1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
জরুরী হস্তক্ষেপ কামনা লালমনিরহাটের সবগুলো আবাসন সংস্কার প্রয়োজন - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ১২:১৬ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ

জরুরী হস্তক্ষেপ কামনা লালমনিরহাটের সবগুলো আবাসন সংস্কার প্রয়োজন

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।
  • আপডেট টাইম : মঙ্গলবার, ৫ অক্টোবর, ২০২১
  • ১৪২ বার

লালমনিরহাট সদর উপজেলায় মোট ১৪ টি আবাসনের প্রায় সব কয়টিই বসবাসের অনুপযোগী হয়ে পড়েছে। জানাগেছে, ১৯৯৯ সালে কিছু ২০০৪ সালে কয়টি ও সবশেষ ২০০৯ সালে গৃহহীনদের জন্য এসকল আবাসস্থল নির্মাণ করে সরকার। সরেজমিন দেখা গেছে, সাপটানা এলাকার সাপটানা-১ আবাসন প্রকল্পের ১৪০ টি ঘড় ১৪০ টি পরিবারকে বরাদ্দ দেওয়া হলেও অনেকেই তা ব্যবহার না করে অন্যত্র গিয়ে বসবাস করছে এবং নিয়ম বহির্বত ভাবে টাকার বিনিময়ে অন্য কারো কাছে হস্তান্তর করেছে কেউ কেউ। আর ব্যবহার না করায় অনেক গুলো থাকার ঘড় ব্যাবহারের অনুপযোগী হয়ে পড়েছে।
অপরদিকে আবাসনের বাসিন্দারা জানিয়েছে, বর্তমানে আবাসন জরাজীর্ণ থাকায় আশ্রয়নের বাসিন্দা ও বহিরাগতরা রাতে সেখানেই বসায় মাদক ও জুয়ার আসর।
কয়েকজন সুবিধাভোগী উপজেলা সমবায় কার্যালয় থেকে ঋণ সুবিধা নিয়ে অন্যত্র চলে গেছে। যা উত্তোলনের চেষ্টা করেও ব্যর্থ সংশ্লিষ্টরা।
হতদরিদ্রদের দেওয়া সরকারের এ সুবিধা নিয়ে চলে যাওয়ায় নতুন করে আবাসন বাসী পাচ্ছে না কোনো ঋণ সুবিধা।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার দেওয়া ২০০৯ সালে নির্মিত সাপটানা আবাসন – ১প্রকল্প সংস্কারের প্রয়োজন বলে মনে করছে আবাসনে বসবাসরত বাসিন্দারা।
সরকারি এ স্থাপনা রক্ষায়, সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে সরেজমিন পরিদর্শন পূর্বক ব্যবস্থা নেওয়ার আহ্বান জানিয়েছে, আবাসন কমিটির সদস্যরা।
এবিষয়ে লালমনিরহাট পৌরসভা এলাকার সাপটানা -১ আবাসনের পরিচালনা কমিটির সভাপতি মোঃ রাশেদ ইসলাম জানান, আবাসনের ঘড়গুলো সংস্কারের পাশাপাশি চলাচলের রাস্তা পাকা করে, আবাসন এলাকায় বসবাসরত সকল শিক্ষার্থীদের জন্য একটি বিদ্যালয় নির্মাণ করে দেয়া এবং মুসল্লিদের নামাজ পড়ার জন্য যে মসজিদ আছে তাও জরাজীর্ণ, মসজিদটি পুনঃনির্মাণের আহ্বান জানান তিনি।
আর এবিষয়ে লালমনিরহাট সদর উপজেলা সমবায় কর্মকর্তা মোঃ রিয়াজুল হক জানান, ১৯৯৮-১৯৯৯ থেকে ২০০৪ সালে যে সকল সরকারী আবাসন নির্মিত হয়েছে বর্তমানে সেগুলো বসবাসের অনুপযোগী তবে, অনেক গৃহহীন পরিবার সেখানেই কোনরকম টিনের চালা তৈরি করে বসবাস করছেন। আবাসন গুলি সংস্কারের প্রয়োজন জরুরি। মাসিক সমন্বয় সভায় বিষয়টি ঊর্ধ্বতন কর্মকর্তাদের জানিয়েছি দ্রুত পদক্ষেপ নেয়ার আশ্বাস দিয়েছেন তারা।
এদিকে খেলাপি ঋণ গ্রহীতাদের কথা জানতে চাইলে সমবায় কর্মকর্তা জানান, অনেক ঋণগ্রহীতাদের খুঁজে পাওয়া যায়নি। আর তারা হতদরিদ্র হওয়ায় তাদের বিরুদ্ধে মানবিক কারণে মামলাও দেয়া যাচ্ছে না। তিনি নিশ্চিত করেছেন। এব্যাপারে সংশ্লিষ্ট কতৃপক্ষের জরুরি হস্তক্ষেপ কামনা করেছেন আবাসনবাসী।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম