেই অনেক সুবিধার কথা কানে শুনি। ভোট শেষ হলেই তা শুধু কথার মধ্যেই সীমাবদ্ধতা থাকে।

এবিষয়ে বিভিন্ন পেশাজীবির সাথে কথা হলে তাঁরা এও জানান, নগর পিতা ও সংশ্লিষ্ট কাউন্সিলরদের নজর দেওয়া জরুরী প্রয়োজন। এখানকার মানুষদের জীবনমান দেখলে মনে হয় যেনো চরাঞ্চলের বাসিন্ধা এরা। নূন্যতম নাগরিক সুবিধাটুকু নেই এদেও ভাগ্যে।
খোঁজ নিয়ে জানা যায়, নিম্নাঞ্চলের বাসিন্ধারা খাদ্য সংকটে ভুগছে। সেই সঙ্গে পানিবাহিত রোগ দেখা দিয়েছে। ছোট্ট শিশুরা পানিব্দীর কারণে আনমনা হয়ে পরেছে। তাদের দাবি,দ্রæত নাগরিক সুবিধা দেওয়া হোক।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম