1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
গাইবান্ধায় পৌরসভার নির্বাচন উৎসবমুখর পরিবেশে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৮:০৭ পূর্বাহ্ন

গাইবান্ধায় পৌরসভার নির্বাচন উৎসবমুখর পরিবেশে প্রচারনায় ব্যস্ত প্রার্থীরা

আনোয়ার হোসেন শামীম গাইবান্ধা প্রতিনিধি

রিপোর্টার নাম
  • আপডেট টাইম : সোমবার, ১১ জানুয়ারি, ২০২১
  • ৯৫ বার

গাইবান্ধায় পৌরসভার নির্বাচনে প্রার্থীদের প্রচারনায় উৎসবমুখর পরিবেশ তৈরী হয়েছে।এরই মধ্যে আওয়ামী লীগ ও বিএনপি সমর্থিত প্রার্থীসহ মোট আট জন মেয়র প্রার্থী রাত দিন ভোটাদের দ্বারে দ্বারে নানান প্রতিশ্রুতি ফুলঝুড়ি নিয়ে ভোট চাইছেন। শুনাছেন উন্নয়নের ধারা অব্যাহতের গান। মেয়র প্রার্থীর পাশাপাশি সাধারন কাউন্সিলর ও মহিলা কাউন্সিলররাও ব্যস্ত সময় পারছেন।

গত ৩০ ডিসেম্বর প্রতীক বরাদ্দের পর ভোটের পালে জোরেশোরে হাওয়া লেগেছে গাইবান্ধা পৌরসভা জুড়ে। প্রতীক পেয়ে পশ্চিমের হিমেল হাওয়ায় নৌকা, ধানের শীষ, রেলইঞ্জিন, নারকেল গাছ, মোবাইল ফোন, চামুচ, জগ আর ক্যারাম বোর্ড মার্কা নিয়েমেতে উঠেছেন আট মেয়র প্রার্থীর কর্মী-সমর্থকরা। এ ছাড়া অন্যান্য কাউন্সিলর প্রার্থী ও তাদের কর্মী-সমর্থকরাও উল্লসিত হয়ে ওঠেন। প্রতীক বরাদ্দের পর শুরু হয় আনুষ্ঠানিক প্রচারণা। প্রচারণা শুরুর পর থেকে নির্বাচনী আমেজ সৃষ্টি হয় শহরের সর্বত্র।

এদিকে পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে দেশের দুই বড় রাজনৈতিক দল আওয়ামী লীগের নৌকা ও বিএনপির ধানের শীষের সাথে আওয়ামী লীগের তিন বিদ্রোহীর ভোটযুদ্ধ নির্বাচনী পরিবেশকে করে তুলেছে উৎসবমুখর। মেয়র আর কাউন্সিলর প্রার্থীর কর্মী-সমর্থকদের শ্লোগানে শ্লোগানে প্রকম্পিত হয়ে ওঠে গোটা গাইবান্ধা শহর। নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতাকারী দলীয় ও স্বতন্ত্রসহ ৮ মেয়র প্রার্থী এবং তাদের কর্মী-সমর্থকরা নির্বাচনী প্রচার প্রচারণায় প্রতিদিন ভোর থেকে রাত পর্যন্ত গণসংযোগ, উঠোন বৈঠক, জনসভা ও পথসভা করে ব্যস্ত সময় পার করছেন। এ ছাড়া সংরক্ষিত নারী কাউন্সিলর এবং সাধারণ কাউন্সিলরসহ ৫৮জন প্রার্থী ও তাদের সমর্থকরাও বিভিন্ন পাড়া-মহল্লায় ঘুরে নির্বাচনী প্রচার-প্রচারণা চালাচ্ছেন। এ পৌরসভায় ১৭ সংরক্ষিত নারী কাউন্সিলর এবং ৪১ জন সাধারণ কাউন্সিলর প্রার্থী নিজের ওয়ার্ড ভিত্তিক প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গাইবান্ধা পৌরসভায় মেয়র পদে আওয়ামী লীগের শাহ্ মাসুদ জাহাঙ্গীর কবীর (নৌকা), বিএনপির মো. শহিদুজ্জামান শহীদ (ধানের শীষ), স্বতন্ত্র মো. আনওয়ার-উল-সরওয়ার (রেল ইঞ্জিন), মতলুবর রহমান (নারিকেল গাছ), মো. শামছুল আলম (মোবাইল ফোন), মো. আহসানুল করিম (চামুচ), মো. মির্জা হাসান (জগ) এবং ফারুক আহমেদ (ক্যারাম বোর্ড) প্রতীকে প্রতিদ্বন্দ্বিতা করছেন। পৌর নির্বাচনে দলীয় প্রার্থীর বিপক্ষে অংশ নেয়ায় আওয়ামী লীগ থেকে আহসানুল করিম, ফারুক আহমেদ ও মতলুবর রহমানকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে।
আগামী ১৬ জানুয়ারী গাইবান্ধা পৌরসভা নির্বাচনে ৩১টি ভোটকেন্দ্রের ১৫৩টি ভোটকক্ষে ৫১ হাজার ৩শ’ ৮৭ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এরমধ্যে এরমধ্যে পুরুষ ২৪ হাজার ৫শ’ ৯০ জন ও মহিলা ২৬ হাজার ৭শ’ ৯৭ জন।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম