1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
কবি নজরুল ইসলাম একজন স্বাধীন ও অসাম্প্রদায়িক চেতনার ব্যক্তিত্ব- চুয়েট ভিসি - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫০ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
ঠাকুরগাঁওয়ে বৃষ্টির পানির প্রত্যাশায় বিশেষ নামাজ আদায় রাজধানীতে এক আলোচনা সভায় বাংলা বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার উদ্দেশ্যে বাংলা কলেজ প্রতিষ্ঠা হয়েছিল, তাই বাংলা কলেজ কে বিশ্ববিদ্যালয় রূপান্তরের  দাবী ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে উপজেলা পরিষদ নির্বাচনে চাচা ও বাবা-ছেলে লড়াই ! ঠাকুরগাঁওয়ে রানীশংকৈলে স্বর্ণের খোঁজে দিনরাত ইটভাটার মাটি খুঁড়াখুঁড়ি ! মাগুরায় অশ্রুশিক্ত নয়নে ইস্তিস্কার নামাজ আদায়! চৌদ্দগ্রামে সর্বজনীন পেনশন স্কিম বাস্তবায়ন ও সমন্বয় কমিটির সভা অনুষ্ঠিত কুবিতে উপাচার্য, ট্রেজারার ও প্রক্টরের কার্যালয়ে শিক্ষক সমিতির তালা চৌদ্দগ্রামে রহমতের বৃষ্টির প্রার্থনায় ইশতিসকার নামাজ আদায় কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ Игровой автомат 3 Lucky Rainbows

কবি নজরুল ইসলাম একজন স্বাধীন ও অসাম্প্রদায়িক চেতনার ব্যক্তিত্ব- চুয়েট ভিসি

শাহাদাত হোসেন, রাউজান( চট্টগ্রাম) প্রতিনিধি:
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ১২৩ বার

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এর মাননীয় ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মোহাম্মদ রফিকুল আলম বলেছেন, “জাতীয় কবি নজরুল ইসলাম একজন স্বাধীন ও অসাম্প্রদায়িক চেতনার ব্যক্তিত্ব। শিশুকাল থেকেই তাঁর বহুমাত্রিক প্রতিভা বিকশিত হতে আমরা দেখেছি। তিনি আমাদের জন্য অগ্রসর চিন্তা-চেতনার প্রতীক হয়ে থাকবেন। কবি নজরুল ইসলামের দেখানো সাম্য ও মানবতার মুক্তির পথ ধরে আমাদের এগিয়ে যেতে হবে। তিনি ২৫শে মে (বুধবার) বিকাল ৪ টায় বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিল কক্ষে আয়োজিত জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৩তম জন্মবার্ষিকী উদ্যাপন উপলক্ষ্যে অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

অনুষ্ঠানে “বিদ্রোহীর শতবর্ষ” শীর্ষক প্রতিপাদ্যের উপর রিসোর্স পারসন হিসেবে বক্তব্য রাখেন বাংলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত লেখক ও দৈনিক আজাদীর সহযোগী সম্পাদক রাশেদ রউফ। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মো. রেজাউল করিম। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপ-পরিচালক (জনসংযোগ) জনাব মোহাম্মদ ফজলুর রহমান। অনুষ্ঠানের শুরুতে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও কর্মের উপর একটি প্রামাণ্যচিত্র উপস্থাপন করা হয়।

রিসোর্স পারসন জনাব রাশেদ রউফ বলেন, কবি নজরুল ইসলামের আর্বিভাব ধূমকেতুর মতো। এরপর আর থেমে থাকেননি। শিল্প-সাহিত্যের সব শাখায় প্রতিভার বিচ্ছুরণ ঘটিয়েছেন। জাতিকে জাগিয়েছেন। মানুষকে চির উন্নত মম শির হতে বলেছেন। তাঁর কবিতা থেকে নতুন সম্ভাবনা ও শক্তি এসেছে। তিনি সকল দ্বিধা ও জটিলতামুক্ত এবং অফুরন্ত প্রাণশক্তির মানুষ।এছাড়া এ উপলক্ষে শিক্ষার্থীদের অংশগ্রহণে “বিদ্রোহীর শতবর্ষ” শিরোনামে রচনা প্রতিযোগিতা এবং সন্ধ্যায় জয়ধ্বনির আয়োজনে জাতীয় কবি কাজী নজরুল ইসলাম স্মরণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম