1. nerobtuner@gmail.com : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
  2. info@shamolbangla.net : শ্যামল বাংলা : শ্যামল বাংলা
লালমনিরহাটের শেখ হাসিনা ধরলা সেতু, তিস্তা সেতু পার্কে ও সুকান দীঘিতে বিনোদন প্রেমিদের মিলন মেলায় পরিনত - দৈনিক শ্যামল বাংলা
শুক্রবার, ১০ মে ২০২৪, ১১:১১ পূর্বাহ্ন
সংবাদ শিরোনাম:
গাজীপুর গণপুর্ত বিভাগের তুঘলকি কান্ড” দরপত্র চুড়ান্ত হওয়ার আগেই কাজ শুরু করে দেয় ঠিকাদার আজিজ মোহাম্মদ ভাইসহ ৩ জনের যাবজ্জীবন ৩ মাস পরেও শিক্ষার্থীদের ট্যুরের টাকার হিসেব দেননি সদস্য সচিব চৌদ্দগ্রামে জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ এর উদ্বোধন চৌদ্দগ্রামে পৃথক অভিযানে বিপুল পরিমাণ মাদক উদ্ধার, আটক ৪ উপাচার্যের পদত্যাগের দাবিতে কুবি শিক্ষকদের চতুর্থ দিনের অবস্থান কর্মসূচি উপজেলা নির্বাচন: বাঁশখালীতে তিন পদে ১৪ জনের মনোনয়ন দাখিল ডিএসইসির নবনির্বাচিত কমিটির দায়িত্ব গ্রহণ বিশাল বহর নিয়ে ভাইস-চেয়ারম্যান পদে মনোনয়ন ফরম জমা দিলেন আক্তার হোসাইন মাগুরা সদরে রানা আমীর ওসমান শ্রীপুরে শরিয়ত উল্লাহ হোসেন মিয়া রাজন বেসরকারি ফলাফলে চেয়ারম্যান নির্বাচিত

লালমনিরহাটের শেখ হাসিনা ধরলা সেতু, তিস্তা সেতু পার্কে ও সুকান দীঘিতে বিনোদন প্রেমিদের মিলন মেলায় পরিনত

লাভলু শেখ স্টাফ রিপোর্টার লালমনিরহাট থেকে।।
  • আপডেট টাইম : বৃহস্পতিবার, ৫ মে, ২০২২
  • ১৪৮ বার

লালমনিরহাটের বহুল আলোচিত শেখ হাসিনা ধরলা সেতু, তিস্তা পার্কে ও সুকান দীঘিতে। পবিত্র ঈদ উল ফিতরের আনন্দ-উৎসব উপভোগ করতে দেশের উত্তরাঞ্চলের লালমনিরহাট জেলায় অবস্হিত দ্বিতীয় বৃহত্তম ওই ৩ টি জায়গায় বিনোদন প্রেমিদের মিলন মেলায় পরিনত হয়েছে। লালমনিরহাট ও কুড়িগ্রাম জেলায় উল্লেখ যোগ্য বিনোদন কেন্দ্র না থাকায় পবিত্র ঈদ উল ফিতরের দিন থেকে প্রতিদিন শেখ হাসিনা ধরলা সেতুর দুই পাড়ে এবং তিস্তা সেতু পার্কে ও সুকান দীঘির ২ পাড়ে আনন্দঘন পরিবেশে হাজার হাজার মানুষের মিলন মেলায় পরিনত হয়ে উঠেছে । বসে হরেক রকমের পণ্যের মেলা। অনেকেই আবার শেখ হাসিনা ধরলা সেতুটিসহ অপর ২ টি আলোচিত স্হান এক নজর দেখতে বিভিন্ন জায়গা থেকে এসেছেন।
শেখ হাসিনা ধরলা সেতুর ২ পাড়ে দেখা গেছে, লালমনিরহাট ও কুড়িগ্রামসহ বিভিন্ন জেলা থেকে হাজারও মানুষের সমাগম। ওই ৩ টি জায়গায় পবিত্র ঈদ উল ফিতরের আনন্দ উপভোগ করতে শিশু, কিশোর-কিশোরী, নারী-পুরুষ ও পরিবার-পরিজন নিয়ে পায়ে হেঁটে আসছেন। আবার কেউ কেউ ভ্যান, রিকশা, অটোরিক্সা, ইজিবাইক, মোটর সাইকেল, বাইসাইকেল, মাইক্রোবাস সেতুর মাঝ খানে দাঁড়িয়ে প্রেমিক-প্রেমিকা, বন্ধু-বান্ধব ও পরিবার-পরিজনদের সঙ্গে ছবি ও সেলফি তুলতে ব্যস্ত সময় পার করতে দেখা গেছে।
অনেকেই ধরলায় ছোট- ছোট ডিঙি নৌকায় চড়ে পবিত্র ঈদ উল ফিতরের আনন্দ ভাগাভাগি করছেন। কেউ কেউ আবার ধরলার চরগুলোতেই ঘুরে ঘুরে দেখছেন। সেতুর ২ পাড়ে ফুচকা, চানাচুর, আইক্রিমের দোকানের পাশাপাশি চুড়ি ফিতা ও বেলুনসহ বিভিন্ন রকমারীর দোকান বসেছে। সবগুলো দোকানেই ক্রেতাদের দেখার মতো উপচে পড়া ভিড় ছিল। পবিত্র ঈদ উল ফিতরে প্রিয়জনদের সাথে খানিকটা বিনোদন ও ভালো -লাগার অনুভূতি পেতে হাজারও মানুষের মিলন মেলায় পরিনত হয়েছে।
স্থানীয়রা এ প্রতিবেদক কে জানান, এ এলাকার মানুষের দীর্ঘদিনের লালিত স্বপ্ন ছিল এ সেতুটি। লালমনিরহাট সদর ও ফুলবাড়ীবাসীর স্বপ্ন সত্যি হয়েছে। এ পবিত্র ঈদ উল ফিতরে সেতু পাড়ে হাজারও মানুষের ঢলে মূখরিত। কিন্তু সব মানুষেই সেতুর ওপর দিয়ে পায়ে হেঁটে যাওয়া ও ধরলায় ডিঙি নৌকায় ভেসে বেড়িয়ে শখ মোটানো হয়েছে। কোনো দর্শনার্থী কোথাও শান্তিমত বসে গল্প ও আড্ডা দিতে পারেনি। তাই জেলার আলোচিত ওই ৩ টি স্হানে পর্যটন কেন্দ্র ও সেতুর ২ পাড়ে ধরলার তীররক্ষা বাঁধের ২ পাশে বেঞ্চ জাতীয় কিছু স্মৃতি বসার ব্যবস্থা করা বিশেষ দরকার। এতে দর্শক সমাগম আরোও বাড়বে। সরকার চাইলে টিকিট সিষ্টেম চালু করলে একদিকে যেমন রাজস্ব আয় হতো। অন্যদিকে বিনোদন প্রেমিদের বেড়ানোর পথ সুগমহতো। বর্তমানে ধরলা সেতুটির উপর দিয়ে চলাচল ছাড়াও এখানে প্রতিদিন বিকেলে শতশত দর্শনার্থী দূর-দূরান্ত থেকে এসে ভিড় জমায়। বিশেষ করে সন্ধ্যার গোধুলি বেলায় সূর্যের অস্ত যাওয়ার দৃশ্যটা মুগ্ধতার আবেশ ছড়িয়ে যায়।
কবি ও সাংবাদিক মাসুদ রানা রাশেদ জানান, শেখ হাসিনা ধরলা সেতুর ২ পাড়ে আগত দর্শনার্থীদের জন্য বেঞ্চ ও ছাতা জাতীয় কিছু অবকাঠামো গড়ে তোলা দরকার। সেই সাথে সুপেয় পানি ও স্যানিটারী ল্যাট্টিনে ব্যবস্থা অত্যন্ত জরুরী হয়ে পড়েছে।

উল্লেখ্য যে, ২০১৮ সালের ৩ জুন সকাল ১১টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে শেখ হাসিনা ধরলা সেতুটির শুভ উদ্বোধন করছিলেন। এর মাধ্যমে সর্বসাধারণের চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হয়েছে উক্ত সেতুটি। সবমিলে সুন্দর এ মনোরম পরিবেশে বিনোদন কেন্দ্র স্হাপন করার জন্য জোড়দাবী জানিয়েছেন বিনোদন প্রেমিরা। ওই ৩ টি আলোচিত স্হানে হাজার হাজার মানুষের মিলন মেলায় পরিনত হলেও কোথাও কোন প্রকার অপ্রতিকর ঘটনা ঘটেনি বলে জানা গেছে।

নিউজটি শেয়ার করুন..

মন্তব্য করুন

এ জাতীয় আরো সংবাদ
© All rights reserved © 2023 TechPeon.Com
ডেভলপ ও কারিগরী সহায়তায় টেকপিয়ন.কম