1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নরসিংদীতে মানব কল্যাণে চিরস্মরণীয় হয়ে থাকবে সদর এসিল্যান্ড শাহ আলম মিয়া - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৮ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
শীলকূপে মরহুম আহমদ খলিল মেম্বার স্মৃতি সংসদের উদ্যোগে গণ ইফতার সোনারগাঁয়ে সশস্ত্র হামলায় পণ্ড ইফতার মাহফিল কক্সবাজারে কুবিয়ানদের ইফতার অনুষ্ঠিত ঈদগাঁও উপজেলার ৫ ইউপিতে মনোনয়ন জমা দিয়েছেন ৩৮৪ জন প্রার্থী চৌদ্দগ্রামে সাংবাদিক সংস্থার ইফতার মাহফিল অনুষ্ঠিত বিএনপির প্রাথমিক সদস্য পদ পেলেন খালেদা জিয়ার প্রাক্তন এপিএস এম.এ মতিন খান ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে বাদলা ভাইরাস রোগে মরছে গরু, দুশ্চিন্তায় গ্রামের মানুষ । অবৈধ ভাবে দখলে চট্টগ্রাম বাংলা বাজার এপিসি রেলীঘাট-রাজস্ব হারাছে সরকার ঐতিহাসিক বদর দিবসে জামায়াতের আলোচনা সভা ও ইফতার মাহফিল ভোলায় মহানবী (সা.) কে কটুক্তিকারীর সর্বোচ্চ বিচারের দাবিতে বিক্ষোভ ও স্মারকলিপি প্রদান

নরসিংদীতে মানব কল্যাণে চিরস্মরণীয় হয়ে থাকবে সদর এসিল্যান্ড শাহ আলম মিয়া

সফিকুল ইসলাম রিপন ঃ নরসিংদী
  • আপডেট টাইম : শনিবার, ২৪ জুলাই, ২০২১
  • ২৬০ বার

বলছি নরসিংদী জেলা প্রশাসন তথা স্থানীয় সরকার মন্ত্রনালয়ের অত্যান্ত মেধাবী, দক্ষ ও চৌকস কর্মকর্তা জনাব শাহ আলম মিয়া,র কথা যিনি মানব কল্যাণে নরসিংদী সদর উপজেলার জনগনের নিকট চিরস্মরণীয় ও বরণীয় হয়ে থাকবে। তিনি ছিলেন কাজে বিশ্বাসী যেমন কাজ করেছেন জনগনের জন্য ঠিক তেমনি কাজ করেছেন সরকারের রাজস্ব খাত কে মজবুত ও টেকসই করার জন্য। প্রায় পঞ্চাশ একর সরকারী জমি উদ্ধার করেন, যার বাজার দর তিনশত পঞ্চাশ কুটি টাকা। সরকারী জমি উদ্ধার করে সরকারের রাজস্ব খাতকে শক্তিশালী করার দৃষ্টান্ত স্থাপন করেছেন। যা অতীতে কেউ করেনি। দক্ষিণ এশিয়ার দীর্ঘতম ব্রক্ষপুএ নদীর দুই পাড়ে গড়ে উঠেছিল অবৈধ দখলদারদের অবৈধ স্থাপনা। সেই স্থাপনায় অভিযান চালিয়ে প্রায় পাঁচ কিলোমিটার নদী উদ্ধার করে মাধবদী বাসির মন জয় করেছেন। তিনি ভূমি বিরোধ নিস্পত্তি, নিরসন করে ত্রিপক্ষিয় সাম্প্রদায়িক সম্প্রীতি নিস্পতি করে ভূমি বিরোধ নিরসনে সদা জাগ্রত ছিলেন। ডিজিটাল রেকর্ড রুম স্থাপন, ও ডিজিটাল ভূমি সেবার বির্নিমানে অগ্রণী ভূমিকা পালন করেন, সরকারী, স্বার্থ, সম্পদ,সম্পত্তি রক্ষা, ও সংরক্ষণে বদ্ধ পরিকর জনপ্রশাসনের এই চৌকস কর্মকর্তা, নরসিংদী জেলায় ২০২০ সালে এক বা একাধিক পুরস্কারে ভূষিত হয়েছেন, যেমন নরসিংদী জেলার শ্রেষ্ঠ করোনা যোদ্ধার স্বীকৃতি অর্জন করেছেন ও ঢাকা বিভাগের সামগ্রীক কর্ম দক্ষতায় ভূমি বিরোধ নিরসনে শ্রেষ্ঠ কর্মকর্তা নির্বাচিত হয়ে জেলাবাসির মুখ উজ্জ্বল করেছেন।

মহামারী করোনায় কুইক রেসপন্স টিমের আহবায়ক থেকে দিনরাত মানুষের স্বাস্থ্য সেবা নিশ্চিত করার লক্ষে কাজ করে গেছেন। উনাকে দেখা গেছে কখনো চিতায়, আবার কখনো গোরস্থানে, পিতার লাশ রেখে সন্তান পালিয়ে,যায়, পালায়নি শাহ আলম মিয়া, দেখেছি দু চোক্ষ দিয়ে যা ভূলার না ,জানতে চাইলে নরসিংদীর ইনডিপেনডেন্ট কলেজের অধ্যাপক ড,মশিউর রহমান মৃধা সদর এসিল্যান্ড শাহ আলম মিয়া সম্পর্কে বলেন আমার দেখা মতে তিনি শুধু মাএ একজন সরকারী কর্মকর্তাই ছিলেন না, নরসিংদীর সমাজ ব্যবস্থাকে মনে প্রাণে ধারণ করেছিলেন, কাজের ক্ষেএে ছিলেন কর্মবীর, মানুষের কল্যাণে ছিলেন নিবেদিক প্রাণ, অসহায় মানুষদের জন্য লড়াই করে গেছেন, বিশেষ করে করোনাকালীন সময়ে নিজের কথা চিন্তা না করে নিজের পরিবারের কথা না ভেবে অনবরত দিনরাত একাগ্রি চিত্তে কাজ করে গেছেন যা নরসিংদীবাসির কাছে স্মরণীয় হয়ে থাকবে , সুশীল ব্যাক্তিত্ব রোটারী ক্লাব অব নরসিংদী ও ডায়াবেটিক সমিতির পক্ষ থেকে রাসেল বিন হাসনাত বলেন তিনি নরসিংদীর মানুষ কে আপন করে নিয়েছিলেন ভূমি সেবা পেতে মানুষকে হয়রানীর শিকার হতে হয়নি ভূমি সেবায় তিনি নজির স্থাপন করে হেছেন। নরসিংদী পৌরসভার মেয়র আলহাজ্ব মোঃ আমজাদ হোসেন বাচ্চু বলেন নিঃসন্দেহে তিনি একজন ভালো মনের মানুষ ছিলেন কর্ম দক্ষতায় ছিলেন অনড়, বিশেষ করে করোনাকালীন সময়ে তার যে অবদান আমরা কোন দিন ভূলবো না, আমি আশাবাদী তার কর্মদক্ষতায় সে অনেক দূর এগিয়ে যাবে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম