1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
ঈদগাঁওতে নির্ধারিত মূল্যের অধিক দামে পণ্য বিক্রি! - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:১৭ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
নকলায় ভাই বউয়ের লাঠির আঘাতে ভাসুর নিহত: মা-মেয়ে আটক ঈদগাঁওতে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় ডিসি নির্বাচন সুষ্ঠু ও নির্বিঘ্ন করতে প্রশাসন বদ্ধপরিকর ঠাকুরগাঁওয়ে যৌতুক ছাড়াই একসাথে বিবাহ করলেন দুই বন্ধু ! মোঃ মজিবর রহমান শেখ, ঠাকুরগাঁও জেলা Best Totally Free Dating Websites in 2024 বাঁশখালীতে সড়ক সংস্কার কাজের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করলেন সাংসদ মুজিবুর রহমান মাগুরায় ডেন্টাল সোসাইটি’র নির্বাচনে সভাপতি ডাঃ সুশান্ত ও সাঃ সম্পাদক ডাঃ ইমন পুনঃ নির্বাচিত ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে প্রাণিসম্পদ প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে ঠাকুরগাঁও জেলা আইন শৃংখলা কমিটির সভা চৌদ্দগ্রামে প্রাণীসম্পদ সেবা সপ্তাহ ও প্রদর্শনী অনুষ্ঠিত প্রবীন আ’লীগ নেতা মোজাফফর আহমেদ

ঈদগাঁওতে নির্ধারিত মূল্যের অধিক দামে পণ্য বিক্রি!

কক্সবাজার প্রতিনিধি।
  • আপডেট টাইম : শুক্রবার, ১৬ জুলাই, ২০২১
  • ১৫৪ বার

কক্সবাজার সদরের ঈদগাঁও বাজারের এক ব্যবসায়ীর বিরুদ্ধে নির্ধারিত মূল্যের অধিক দামে পণ্য বিক্রির অভিযোগ উঠেছে।

এ নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে ই-মেইলে অভিযোগ দায়ের করেছেন নূরুল ইসলাম নামের একজন ভোক্তভোগি।

তিনি ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতন এর শিক্ষক ও মাধ্যমিক শিক্ষক কর্মচারী ঐক্য পরিষদের সচিব।

অভিযোগে জানা যায়, তিনি ঈদগাঁও বাজারের বাঁশঘাটা রোডে অবস্থিত মেসার্স ইলা হার্ডওয়্যার এন্ড ইলেক্ট্রনিক্স (টুনু পালের দোকান) থেকে গত ১৪ জুলাই ইঁদুর মারার এক প্যাকেট বিষটোপ ক্রয় করেন।

পণ্যের প্যাকেটে ৪০ টাকা মূল্য নির্ধারিত থাকলেও দোকানদার তার নিকট থেকে ৬০ টাকা মূল্য রাখেন। অতিরিক্ত মূল্য নেওয়ার বিষয়টি দোকানদারকে অবগত করলে ‘আগের কেনা মাল, এখন দাম বেশি’ বলে দোকানদার তাকে প্রবোধ দেন।

পরে পণ্য ক্রয়ের রশিদ নিয়ে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরে তিনি অভিযোগটি দায়ের করেন।

সূত্রে আরও জানা যায়, তিনি মাস তিনেক পূর্বেও একই দোকান থেকে একই পণ্য ক্রয় করলে তখনো ৬০ টাকা মূল্য রাখেন। তখন রশিদ না নেওয়ায় তিনি অভিযোগ করতে পারেন নি।

জানা যায়, টুনু পালের দোকানটি টুনু পাল বেঁচে থাকাকালে দীর্ঘ অনেক বছর ধরে সুনামের সাথে ব্যবসা করেছে। টুনু পালের মৃত্যু পরবর্তী তার সন্তানেরা ব্যবসার হাল ধরলে অতি লোভের কারণে পিতার ব্যবসায়িক সুনাম অক্ষুন্ন রাখতে ব্যর্থ হন।

বাস স্টেশনের ব্যবসায়ী জসিম উদ্দিন জানান, ইঁদুর মারার একই বিষটোপ তিনি ৩৭ টাকা দরে বিক্রি করেন। ৪০ টাকার পণ্য ৬০ টাকায় বিক্রি করা অবশ্যই গ্রাহক হয়রানী।

জানতে চাইলে অভিযুক্ত ব্যবসায়ী মিল্টন পাল বলেন, আমারটা হার্ডওয়্যারের দোকান। ইঁদুর মারার ওষুধ বিক্রি করি না।

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, কক্সবাজার এর সহকারী পরিচালক মোঃ ইমরান হোসাইন বলেন, অভিযোগ নথিভুক্ত করেছি। দুই পক্ষের উপস্থিতিতে শুনানির মাধ্যমে অভিযোগ নিষ্পত্তি করা হবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম