1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
নবীনগরে মাঝিকাড়া ব্রীজ সংলগ্নে সরকারি জায়গা অবৈধভাবে দখলের আশঙ্কা - দৈনিক শ্যামল বাংলা
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০১:২৬ অপরাহ্ন
সংবাদ শিরোনাম:
কুবিতে এবার আরেক হাউজ টিউটরের পদত্যাগ ঠাকুরগাঁও জেলার মধ্যে শ্রেষ্ঠ সার্কেল রেজাউল ও শ্রেষ্ঠ ওসি ফিরোজ কবির চৌদ্দগ্রামে সাজা ও ওয়ারেন্টভুক্ত ৬ আসামী আটক রাউজানে হক কমিটির উদ্যোগে অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থ ১১ পরিবারকে নিত্যপণ্য সামগ্রী বিতরণ বালিয়াডাঙ্গীতে ষষ্ঠ ধাপে উপজেলা পরিষদ নির্বাচনে- ভোট কেন্দ্রের নিরাপত্তায় থাকবে ৬৪৮ জন আনসার সদস্য ! ঠাকুরগাঁওয়ে বালিয়াডাঙ্গীতে কাঁচা রাস্তা পাকা জন্য খুঁড়ে রাখে এর কোনো তথ্য নেই, এলজিডি প্রকৌশল অফিসে ? নবীনগরে ব্রি কর্তৃক শতাধিক কৃষকদের দিনব্যাপি প্রশিক্ষণ ঠাকুরগাঁওয়ে ধর্মগড়- কাশিপুর ইউনিয়ন ভূমি কর্মকর্তার উৎকোচ গ্রহণের ভিডিও ফেসবুকে ভাইরাল হয়েছে চৌদ্দগ্রামে সড়ক দুর্ঘটনায় যুবক নিহত বাঁশখালীতে সহস্রাধিক গাছ কেটে সাবার করেছে ইউপি চেয়ারম্যান, বনবিভাগ জব্দ করেছে ২০০ টুকরা!

নবীনগরে মাঝিকাড়া ব্রীজ সংলগ্নে সরকারি জায়গা অবৈধভাবে দখলের আশঙ্কা

আই কে ইব্রাহীম:
  • আপডেট টাইম : বুধবার, ২৫ মে, ২০২২
  • ১৫০ বার

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর পৌর এলাকার মাঝিকাড়া ব্রীজ সংলগ্ন নদীর তীরে বর্জ্য দিয়ে ভরাট করা কয়েক কোটি টাকার মুল্যবান সরকারী জায়গার আর্বজনার উপর বালু ফেলে পরিস্কারের নামে অবৈধভাবে দখল করার পায়তারা করছেন একটি মহল, এমন আশঙ্খা এলাকাবাসির।

জানা যায়, নবীনগর পৌরসভার ৫ নং ওয়ার্ড মাঝিকাড়া ব্রীজ সংলগ্ন খাদ্য গুদামের সামনে শহরের প্রবেশ মুখে কয়েক কোটি টাকার মূল্যের সরকারি ওই জায়গাতে পৌরসভার বর্জ্য ফেলা হতো। বর্জ্য ফেলার কারণে দীর্ঘ ১০ বছর বর্জ্যরে দূর্গন্ধে চরম ভোগান্তির শিকার হন এলাকাবাসিসহ পথচারীগণ।

অবশেষে গত ২০ মে জল্লা গ্রামে পৌরসভার ডাম্পিং স্টেশন চালু হওয়ার পর থেকে আর ময়লা আর্বজনা ফেলা হচ্ছে না। হঠাৎ করে গত দু-দিন ধরে আর্বজনার উপর বালু ফেলে জায়গাটি সমান করা হচ্ছে, কে বা কাহারা বালু ফেলছে? কেন ফেলছে? এমন প্রশ্ন জনমনে উঠেছে।

জায়গাটি নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে লেখালেখি শুরু হলে আজ বুধবার (২৫ মে) বিকেলে বৈরী আবহাওয়াকে উপেক্ষা করে নবীনগর থানা পুলিশের সহযোগিতায় জায়গাটি দখলে নেয়ার জন্য ছুটে যান সহকারী কমিশনার ভূমি ও নির্বাহী ম‍্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন।

নবীনগর শহরের অসহনীয় যানজট নিরসন করতে হলে অবিলম্বে এই স্থানে অটো স্ট্যান্ড করা হোক নতুবা এই জায়গাটি অবৈধভাবে দখল হয়ে যাবে, বালু ফেলার মাধ্যমে দখলের আলামত শুরু হয়ে গেছে । দ্রুত ব্যবস্থা না নিলে যে কোন সময় এই স্থানে অবৈধভাবে দখল হয়ে দোকানপাট ও ইট বালুর ব্যবসা শুরু হয়ে যাবে এমনটা মনে করছেন এলাকাবাসি।

নবীনগর পৌরসভার মেয়র অ্যাডভোকেট শিব শংকর দাস বলেন, এই স্থান থেকে ময়লা আর্বজনা সরানোর কাজ চলমান থাকা অবস্থায় কে বা কারা এই স্থানে বালু ফেলছে আমি জানিনা। নবীনগরের যানজট নিরসনে এই স্থানে অটো স্ট্যান্ড করার কথা বলেছেন মোহাম্মদ এবাদুল করিম বুলবুল এমপি মহোদয়। বালু ফেলার বিষয়ে ইউএনও সাহেবকে অবগত করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক জানান, সরকারি সম্পত্তি অবৈধভাবে কেউ দখল করতে পারবেনা। ওই জায়গাটির বিষয়ে পদক্ষেপ নিতে এসিল্যান্ডকে বলা হয়েছে।

সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মোশারফ হোসাইন বলেন, বিষয়টি ইউএনও স্যার ফোনের মাধ্যমে আমাকে অবগত করলে তাৎক্ষণিক আমি ও আমার কর্মকর্তাদেরকে নিয়ে সেখানে লাল পতাকা দিয়ে জায়গাটি চিহ্নিত করে আমাদের দখলে নিয়েছি।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম